Aadhaar Deactivation: ফের নামল আধার-আঁধার! এবার আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার চিঠি পৌঁছল কালনাতেও...

Aadhaar Deactivation: আবার আধার কার্ড নিষ্ক্রিয়করণের চিঠি বাড়িতে! এই চিঠি পৌঁছতেই আতঙ্কিত কালনার পূর্বস্থলী ১ নম্বর ব্লকের শ্রীরামপুর পঞ্চায়েতের বাসিন্দারা। কী হবে?

Updated By: Feb 20, 2024, 03:20 PM IST
Aadhaar Deactivation: ফের নামল আধার-আঁধার! এবার আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার চিঠি পৌঁছল কালনাতেও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পূর্ব বর্ধমানের জামালপুর, মেমারির পরে এবার কালনার সাতগাছিয়া ও পূর্বস্থলী ১ নম্বর ব্লকের শ্রীরামপুর পঞ্চায়েত এলাকায় কয়েকটি বাড়িতে পৌঁছল আধার নিষ্ক্রিয়করণের চিঠি! কালনার শ্রীরামপুর পঞ্চায়েতে আধার কার্ড নিষ্ক্রিয় হয়েছে শ্রাবণী দেবনাথ এবং সুস্মিতা দেবনাথের। এছাড়াও এই এলাকায় আরও মানুষের এই রকম আধার কার্ড বাতিল হয়েছে বলে জানা গিয়েছে, তবে সেই সংখ্যাটা কত সেটি এখনো পর্যন্ত জানা যায়নি।

আরও পড়ুন: Malda: মিজোরামে কাজে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু মালদহের এক শ্রমিকের, আহত আরও এক...

আজ, মঙ্গলবার সকালে শ্রীরামপুরের বাসিন্দা শ্রাবণী দেবনাথ বলেন, আধার কার্ড বন্ধ হয়ে গেলে খুবই চাপ হবে। সমস্যায় পড়বে রেশন কার্ড, ব্যাংকের বই। ওইগুলিও বন্ধ হয়ে যেতে পারে হয়তো। ওগুলো বন্ধ হয়ে গেলে ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হবে আমাদের। জানা গিয়েছে, সুস্মিতা দেবনাথের নামেই রয়েছে উজ্জ্বলা গ্যাসসংযোগ। ব্যাংকের বই আধার কার্ড নিষ্ক্রিয় হয়ে যাওয়ায় তাঁরা আতঙ্কের মধ্যে রয়েছেন। 

যদিও এ প্রসঙ্গে বিজেপি জেলা সম্পাদক তরুণ মল্লিক বলেন, এ নিয়ে চিন্তা করার কিছু নেই, যেখানে আধার কার্ড সংশোধন হচ্ছে সেখানে গেলেই এই সব সমস্যার সমাধান হয়ে যাবে।

প্রসঙ্গত, এর আগে নদিয়ার কৃষ্ণগঞ্জেও একই ঘটনা ঘটেছে। আধার আতঙ্ক ছড়িয়েছে জলপাইগুড়ির ডাঙাপাড়া এলাকায়। জলপাইগুড়ির পান্ডাপাড়া কালীবাড়ি পোস্ট অফিস থেকে ফোন যায় ডাঙাপাড়া এলাকার বাসিন্দা মুকুল দাসের কাছে। সেই ফোন পেয়ে পোস্ট অফিস থেকে চিঠি নিয়ে বাড়ি গিয়ে চোখ কপালে ওঠে তাঁর!

আরও পড়ুন: Jaya Ekadashi 2024: অতর্কিত সম্পত্তিলাভ, বিপুল অর্থপ্রাপ্তি, চাকরি ও ব্যবসায়ে অভাবনীয় সুখবর! কাদের সৌভাগ্য তুঙ্গে জয়া একাদশীতে?

উল্লেখ্য, আধার নিয়ে আতঙ্ক ছড়াতেই সক্রিয় হয়েছেন রাজ্য বিজেপি নেতৃত্ব। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুভেন্দু অধিকারী, এমনকি কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রীও বলছেন এ নিয়ে চিন্তার কোনও কারণ নেই। অমিত শাহ ও কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর সঙ্গেও তাঁদের এ নিয়ে কথা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.