Andal: 'দুয়ারে রেশন' কেন বাড়িতে মিলবে না, তোলপাড় রেশন দোকান

ঘটনার খবর ছড়িয়ে পড়তেই রেশন দোকানে ভিড় জমান গ্রাহকেরা । ডিলারের সঙ্গে গ্রাহকদের বচসা বেঁধে যাওয়ায় এলাকায় উত্তেজনা ছড়ায়

Updated By: Oct 17, 2021, 12:13 PM IST
Andal: 'দুয়ারে রেশন' কেন বাড়িতে মিলবে না, তোলপাড় রেশন দোকান

নিজস্ব প্রতিবেদন: রবিবার সকালে গ্রাহক বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়াল পশ্চিম বর্ধমান জেলার অন্ডাল থানা এলাকার দক্ষিণখন্ড গ্রামের একটি রেশন দোকানে । অভিযোগ, "দুয়ারে রেশন" পাইলট প্রজেক্ট-এ দুয়ারে দেওয়া হচ্ছে না।

আরও পড়ুন- Actor's Death : ভগবান রামের নাম চিৎকার করতে করতে মঞ্চেই প্রয়াত অভিনেতা

উদয় হাজরা, খোকন আকুরিয়ার বক্তব্য, আজ দক্ষিণখন্ড গ্রামে "দুয়ারে রেশন" প্রকল্পে ঘরে ঘরে রেশন সামগ্রী দেওয়ার কথা ছিল ডিলারের । কিন্তু রেশন ডিলার মহাদেব মুখোপাধ্য়ায় জানিয়ে দেন রেশন সামগ্রী নিতে হবে দোকান থেকে। বাড়ি বাড়ি দেওয়া সম্ভব নয় । এতেই ক্ষোভ তৈরি হয় গ্রাহকদের মধ্যে।

ঘটনার খবর ছড়িয়ে পড়তেই রেশন দোকানে ভিড় জমান গ্রাহকেরা । ডিলারের সঙ্গে গ্রাহকদের বচসা বেঁধে যাওয়ায় এলাকায় উত্তেজনা ছড়ায় । খবর পেয়ে ঘটনাস্থলে আসে অন্ডাল থানার পুলিস । পুলিসের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে ।

দক্ষিণখন্ড গ্রামের বাসিন্দা তথা অন্ডাল পঞ্চায়েত সমিতির কর্মাধক্ষ স্বপন হাজরা জানান দুয়ারে রেশন সরকারি প্রকল্প । এই প্রকল্পে গ্রাহকদের বাড়ি বাড়ি রেশন সামগ্রী পৌঁছে দেওয়ার কথা । কিন্তু এক্ষেত্রে ডিলার নিয়ম মানছে না। ঘটনার পেছনে ডিলারের অভিসন্ধি রয়েছে । তাই বিষয়টি বিডিও সহ সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের জানানো হয়েছে বলে জানান স্বপন বাবু ।

আরও পড়ুন-ফল-সবজির আগুন দামে হাত পুড়ছে মধ্যবিত্তের, লক্ষ্মীপুজোর বাজারে কত দামে বিকোচ্ছে আনাজ? 

অন্যদিকে অভিযুক্ত ডিলার মহাদেব মুখোপাধ্যায় গ্রাহকদের সমস্ত অভিযোগ অস্বীকার করেন । বলেন, অভিযোগ ভিত্তিহীন। নিয়ম মেনে-ই রেশন দেওয়া হচ্ছে। প্রশাসনের হস্তক্ষেপে আপাতত মঙ্গলবার পর্যন্ত রেশন দোকানটি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.