সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাস রাজ্যে, ফের শুরু হতে পারে শীতের নয়া ইনিংস

আরও একবার বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা তৈরি হবে সিকিম ও দার্জিলিং-এ। রাজ্যে সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: Feb 4, 2021, 11:00 AM IST
সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাস রাজ্যে, ফের শুরু হতে পারে শীতের নয়া ইনিংস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শহরে তাপমাত্রা সামান্য বাড়লেও জমিয়ে শীতের পরিস্থিতি। ১০ ফেব্রুয়ারি পর্যন্ত শীত থাকবে রাজ্যজুড়ে। গতকালের থেকে ১ ডিগ্রি তাপমাত্রা বেড়েছে কলকাতায়। আগামী দুই দিন সামান্য বাড়বে তাপমাত্রা। রবিবারের পর ফের পারদ নামবে বলেই খবর হাওয়া অফিসের। আগামী সপ্তাহেও জমিয়ে শীতের আরও একটি ইনিংস শুরু হবে।

কলকাতায় মেঘমুক্ত পরিষ্কার আকাশ রয়েছে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি নিচে ছিল। ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৪ থেকে ৯৭ শতাংশ। এর মধ্যে বৃষ্টি হয়নি।

পশ্চিমীঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতে। কিছুটা আটকাবে উত্তুরে হাওয়া। পশ্চিমীঝঞ্ঝা সরে যেতেই উত্তর-পশ্চিম ভারতের তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সেই শীতল হাওয়া বাংলায় ঢুকে আরও একবার শীতের আমেজ দেবে। সোমবার থেকে নতুন করে শীতের স্পেল শুরু হবে বাংলায়। তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত নিচে নেমে যাবে।

পশ্চিমী ঝঞ্ঝার ওপুবালি হাওয়ার সংঘাত। সেই সন্ধ্যায় পূর্ব দিকে অগ্রসর হলে আরও একবার বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা তৈরি হবে সিকিম ও দার্জিলিং-এ। রাজ্যে সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।