নজিরবিহীন সতর্কতা এবার বিধানসভায়, Test ছাড়া ঢুকতে পারবেন না কেউ

যাঁরা বিধানসভার কক্ষে ঢুকবেন তাঁদের সবাইকে বাধ্যতামূলকভাবে rapid antigen test করে প্রবেশ করতে হবে।

Updated By: Sep 3, 2020, 04:02 PM IST
নজিরবিহীন সতর্কতা এবার বিধানসভায়, Test ছাড়া ঢুকতে পারবেন না কেউ

নিজস্ব প্রতিবেদন- নিউ নরমাল। কত কিছুই তো বদলে যাচ্ছ। মাস্ক, স্যানিটাইজার বাধ্যতামূলক। সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে। ভিড়ভাট্টা এড়িয়ে চলতে হবে। আরও কত-শত বিধিনিষেধ। যেন পুরো সমাজব্যবস্থাই আবার ঢেলে সাজানো হচ্ছে। স্কুল, কলেজ, বাজার, দোকান, হাসপাতাল সর্বত্র নিয়মের কড়াকড়ি। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে এখন সর্বত্র চরম সতর্কতা অবলম্বন করা হচ্ছে। আর এই পরিস্থিতিতে বিধানসভাতেও এবার নিউ নরমাল। প্রায় আমুল পাল্টে ফেলা হচ্ছে বিধানসভায় প্রবেশের নিয়ম-কানুন। নজিরবিহীন সতর্কতায় এই করোনা পরিস্থিতি মোকাবিলা করা হবে বিধানসভায়।

এবার থেকে দুদিন বসবে বিধানসভা। রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। রোজই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তাই কোভিড পরিস্থিতিতে নজিরবিহীন সতর্কতা নিতে চায় বিধানসভা। যাঁরা বিধানসভার কক্ষে ঢুকবেন তাঁদের সবাইকে বাধ্যতামূলকভাবে rapid antigen test করে প্রবেশ করতে হবে। মন্ত্রী থেকে বিধায়ক ও য কোনও বিভাগের  কর্মচারী, সবাইকে এবার থেকে বাধ্যতামূলকভাবে rapid antigen test করাতে হবে। এমনকী, সাংবাদিকদেরও বিধানসভায় প্রবেশের আগে test করাতে হবে। ৮ এবং 9 সেপ্টেম্বর হবে test. আজ দুপুরে বিধানসভার এই সেশন নিয়ে বৈঠক রয়েছে বিধানসভায়। তবে এই পরিস্থিতিতে কোনও ঝুঁকি নেওয়া হবে না বিধানসভায়। বিধায়কদের সঙ্গে একজন আসতে পারবেন। এই পরিস্থিতিতে কোনো অতিথিকে প্রবেশ করতে দেওয়া হবে না। মাননীয় সদস্যদের গাড়ি  বিধানসভার ভেতরে ঢুকতে দেওয়া হবে না।

আরও পড়ুন- বিশ্বভারতী ভাঙচুরকাণ্ডে উপাচার্যের সঙ্গে বৈঠকে ইডি

"এবার থেকে সবাইকে কোভিড টেস্ট করে ঢুকতে হবে। আমরা কোনওকম ঝুঁকি নিতে চাই না। ৮ সেপ্টেম্বর সকাল সাড়ে দশটা থেকে বিকল পাঁচটা পর্যন্ত test হবে। ৯ ও ১০ তারিখ সকালেও test হবে। সেশন শুরু হবার ১০ মিনিট আগে ঢুকতে হবে সবাইকে।" এদিন বললেন বিধানসভার অধ্যক্ষ বিমান ব্যানার্জি। তিনি আরও জানিয়েছেন, বিধানসভায় থাকবে বিশেষ মেডিকেল টিম। কেউ করোনা positive হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। পাঁচটা কাউন্টার থাকবে। এবার থেকে 
বিশেষভাবে সবার বসার ব্যবস্থা করা হবে।

.