Baruipur: ঝাড়খণ্ডের মহিলাকে সুস্থ করে তুলল বারুইপুর হাসপাতাল, ইউটিউবে ভিডিয়ো দেখে ছুটে এল পরিবার

Baruipur: হাসপাতাল সুত্রে খবর, গত ২১ ফেব্রুয়ারি ওই মহিলাকে কয়েকজন ব্যক্তি হাসপাতালের বেডে ফেলে রেখে চলে গিয়েছিলেন। তখন তিনি প্রায় মানসিক ভারসাম্যহীণ। মহিলার বাম হাতে আঘাতের চিহ্ন ছিল। ঘা দগদগ করছিল

Updated By: Mar 27, 2024, 12:07 PM IST
Baruipur: ঝাড়খণ্ডের মহিলাকে সুস্থ করে তুলল বারুইপুর হাসপাতাল, ইউটিউবে ভিডিয়ো দেখে ছুটে এল পরিবার

তথগত চক্রবর্তী: গত ২১ ফেব্রুয়ারি থেকে বারুইপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ঝাড়খণ্ডের এক মহিলা। ইউটিউবে ওই মহিলার বক্তব্য-সহ ভিডিও দেখে হাসপাতালের হদিস পায় মহিলার পরিবার। তারপর তাঁরা চলে আসেন হাসপাতালে। সম্পূর্ণ সুস্থ করে তাঁকে পরিবারের হাতে তুলে দিল হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন-খুন করে আত্মহত্যার চেষ্টা! বাথরুমে পড়ে রক্তাক্ত স্ত্রী, ডাইনিং থেকে উদ্ধার সংজ্ঞাহীন চিকিত্সকের দেহ

ঝাড়খণ্ডের বাসিন্দা ওই মহিলাকে বাড়ি ফেরার জন্য অ্যাম্বুলেন্স করে হাওড়া স্টেশনে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করা হয় হাসপাতালের পক্ষ থেকে। একমাস পর বাড়ি ফিরতে পেরে খুশী ওই মহিলা। নতুন জীবন পেয়ে হাসপাতালের চিকিৎসক, নার্সদের ধন্যবাদ জানিয়েছে তাঁর পরিবার।    

হাসপাতাল সুত্রে খবর, গত ২১ ফেব্রুয়ারি ওই মহিলাকে কয়েকজন ব্যক্তি হাসপাতালের বেডে ফেলে রেখে চলে গিয়েছিলেন। তখন তিনি প্রায় মানসিক ভারসাম্যহীণ। মহিলার বাম হাতে আঘাতের চিহ্ন ছিল। ঘা দগদগ করছিল। এই অবস্থায় পড়ে থাকতে দেখে চিকিৎসকরা দেরি না করে ভর্তি করে চিকিৎসা শুরু করেন। এরপর সুপারের পরামর্শে শল্য বিভাগের চিকিৎসকরা তাঁর অস্ত্রোপচার করেন। বিশেষ টিম গঠন করে চিকিৎসার নজরদারি করা হয়। ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন ওই মহিলা।

বুধবার তাঁর ভাই মাইকেল মুর্ম বলেন, দিদিকে এই ভাবে ফিরে পাব ভাবিনি। হাসপাতালের কেউ ইউটিউবে দিদির বক্তব্য সহ অবস্থার কথা পোস্ট করে। সেই ভিডিও আমরা দেখে জানতে পারি দিদি বারুইপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এমনকী, তাতে হাসপাতালের ফোন নম্বর দেওয়া ছিল। তারপরেই আমরা হাসপাতালে যোগাযোগ করে চলে আসি।

মাইকেল বলেন, দিদি কাজের জন্য প্রায় কলকাতায় আসত। সেইভাবেই ৩ ফেব্রুয়ারি কলকাতায় এসেছিল। তারপর থেকে দিদির খোঁজ করে কোনও হদিশ পায়নি। আর নিজের ১২ বছরের মেয়ের কাছে ফিরতে পেরে হাসপাতালের নার্স, অতিরিক্ত সুপারকে বারে বারে প্রণাম করছেন সেই মহিলা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.