West Bengal News LIVE Update: পদ্মাপারে সেনা শাসন, খালেদ জিয়াকে মুক্তির নির্দেশ রাষ্ট্রপতির!

West Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

Last Updated: Monday, August 5, 2024 - 23:30
West Bengal News LIVE Update: পদ্মাপারে সেনা শাসন, খালেদ জিয়াকে মুক্তির নির্দেশ রাষ্ট্রপতির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

5 August 2024, 23:30 PM

প্রধানমন্ত্রী হাসিনার পদত্য়াগের পর এবার অন্তর্বর্তীকালীন সরকার গঠনে তোড়জোড় শুরু হয়ে গেল বাংলাদেশে। বঙ্গভবনে তিন বাহিনীর প্রধান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন রাষ্ট্রপতি মহম্মহ সাহাবুদ্দিন। বৈঠকে সর্বসম্মতিতে বিনএপি প্রধান খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত নেওয়া হল। আগামীকাল, মঙ্গলবার থেকে খুলছে স্কুল, কলেজ, অফিস।

5 August 2024, 19:00 PM

পদ্মাপারে সেনা-শাসন? সরকার বিরোধী আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশ। ঢাকায় বিমান পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিল এয়ার ইন্ডিয়া। সংস্থার  তরফে  এক  বিবৃতিতে জানানো হল, 'পরিস্থিতি উপর নজর রাখা হচ্ছে। যাত্রী ও ক্রু-দের নিরাপত্তাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ'।

 

5 August 2024, 10:30 AM

WB Assembly: বঙ্গভঙ্গ ইস্যুতে বিধানসভায় ভোটাভুটি হোক। গত সপ্তাহে বক্তব্য রাখার সময় বিধানসভা কক্ষে একথা বলেন মুখ্যমন্ত্রী। সেই প্রস্তাব মেনে আজ বিধানসভায় বঙ্গভঙ্গ বিরোধী প্রস্তাব আনতে চলেছে তৃণমূল কংগ্রেস। পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় সহ ৭ বিধায়ক এই প্রস্তাব আনবেন। প্রস্তাবে বলা হয়েছে বিজেপি পরিচালিত কেন্দ্র সরকার উত্তরবঙ্গ সহ গোটা রাজ্যকে আর্থিক বরাদ্দের ক্ষেত্রে বঞ্চনা করছে রাজনীতির কারণে। লোকসভা নির্বাচনে আশা অনুযায়ী ফল না হওয়ায় এই বিভাজনের রাজনীতি করছে বিজেপি এমন দাবি করা হয়েছে। সেক্ষেত্রে সুকান্ত মজুমদারের নাম না নিয়ে বলা হয়েছে বিজেপির এক সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী যে প্রস্তাব দিয়েছেন তা বাংলা ভাগের নামান্তর। নিশিকান্ত দুবের নাম না করে বলা হয়েছে যে ঝাড়খণ্ডের এক বিজেপি সাংসদ যা নিয়ে সওয়াল করেছেন তা রাজ্য ভাগের গভীর চক্রান্ত। প্রস্তাব বলছে পশ্চিমবঙ্গের অবিচ্ছেদ্য অঙ্গ উত্তরবঙ্গ। তাই বঙ্গভঙ্গ করার  কোনও উদ্যোগ থেকে বিরত থাকার জন্য রাজ্য সরকারের মাধ্যমে কেন্দ্রের কাছে অনুরোধ করা হচ্ছে।

5 August 2024, 10:15 AM

DVC: জল ছাড়ার পরিমাণ ধাপে ধাপে অনেকটা কমাল ডিভিসি। ১ লাখ ২০ হাজারের পর ৭৫ হাজার তারপর ৬৯ হাজার কিউসেক জল ছাড়া হচ্ছে মাইথন ও পঞ্চায়েত জলাধার থেকে। বৃষ্টির পরিমাণ কমে যাওয়ার জন্য জল ছাড়ার পরিমাণ কমাতে শুরু করল ডিভিসি। মাইথন জলাধার থেকে ৬০০০ কিউসেক জল ছাড়া হয়েছে। এটা প্রতেকদিন ছাড়া হয় জলবিদ্যুতের জন্য। মাইথন থেকে জল ছাড়া বন্ধ। তেনুঘাট থেকে জল ছাড়ার পরিমাণ কমিয়ে দেওয়ায় পাঞ্চেত জলাধার থেকে ৪৩,০০০ কিউসেক জল ছাড়া হচ্ছে। ২ জলাধার থেকে মোট ৪৯,০০০ কিউসেক জল ছাড়া হয়েছে।

5 August 2024, 10:15 AM

Teesta Alert: আজও তিস্তায় হলুদ সর্তকতা। তিস্তার দোমহনী এবং মেখলীগঞ্জ বাংলাদেশ বর্ডার পর্যন্ত অসংরক্ষিত এলাকায় জারি রয়েছে হলুদ সর্তকতা। আজও সকালে জলপাইগুড়ি গজলডোবা তিস্তা ব্যারেজ থেকে জল ছাড়া হয়েছে বলে সেন্ট্রাল ফ্লাড কন্ট্রোল রুম জলপাইগুড়ি সূত্রে জানা গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তরের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং ও কালিংপংয়ে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। 

5 August 2024, 10:15 AM

Birbhum: কুয়ে নদীর বাঁধ ভাঙার কারণে বিপত্তি লাভপুরের বিস্তীর্ণ এলাকায়। জলমগ্ন ১৫টির বেশি গ্রাম। দ্রুত গতিতে বাঁধ মেরামতের জন্য মাটির বস্তা মজুত করা হচ্ছে। অতিরিক্ত বৃষ্টির কারণে গতকাল ভোরে বীরভূমের লাভপুরে কুয়ে নদীর বাঁধ ভেঙে বিপত্তি। জলমগ্ন হয় ঠিবা অঞ্চলের প্রায় ১৫টির বেশি গ্রাম। নদীর বাঁধ ভাঙ্গার ফলে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় ঠিবা, কাজিপাড়া, লাগলহাট সহ পাঁচটি গ্রাম। বাঁধ ভাঙার কারণে সম্পূর্ণভাবে যোগাযোগ বিচ্ছিন্ন হয় হরিপুর, জয়চন্দ্রপুর, চতুর্ভুজপুর এই তিনটে গ্রামের।