প্রসাদে বিষ মিশিয়ে ৪০০ হিন্দুকে খুন করার পরিকল্পনা করেছিল জঙ্গিরা, চাঞ্চল্যকর চার্জশিট মহারাষ্ট্র ATS-এর

ATS-এর আরও দাবি, মহারাষ্ট্রের মুম্ব্রা বাইপাসের কাছে বিস্ফোরক ও বিষ তৈরির প্রশিক্ষণ নিয়েছিল উম্মত-ই-মহম্মদিয়া নামে ওই জঙ্গিগোষ্ঠীর সদস্যরা। সংগঠনের ১০ জনকে গ্রেফতার করে একথা জানতে পেরেছেন তদন্তকারীরা। গোয়েন্দারা জানাচ্ছেন, ওই গোষ্ঠীর সঙ্গে IS-এর যোগাযোগ ছিল। 

Updated By: Jul 26, 2019, 09:30 AM IST
প্রসাদে বিষ মিশিয়ে ৪০০ হিন্দুকে খুন করার পরিকল্পনা করেছিল জঙ্গিরা, চাঞ্চল্যকর চার্জশিট মহারাষ্ট্র ATS-এর

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ে কাছে মন্দিরের প্রসাদে বিষ মিশিয়ে হিন্দুদের হত্যা করার পরিকল্পনা করেছিল IS. মহারাষ্ট্রের সন্ত্রাসদমন শাখার পেশ করা এক চার্জশিটে এমনটাই দাবি করা হয়েছে। গত জানুয়ারিতে মুম্বইয়ের কাছে মুম্ব্রেশ্বর মন্দিরের মহা প্রসাদে বিষ মেশানোর চেষ্টা হয়েছিল বলে জানা গিয়েছে। 

 

চার্জশিট অনুসারে, IS-এর প্রভাবিত ওই জঙ্গিগোষ্ঠী জাকির নাইকের অনুগামী। অভিযুক্তের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে জাকির নাইকের একাধিক ভিডিয়ো মিলেছে। মহারাষ্ট্র ATS জানিয়েছে, মন্দিরের প্রসাদে বিষ মিশিয়ে প্রায় ৪০০ হিন্দুকে হত্যা করার পরিকল্পনা ছিল তাদের।

ATS-এর আরও দাবি, মহারাষ্ট্রের মুম্ব্রা বাইপাসের কাছে বিস্ফোরক ও বিষ তৈরির প্রশিক্ষণ নিয়েছিল উম্মত-ই-মহম্মদিয়া নামে ওই জঙ্গিগোষ্ঠীর সদস্যরা। সংগঠনের ১০ জনকে গ্রেফতার করে একথা জানতে পেরেছেন তদন্তকারীরা। গোয়েন্দারা জানাচ্ছেন, ওই গোষ্ঠীর সঙ্গে IS-এর যোগাযোগ ছিল। গত জানুয়ারিতে মুম্ব্রা ও ঔরঙ্গাবাদে প্রসাদে বিষ মিশিয়ে প্রচুর মানুষ খুন করার পরিকল্পনা ছিল তাদের। শেষ পর্যন্ত যদিও তাদের পরিকল্পনা ব্যর্থ করে ATS. 

ইচ্ছে করে চোখে চোখ রাখি, লোকসভায় 'ছোট বোন'কে আপত্তিকর মন্তব্য আজম খানের

৪০০ বছরের পুরনো মুম্ব্রেশ্বর মন্দিরে প্রতি বছর ডিসেম্বরে ভগবৎ কথা হয়। সেই সময় সেখানে মহা-প্রসাদ গ্রহণ করেন প্রচুর মানুষ। সেই অনুষ্ঠানের প্রসাদকেই লক্ষ্য করেছিল জঙ্গিরা। এমনকী নাশকতার নামে ওই গোষ্ঠীর প্রধান আবু হামজা মুম্ব্রা বাইপাসের ধারে বেশ কয়েকটি পরীক্ষামূলক বিস্ফোরণ ঘটায় বলেও দাবি গোয়েন্দাদের। তাদের সঙ্গে বিদেশি জঙ্গিদের যোগাযোগ ছিল বলেও জানানো হয়েছে।   

.