Digha: টানা ছুটিতে দিঘায় ঘুরতে যাবেন ভাবছেন? সাবধান! পড়তে পারেন বিপদে

দশমী থেকে লক্ষ্মীপুজো টানা ছুটি।

Updated By: Oct 17, 2021, 01:15 PM IST
Digha: টানা ছুটিতে দিঘায় ঘুরতে যাবেন ভাবছেন? সাবধান! পড়তে পারেন বিপদে

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার ছিল দশমী। শনি ও রবিবার উইকএন্ড। এরপর মঙ্গল এবং বুধবার লক্ষ্মীপুজো। মানে ৫ থেকে ৬ দিনের লম্বা ছুটি। আর টানা ছুটি মানেই বাঙালির পছন্দের ডেস্টিনেশন দিঘা। সপ্তাহান্তে সমুদ্রের মজা নিতে ইতিমধ্য়ে সেখানে প্রচুর মানুষের ভিড় জমিয়েছেন। অনেকে হয়ত যাওয়ার প্ল্যানও করছেন। কিন্তু সেই আনন্দে বাধা হয়ে দাঁড়াতে পারে আবহাওয়া। অন্তত হাওয়া অফিস তেমনটাই বলছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার থেকে দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টি বাড়বে। ঝোড়ো (Thunder Storm) হাওয়ার সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির (Thunder Storm) সর্তকতা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে দুর্যোগের সম্ভাবনা সব থেকে বেশি। ভারী বৃষ্টি (Thunder Storm) ও দমকা ঝড়ো হাওয়া বইবে। কলকাতা,হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি (Rain) হতে পারে। সব জেলাতেই হালকা, মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বুধবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে।     

আরও পড়ুন: Jalpaiguri: আতঙ্ক ছড়িয়ে ফের চা-বাগানে খাঁচা বন্দি চিতাবাঘ

আরও পড়ুন: Andal: 'দুয়ারে রেশন' কেন বাড়িতে মিলবে না, তোলপাড় রেশন দোকান

হাওয়া অফিসের তরফে ইতিমধ্যে দিঘায় হলুদ সর্তকতা জারি করা হয়েছে। সমুদ্রে বেশ খানিকটা উত্তাল থাকায় পর্যটকদের নামতে নিষেধ করা হয়েছে। রবিবার সকাল থেকে মেঘলা আকাশ। ঘন কালো মেঘ, দিঘায় দফায় দফায় বৃষ্টি হচ্ছে। 

মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা (Thunder Storm) দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সর্তকতা (Thunder Storm) কলকাতা হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। উত্তরবঙ্গের কোচবিহার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টিপাতের (Thunder Storm) সর্তকতা। বুধবার দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা (Thunder Storm)। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের সর্তকতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)