WB Panchayat Election 2023: ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডার হবে ২ হাজার; সরব শুভেন্দু, পাল্টা দিলেন অভিষেক

WB Panchayat Election 2023: বিজেপি বলছে ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডারের টাকা ২০০০ করে দেবে। অভিষেকের চ্যালেঞ্জ, ১২ টি রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। যে কোনও একটি রাজ্যে ২ হাজার নয় ১০০০ টাকা দিয়ে দেখাক গেরুয়া দল। রাজনীতি থেকে চিরতরে বিদায় নেবে

Updated By: Jul 3, 2023, 09:22 PM IST
WB Panchayat Election 2023: ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডার হবে ২ হাজার; সরব শুভেন্দু, পাল্টা দিলেন অভিষেক

নারায়ণ সিংহ রায়: পঞ্চায়েত ভোটে বিরোধী শিবিরের নজর এখন লক্ষ্ণীর ভান্ডারে। অভিযোগ, শাসক দল হুমকি দিচ্ছে ভোটে হারলে এলাকায় লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হয়ে যাবে। এনিয়ে ফের মুখ খুললেন শুভেন্দু অধিকারী। লক্ষ্মীর ভান্ডারের টাকা কি ওদের? ক্ষমতায় এলে ওই টাকা বাড়িয়ে দেওয়া হবে।

আরও পড়ুন-'নিজেদের রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার চালু করে দেখাক বিজেপি', রাজনীতি ছাড়ার চ্যালেঞ্জ অভিষেকের

সোমবার শিলিগুড়ির ডাবগ্রাম ফুলবাড়ির জাবরাভিটা এলাকায় পঞ্চায়েতের প্রচারে যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, " ৫০০ টাকার ভয় দেখাচ্ছে? বিজেপির মিটিংয়ে গেলে লক্ষীর ভান্ডার দেবে না? ওদের বাপের টাকা? পঞ্চায়েতে জয় লাভের পর লক্ষীর ভান্ডার ২০০০ টাকা করে দেওয়া হবে। যদি ব্যালট বাক্স না বদলাতে পারে, গণনাকেন্দ্র দখল না করতে পারে তাহলে চোরমুক্ত পঞ্চায়েত হচ্ছে।"

তৃণমূল সরকারের বিরুদ্ধে তোপ দেগে শুভেন্দু আরও বলেন, "পিসি আর ভাইপো কোম্পানি ২১ হাজার নতুন মদের লাইসেন্স দিয়েছে। ডিয়ার লটারি এখন প্রতিটি গ্রামেগঞ্জে। ওটা ভাইপো লটারি। প্রান্তিক মানুষরা লটারির লোভে শেষ হয়ে যাচ্ছে। কেষ্ট,কেষ্টর মেয়ে, জোড়াসাঁকোর বিধায়কের স্ত্রী-এরা লটারিতে এক কোটি পেয়েছে৷  গ্রামেগঞ্জের মানুষ লটারিতে আসক্ত হয়ে নিজেদের সর্বস্ব লোটাচ্ছে। ওএমআর সিট জাল করে ২৫ শতাংশ তৃণমূলের নেতাদের পরিবারের চাকরি আর বাকিটা দোকান খুলে বিক্রি হয়েছে৷ গোটা শিক্ষা দফতর জেলে। দেড়শো কেজি ওজনের মোটা পার্থ জেলে। আপনি খুঁজছেন মাথার ছাদ আর তৃণমূল কিনছে টাকা রাখার ফ্ল্যাট।"

লক্ষ্মীর ভান্ডারের টাকা বাড়িয়ে দেওয়ার বিজেপির দাবি নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় আজ পুরুলিয়ার বাঘমুন্ডিতে নিশানা করেন গেরুয়া শিবিরকে। অভিষেক বলেন, বিজেপি বলছে ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডারের টাকা ২০০০ করে দেবে। অভিষেকের চ্যালেঞ্জ, ১২ টি রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। যে কোনও একটি রাজ্যে ২ হাজার নয় ১০০০ টাকা দিয়ে দেখাক গেরুয়া দল। রাজনীতি থেকে চিরতরে বিদায় নেবে। সবার সামনে কথা দিয়ে যাচ্ছি'। 

তবে উত্তরবঙ্গের বঞ্চনা নিয়ে সুর তোলেন শুভেন্দু। তিনি বলেন , "উত্তরবঙ্গ কি পেয়েছেন আপনারা। উত্তরকন্যা থেকে কী সুবিধা পেয়ছেন। বঞ্চনার কথা বললে ওরা বলে বাংলা ভাগ করতে চায়৷ অথচ উত্তরবঙ্গে সব রয়েছে। পর্যটন রয়েছে ,  সংগ্রাম রয়েছে , ভালোবাসা রয়েছে। শুধু সুযোগ সুবিধা জন্য কলকাতা দৌঁড়তে হয়৷  টাইগার হিলে মমতা ব্যানার্জীর আবাস, রানি মা যখন আসেন তখন তালা চাবি খোলা হয়। সব জায়গায় মমতার ব্যানার্জীর বাংলো। কিন্তু সব বাংলোর চাবি নবান্নতে। উনি আর ভাইপো ছাড়া বাকি সব ল্যাম্পপোস্ট।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.