WB Weather Update: ফের নিম্নচাপের ভ্রুকুটি; কত দিন দক্ষিণবঙ্গে থাকবে বৃষ্টির দাপট, জানাল হাওয়া অফিস

WB Weather Update: দফায় দফায় বৃষ্টি হওয়ার ফলে আগামিকাল দক্ষিণবঙ্গের তাপমাত্র খানিকটা কমবে। বৃহস্পতিবার পর্যন্ত তাপমাত্রা একইরকম থাকবে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

Updated By: Sep 4, 2023, 08:43 PM IST
WB Weather Update: ফের নিম্নচাপের ভ্রুকুটি; কত দিন দক্ষিণবঙ্গে থাকবে বৃষ্টির দাপট, জানাল হাওয়া অফিস

সন্দীপ প্রামাণিক: গুমোট গরম খানিকটা কেটে গিয়ে মাঝে মধ্যেই দক্ষিণবঙ্গে হচ্ছে ঝাঁপিয়ে বৃষ্টি। বেশিরভাগ সময়ই আকাশ মেঘলা। কখনও টিপটিপ, কখনও আবার পথচলতি মানুষজনকে তাড়া করছে বৃষ্টি। এর মধ্যেই আবহাওয়া দফতরের খবর, আগামী বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়।

আরও পড়ুন-'অন্যের পয়সায় এক কাপ চা-ও খাইনি, তবু ইডি-সিবিআই পাঠাচ্ছে!'

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, একটি মৌসুমী অক্ষরেখা দীঘা থেকে বাঁকুড়ার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। পাশাপাশি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। নিম্নচাপের একটি অক্ষরেখা বিহার পর্যন্ত বিস্তৃত হয়েছে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ ক্রমশ ওডিশা অভিমুখী হয়ে মঙ্গলবারের মধ্যে নিম্নচাপে পরিণত হবে।  এর ফলেই বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ।

মৌসুমী অক্ষরেখা ও নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। হালকা থেকে মাঝারি ধরনের ওই বৃষ্টি হবে দক্ষিণের অধিকাংশ জেলাতেই। তবে উপকূলবর্তী জেলা ও পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হবে অপেক্ষাকৃত বেশি। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রামের মতো জেলায়  দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

দফায় দফায় বৃষ্টি হওয়ার ফলে আগামিকাল দক্ষিণবঙ্গের তাপমাত্র খানিকটা কমবে। বৃহস্পতিবার পর্যন্ত তাপমাত্রা একইরকম থাকবে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

অন্যদিকে, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গেও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে বৃষ্টি বাড়তে পারে কোচবিহার ও আলিপুরদুয়ারে। তবে মাঝারি বৃষ্টির সম্ভাবনাই বেশি। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.