লকডাউনের ক্ষতি পুষিয়ে মান্থলির মেয়াদ বাড়াচ্ছে রেল

আগামী সোমবার থেকে শুরু হবে এই মেয়াদ বৃদ্ধির কাজ।

Updated By: Nov 7, 2020, 07:44 PM IST
লকডাউনের ক্ষতি পুষিয়ে মান্থলির মেয়াদ বাড়াচ্ছে রেল

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের জেরে বন্ধ হয়ে গিয়েছিল লোকাল ট্রেন। সে সময়ে অনেক নিত্যযাত্রীর কাছেই 'মান্থলি' বা 'সিজন' টিকিট কাটা ছিল। যার মধ্যে অনেকেরই টিকিটের মেয়াদও বাকি ছিল। কিন্তু ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় তাঁদের টিকিট প্রায় বাতিল হয়ে পড়ে। ব্যাপারটা তাঁদের কাছে আর্থিক ক্ষতিই। 

নিত্যযাত্রীদের সেই ক্ষতিই এ বার পুষিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। লকডাউনের সময়ে মেয়াদ বাকি-থাকা মান্থলি টিকিটের মেয়াদ সমসংখ্যক দিনই বাড়িয়ে দেওয়া হবে জানাল রেল। লোকাল ট্রেনের নিত্যযাত্রীদের জন্য বড় সুখবর এটি। 

লোকাল ট্রেনের যাত্রীদের কাছে চলতি সপ্তাহটি সুসংবাদে ভরা। তাঁরা লোকাল ট্রেন চালু হওয়ার কথা শুনলেন। তারপর ট্রেনের সংখ্যা বৃদ্ধির কথা বলা হল। মান্থলির মেয়াদ বৃদ্ধিও তাঁদের কাছে বেশ স্বস্তিদায়ক। 

লকডাউনের জেরে লোকাল ট্রেন বন্ধ হওয়ার সময়ে যে যাত্রীদের মান্থলি টিকিটের মেয়াদ যতদিন বাকি ছিল ঠিক ততদিনই বাড়িয়ে দেওয়া হবে। যাত্রীরা যে কাউন্টার থেকে ওই টিকিট কেটেছিলেন সেই কাউন্টারে গিয়েই এই মেয়াদ তাঁরা বাড়িয়ে নিতে পারবেন।

খুব সম্ভবত আগামী সোমবার, ৯ নভেম্বর সকাল থেকেই কাউন্টারগুলিতে শুরু হবে এই সিজন বা মান্থলি টিকিটের মেয়াদ বৃদ্ধির কাজ। সব ঠিক থাকলে আগামী বুধবার, ১১ নভেম্বর গড়াতে পারে লোকাল ট্রেনের চাকা। সারা দেশ এখন সেদিকেই তাকিয়ে।

আরও পড়ুন:  মা কি আর তাকে দলে নেবে! দলছুট হস্তিশাবককে নিয়ে চিন্তিত বনকর্মীরা

 

.