Petrol Pump Strike: ধর্মঘটের জের, রাজ্যে বন্ধ ২,৫০০ পেট্রোল পাম্প, ভোগান্তি চরমে

মঙ্গলবার সকাল ছটা থেকে বুধবার ভোর ছটা পর্যন্ত বন্ধের ডাক ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের।

Updated By: Aug 31, 2021, 08:14 AM IST
Petrol Pump Strike: ধর্মঘটের জের, রাজ্যে বন্ধ ২,৫০০ পেট্রোল পাম্প, ভোগান্তি চরমে
বন্ধ পেট্রোল পাম্প।

নিজস্ব প্রতিবেদন: ট্যাঙ্কার মালিকদের পর এবার পাম্প মালিকরা ধর্মঘটের ডাক দিয়েছে। কমিশন বৃদ্ধি-সহ একগুচ্ছ দাবি নিয়ে মঙ্গলবার সকাল ছটা থেকে বুধবার ভোর ছটা পর্যন্ত বন্ধের ডাক ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের। ফলে রাজ্যের প্রায় আড়াই হাজার পাম্পে মিলবে না জ্বালানি। 

ধর্মঘটের ফলে গণপরিবহণের উপর প্রভাব পড়তে চলেছে। তবে কর্মীদের বক্তব্য, আগে থেকেই ঘোষণা করা হয়েছিল বন্ধ থাকবে পাম্প। প্রসঙ্গত, পেট্রোল-ডিজেলের দাম বাড়লেও সেই মতো কমিশন পাচ্ছেন না মালিকরা। বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল রাজ্য সরকারের সঙ্গে, কিন্তু কোনও সুরাহা হয়নি। তারপরেই ধর্মঘটের ডাক দেওয়া হয়। 

যদিও সূত্রের খবর, ইন্ডিয়ান অয়েল ও হিন্দুস্থান পেট্রোলিয়ামের পাম্প খোলা থাকবে। তবে বন্ধ থাকবে ভারত পেট্রোলিয়ামের পাম্পগুলি। সংগঠনের তকফে অবশ্য জানান হয়েছে, জরুরি পরিষেবার ক্ষেত্রে জ্বালানি সরবরাহ করা হবে। 

আরও পড়ুন, Nabanna: রাজ্যের নতুন ডিজি কে? ঝুলিয়ে রেখেছে শাহের মন্ত্রক, ক্ষুব্ধ নবান্ন

মঙ্গলবারই রাজ্য সরকারের সঙ্গে আলোচনায় বসার কথা মালিকদের। তারপরেই পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানা যাবে। আপাতত নো পারচেজ, নো সেলের সিদ্ধান্ত নিয়েছে সংগঠন। 

সংগঠনের দাবি, কমিশন বাড়ানোর দাবি বহুবার কথা হয়েছে ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের সঙ্গে। কিন্তু কোনও ফল হয়নি। এখন ধর্মঘটের পরও যদি কমিশন বাড়ানো না হয় তাহলে এনিয়ে আরও কড়া সিদ্ধান্ত নেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)