করোনা মোকাবিলায় অক্লান্ত মমতা, তাঁকে নিয়ে গান বাঁধলেন কবির সুমন

দিনরাত এক করে কাজের মধ্যে দিয়ে বুঝিয়ে দিচ্ছেন, রাজ্যের মানুষের পাশে আছেন, সঙ্গে আছেন। সেই মমতাকে নিয়েই এবার গানের রাগ তৈরি করে ফেললেন কবীর সুমন। নিজেই গাইলেন সেই গান।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Mar 29, 2020, 08:38 PM IST
করোনা মোকাবিলায় অক্লান্ত মমতা, তাঁকে নিয়ে গান বাঁধলেন কবির সুমন

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় উদ্যোগ সেন্ট জেভিয়ার্সের। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৪০ লাখ টাকা। সব শিক্ষক ও অশিক্ষক কর্মচারীরা দেবেন ১দিনের বেতন। হাত বাড়িয়ে দিয়েছেন প্রাক্তন ছাত্ররাও।  সাহায্য করছে বর্তমান ছাত্ররাও। করোনা মোকাবিলায় অক্লান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিনরাত এক করে কাজের মধ্যে দিয়ে বুঝিয়ে দিচ্ছেন, রাজ্যের মানুষের পাশে আছেন, সঙ্গে আছেন। সেই মমতাকে নিয়েই এবার গানের রাগ তৈরি করে ফেললেন কবীর সুমন। নিজেই গাইলেন সেই গান।

আরও পড়ুন: করোনার কাঁটায় তটস্থ বিশ্ব, লকডাউনের রবিবারে ধূ ধূ করছে গোটা শহর

একটা কথা খুব চালু, হোয়াট বেঙ্গল থিঙ্কস টুডে, ইন্ডিয়া থিঙ্কস টুমরো, ইন্ডিয়া ডে আফটার। শুধু কথার কথাই নয়, করোনা মোকাবিলায় যেভাবে ঝাঁপিয়ে পড়েছে রাজ্য, যেভাবে সামনে থেকে লিড করছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তা প্রশংসা আদায় করে নিচ্ছে খোদ কেন্দ্রের। সাধুবাদ জানাচ্ছে হু-ও।

অন্য রাজ্যের তুলনায় করোনা সংক্রমণ ও মৃত্যুহারও বেশ কম রাজ্যে। কারণ, শুধু স্বাস্থ্যক্ষেত্র নয়, প্রশাসনিক ক্ষেত্রেও রাজ্যের মুখ্যমন্ত্রীর দৃঢ় পদক্ষেপে আখেরে আশ্বস্ত হচ্ছেন রাজ্যের মানুষ। নিজে রাস্তায় নামছেন। হাসপাতালে হাসপাতালে পরিস্থিতি খতিয়ে দেখছেন। সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিদান দিচ্ছেন হাতেকলমে। মানুষের পাশে আছেন, সঙ্গে আছেন, বুঝিয়ে দিচ্ছেন। রাজ্যের মানুষের সেই সুখ-দুঃখের বন্ধুকে নিয়ে একটি গানের রাগ তৈরি করে ফেললেন কবীর সুমন। গাইলেন নিজের গলায়।

.