West Bengal News LIVE Update: NET বাতিলের পর এবার স্থগিত CSIR-র পরীক্ষাও!

West Bengal News LIVE Update: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে-  

Last Updated: Friday, June 21, 2024 - 20:34
West Bengal News LIVE Update: NET বাতিলের পর এবার স্থগিত CSIR-র পরীক্ষাও!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

21 June 2024, 20:30 PM

NEET নিয়ে বিতর্ক তুঙ্গে। মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টে। এবার স্থগিত হয়ে গেল CSIR-র পরীক্ষা। ২৫ থেকে ২৭ জুন পর্যন্ত এই পরীক্ষা হওয়ার কথা ছিল।  NEET পরীক্ষা নিয়েছিল যে সংস্থা, সেই ন্যাশনাল টেস্টিং এজেন্সি-ই ছিল CSIR-র পরীক্ষার দায়িত্বেও। এর আগে বাতিল হয়ে যায় NET।

21 June 2024, 17:45 PM

রাজ্যে ভোট পরবর্তী 'হিংসা'। আগামী বুধবার পর্যন্ত রাজ্যে থাকছে কেন্দ্রীয় বাহিনী থাকবে, নির্দেশ হাইকোর্টের। বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, 'আমরা মনে করি, যেখান থেকে অভিযোগ আসছে সেখানে পুলিশকে আরও সক্রিয় থাকতে হবে। আমরা চাই সবাই বাড়ি ফিরুক। সবটা মঙ্গল বারের মধ্যে করতে হবে। অশান্তি নিয়ে অনেক গুরুতর অভিযোগ এসেছে। বাস্তব চিত্র জানতে চাই।' 

21 June 2024, 14:45 PM

Adhir Chowdhury: জল্পনাই সত্যি, প্রদেশ কংগ্রেস সভাপতির পদ ছেড়ে দিয়েছেন অধীর চৌধুরী! শনিবার-ই খবর ছিল যে, মল্লিকার্জুন খাড়গের কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়েছেন অধীর চৌধুরী। সেই ইস্তফা গ্রহণ করেছেন খাড়গে। ফলে নির্বাচনের পর বিভিন্ন রাজ্যে যে সাংগঠনিক রদবদলের পথে কংগ্রেস, তাতে যুক্ত হল বাংলার নামও। পাশাপাশি, রাজনৈতিক পর্যবেক্ষকদের অভিমত, অধীরকে প্রদেশ সভাপতির পদ থেকে সরিয়ে পক্ষান্তরে মমতা বন্দ্যোপাধ্য়ায়কে স্পষ্ট বার্তা দিতে চাইল কংগ্রেস হাইকম্যান্ড। ইন্ডিয়া জোটে সরাসরি সামিল হওয়ার ক্ষেত্রে প্রধান অন্তরায় অধীরকে ছেঁটে ফেলে, তৃণমূলকে আহ্বান জানালেন রাহুল-সনিয়া।

21 June 2024, 11:45 AM

Mamata Banerjee: আই পি সি, সিআরপিসি এবং ইন্ডিয়ান এভিডেন্স অ্যাক্ট এখনই কার্যকর না করার দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নে কংগ্রেস নেতা পি চিদাম্বরম এর সঙ্গে বৈঠকের পর মোদিকে চিঠি মমতার।  সংশোধিত তিনটি আইন পাস হয়েছে সংসদে। আগামী ১ জুলাই থেকে আইন কার্যকর হতে চলেছে। এই তিনটি আইনের বিরোধিতা করেছিল কংগ্রেস, তৃণমূল এবং ডিএমকে-সহ অন্য বিরোধী দলগুলো।
আগামী সংসদ অধিবেশনে পুনর্বার আলোচনা করে আইন কার্যকর করার দাবি মমতার।

 

21 June 2024, 11:30 AM

Arvind Kejriwal: জামিন পেলেও ছাড়া পাচ্ছেন না অরবিন্দ কেজরিওয়াল। জামিনে স্থগিতাদেশ। জামিনের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ ইডি।

21 June 2024, 08:45 AM

International Yoga Day 2024: আজ ১০ তম আন্তর্জাতি যোগ দিবস। সেই উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শের-ই-কাশ্মীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (SKICC) উদযাপনের নেতৃত্ব দিয়েছেন ডাল লেকের তীরে। ইভেন্টে তাঁর ভাষণে, তিনি যোগব্যায়ামকে সকলের দৈনন্দিন রুটিনের একটি অংশে পরিণত করার পরামর্শ দিয়েছেন। এছাড়াও তিনি বলেছেন যোগা সারা পৃথিবীর ভালো করার মাধ্যম। ইভেন্টটি সকাল ৬.৩০ টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল থেকে ভারী বৃষ্টিপাতের কারণে বিলম্বিত হয়েছে।

21 June 2024, 08:45 AM

Congress: ভোটের ফল প্রকাশ এর পর আজ বিধানভবনে বৈঠকে বসছে কংগ্রেস। আইসিসি অবজার্ভার গুলাম আহমেদ মীর, অধীর চৌধুরী, বি পি সিং, উপস্থিত থাকবেন আজকের বৈঠকে।

21 June 2024, 07:15 AM

Arvind Kejriwal: আজ মুক্তি অরবিন্দ কেজরিওয়ালের। এক লক্ষ টাকা বন্ডে জামিন মঞ্জুর কেজরিওয়ালের।

21 June 2024, 07:15 AM

World Yoga Day: অষ্ট যোগ মনের সুস্থতা বজায় রাখে। মন সুস্থ থাকলে শরীর সুস্থ থাকে।

এই আপ্ত বাক্য সামনে রেখে ১৯৫১ সাল থেকে ২০২৪ পর্যন্ত প্রতি যোগ দিবসে এই কলকাতা শহরের টেনশন আর মানসিক চাপের রোজনামচা বা রুটিনে যৌগিক প্রক্রিয়া অনুশীলনের প্রচার করে চলেছে যৌগিক সংঘ। আজ বিশ্ব যোগ দিবসে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে অখিল ভারতবর্ষীয় মাড়োয়ারি সম্মেলনের সঙ্গে যৌগিক সংঘের যৌথ উদ্যোগে খোলা আকাশের নিচে যোগা করলেন প্রায় ১০০ সদস্য। এরা সকলেই শহরের লব্ধ প্রতিষ্ঠিত ব্যবসায়ী বা বিনিয়োগকারী। ফলে এদের দৈনন্দিন জীবনে স্ট্রেস প্রচুর। কিন্তু প্রতিদিন সকালে মুক্ত বাতাসে প্রাণ ভরে অক্সিজেন গ্রহণের পর মাত্র ১৫ মিনিটের যৌগিক প্রক্রিয়া এবং মেডিটেশন এদের দিন শুরুর সংজ্ঞা বদলে দিয়েছে বিগত কয়েক বছরে। আজ এই বিশেষ দিনে শুধু নিজেরা নয়, সমাজের সর্বস্তরের সমস্ত মানুষকে যৌগিক প্রক্রিয়ার প্রতি আকৃষ্ট করতে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিশেষ যোগ সম্মেলনের আয়োজন। সঙ্গে বিষ্ণু ভগবানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের জন্য আয়োজিত হল বিশেষ যজ্ঞ। কারণ সৃষ্টির আদি এবং অকৃত্রিম স্রষ্টাকে স্মরণ না করে দিন শুরুর অর্থ নিজের উৎস বা রুট অস্বীকার করা। তাই শ্রদ্ধা সহকারে একইসঙ্গে চলল যজ্ঞ এবং যোগাভ্যাস।

21 June 2024, 07:15 AM

World Yoga Day: বিশ্ব যোগ দিবস উপলক্ষে ইকোপার্কে সঙ্গী সাথীদের নিয়ে যোগ দিবস পালন করলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি ও প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষ। যোগ দিবসের তাৎপর্য সম্পর্কে বলতে গিয়ে তিনি এদিন বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যোগের মাধ্যমে সুস্থ থাকার আহ্বান সারা বিশ্বের কাছে করেছিলেন। হাজার হাজার বছর ধরে ভারতে যোগাভ্যাস পালিত হচ্ছে। যোগাভ্যাসের মাধ্যমে শরীর সুস্থ ও মানসিকভাবে সুস্থ থাকা যায় বলে জানান তিনি।

 

21 June 2024, 07:15 AM

Teesta River: তিস্তায় লাল সতর্কতা। চলতি মরশুমে এই প্রথম তিস্তায় লাল সতর্কতা। জলস্তর বৃদ্ধি পাওয়ায় মেখলিগঞ্জ থেকে বাংলাদেশ পর্যন্ত এলাকায় লাল সতর্কতা জারি করা হয়েছে। সেচ দপ্তরের ফ্লাড কন্ট্রোল রুম সূত্রে এই খবর জানা গেছে। জলপাইগুড়ি গজোলডোবা তিস্তা ব্যারেজ থেকে শুক্রবার সকাল ৬ টায় জল ছাড়ার পরিমান ১৪৯৭.৬৩ কিউমেক। তিস্তা সহ অন্যান্য নদীর জল বাড়ছে। এনএইচ ৩১ জলঢাকা নদীতে হলুদ সতর্কতা। তবে আজ সকাল থেকে জলপাইগুড়ি আকাশ ঝলমলে। বেশ কয়েকদিন পর সূর্যের দেখা মিলেছে।