শিলিগুড়িতে INTTUC-র বিক্ষোভের জের, অঘোষিত বনধের জেরে নাকাল সাধারণ মানুষ

গতকাল ফুলবাড়ি টি-পার্ক এবং ড্রাই পোর্ট এলাকায় অশান্তির জেরে বন্ধ নিউ জলপাইগুড়ি স্টেশন পার্শ্ববর্তী এলাকার দোকান পাট এবং যানবাহন চলাচল। 

Updated By: Feb 5, 2021, 01:42 PM IST
শিলিগুড়িতে INTTUC-র বিক্ষোভের জের, অঘোষিত বনধের জেরে নাকাল সাধারণ মানুষ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার শিলিগুড়ি এনজেপির স্থলবন্দরে উত্তেজনা ছড়ায়। তার জেরে আজ সকাল থেকেই থমথমে এনজেপি রেলস্টেশন এবং তার পার্শ্ববর্তী এলাকা। কার্যত বন্ধের চেহারা নিয়েছে এলাকা। গতকাল ফুলবাড়ি টি-পার্ক এবং ড্রাই পোর্ট এলাকায় অশান্তির জেরে বন্ধ নিউ জলপাইগুড়ি স্টেশন পার্শ্ববর্তী এলাকার দোকান পাট এবং যানবাহন চলাচল। 

আরও পড়ুন: শর্তসাপেক্ষে বিজেপিকে রথযাত্রার অনুমতি, কাল নবদ্বীপে প্রথম দফার কর্মসূচি

স্থানীয় শ্রমিকদেরকে কাজে না নিয়ে বহিরাগত শ্রমিক এবং যন্ত্রের মাধ্যমে কাজকর্ম করার প্রতিবাদে আইএনটিটিইউসির বিক্ষোভ আন্দোলনে গতকাল উত্তাল হয়ে উঠেছিল টি-পার্ক এবং ড্রাইপোর্ট এলাকায়। ঘটনায় হাতাহাতি লাঠালাঠি থেকে শুরু করে ভাঙচুর এবং গুলি চালানোর অভিযোগও ওঠে। পোর্টের ভিতরে অশান্তি চালানোর অভিযোগে বেশ কয়েকজনকে আটক করে নিউ জলপাইগুড়ি থানার পুলিস।

স্থানীয় বাসিন্দা এবং ড্রাইপোর্ট কর্তৃপক্ষের অভিযোগ আইএনটিটিইউসির ব্যানারে শ্রমিকরা বিক্ষোভ দেখাতে এসেই ভাঙচুর চালায়। কয়েক লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে কর্তৃপক্ষের তরফ থেকে নিউ জলপাইগুড়ি থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। অপরদিকে আইএনটিটিইউসি নেতা প্রসেনজিৎ রায় জানিয়েছিলেন, 'শ্রমিকদের স্বার্থে তাঁরা আন্দোলন করতে গিয়েছিলেন। কিন্তু বহিরাগত দুষ্কৃতীরা তাদের শ্রমিকদের ওপর আক্রমণ চালায় এবং গুলি চালায়। 

এতে আইএনটিটিইউসির বেশ কয়েকজন আহত হয়। গোটা ঘটনা নিয়ে বৃহস্পতিবার চাপা উত্তেজনা ছিল নিউ জলপাইগুড়ি এলাকায়। চলেছিল পথ অবরোধও। আজ শুক্রবার সকাল থেকে কোনরকম ঘোষণা ছাড়াই নিউ জলপাইগুড়ি এলাকা এক রকম বন্ধের চেহারা নয়। সিটি অটো রিক্সা কিছুই মেলেনি নিউ জলপাইগুড়ি স্টেশন এলাকায়। অঘোষিত এই বন্ধের কারণে ব্যাপক সমস্যায় পড়তে হয় নিউ জলপাইগুড়ি স্টেশনে আসার ট্রেন যাত্রীদের।

.