Bengal News LIVE Update: বর্ষবরণের রাতে শহরজুড়ে শব্দের তাণ্ডব!

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Monday, January 1, 2024 - 00:22
Bengal News LIVE Update: বর্ষবরণের রাতে শহরজুড়ে শব্দের তাণ্ডব!
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন আজকের সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

1 January 2024, 00:15 AM

আশঙ্কা ছিলই। বর্ষবরণের রাতে শহরজুড়ে শব্দের তাণ্ডব। ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁতেই দেদার ফাটল বাজি।

31 December 2023, 14:00 PM

মুখ্যসচিবের পর এবার স্বরাষ্ট্রসচিব। ভোটের আগেই রাজ্যে ফের শীর্ষ স্তরের আমলা বদল।  এবার হোম সেক্রেটারি হচ্ছেন নন্দিনী চক্রবর্তী। দুপুরেই দায়িত্বগ্রহণ। ছুটির রবিতেই মুখ্যসচিবের পদে  দায়িত্ব নেবেন  বিপি গোপালিকাও। রাজ্যে নতুন স্বরাষ্ট্রসচিব হচ্ছেন নন্দিনী চক্রবর্তী।  আজই দুপুর ২.৩০টেয় দায়িত্ব নেবেন নন্দিনী।  আগেই নামঘোষণা, আজই দায়িত্ব নিচ্ছেন নতুন মুখ্যসচিবও।  আজই দায়িত্ব নেবেন বি পি গোপালিকা

31 December 2023, 11:30 AM

বছরের শেষ 'মন কি বাতে' দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি যেন অনেকটা ফিরে দেখা মোডে ছিলেন। এই এক বছরে দেশ কী কী অর্জন করেছে, তা মনে করান তিনি। তাঁর আজকের  'মন কি বাতে' বিশিষ্ট বলিউড অভিনেতা অক্ষয় কুমারকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেজন্য অভিনেতা ধন্যবাদও জানান মোদীজিকে। 

31 December 2023, 10:45 AM

শনিবার এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে সোনাজয়ী ভিনেশ ফোগত, ভারতীয় কুস্তি ফেডারেশনের (ডব্লিউএফআই) বিতর্কের মধ্যেই, দেশে মহিলা কুস্তিগীরদের প্রতি আচরণের প্রতিবাদে তাঁর পুরস্কার ফেরত দেওয়ার প্রতিশ্রুতি রাখতে ৩০ ডিসেম্বর নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাড়ির লাগোয়া ফুটপাথে তাঁর অর্জুন এবং খেল রত্ন পুরস্কার রেখে যান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোলা চিঠি লিখেছিলেন ভিনেশ। সেই চিঠিতে ডাব্লিউএফআই-এর নতুন সভাপতি সঞ্জয় সিং-এর নির্বাচন নিয়ে হতাশা প্রকাশ করেছেন তিনি, যিনি ব্রিজভূষণ শরণ সিংহের ঘনিষ্ঠ, যাঁর বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল।

31 December 2023, 10:30 AM

কলকাতায় পোস্টার রহস্য। ‘বাংলায় বিকল্প রাজনীতি চাই’ লেখা পোস্টার এবার শহরজুড়ে। বেশ কিছুদিন ধরেই বাংলায় বিকল্প রাজনীতির সওয়াল করেন কৌস্তুভ বাগচী। পার্কসার্কাস, গড়িয়াহাট, শ্যামবাজার, বিধান ভবনের সামনেও দেওয়ালে এই পোস্টার দেখা যায়।

31 December 2023, 10:15 AM

নদীর উপর তৈরি করে দেওয়া হয়েছে আস্ত একটি মাটির রাস্তা, আর তার উপর দিয়ে চলছে যাতায়াত,খোদ গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে নদীর উপর এমন রাস্তা তৈরিতে হতবাক সকলেই! বছর তিনেক আগে বন্যায় ভেঙে গিয়েছে গ্রাম পঞ্চায়েতের তৈরি কাঠের সেতু,নদী পারাপারের একমাত্র ভরসা ছিল নৌকা।বর্তমানে জল কমতে নদী পারাপারের জন্য গ্রাম পঞ্চায়েতের তরফে নদীর উপর মাটি ফেলে তৈরি করা হয়েছে রাস্তা,সেই রাস্তা দিয়েই চলছে যাতায়াত।নদীর উপর এভাবে রাস্তা তৈরি করায় নদীর গতিপথ পরিবর্তন হওয়ার আশঙ্কা থাকলেও গ্রাম পঞ্চায়েতের দাবি সাধারণ মানুষের কথা ভেবেই বাধ্য হয়ে এই রাস্তা তৈরি করা হয়েছে।খোদ গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে নদী বরাবর মাটি দিয়ে এহেন রাস্তা তৈরির ঘটনা নজীরবিহীন!

31 December 2023, 09:15 AM

আগামী জানুয়ারি মাসের ২ তারিখ থেকে ভাঙ্গড়ে আসছে কলকাতা পুলিস।

সূত্রের খবর আগামী দুই তারিখ থেকে গোটা ভাঙরের দায়িত্ব নিতে চলেছে  কলকাতা পুলিস। 

তাই গতকাল রাতে ভাঙ্গড় থানাতে এসেছিলেন কলকাতা পুলিসের DC সৈকত ঘোষ এবং আজকে পরিদর্শন করতে আসছে কলকাতা পুলিসের সিপি, আগামী দু তারিখ থেকে গোটা ভাঙ্গড়ের দায়িত্ব নিতে পারে কলকাতা পুলিস এমনই সূত্রের খবর।

অন্যদিকে ভাঙ্গড় থানাতে বেঙ্গল পুলিসের বেশ কিছু অফিসার এবং কনস্টেবলরা ছিলেন তারা গতকাল রাতে ব্যাটিং পত্র গুছিয়ে নিয়ে বারাইপুর হেডকোয়াটার অফিসে বেরিয়ে গিয়েছেন।

31 December 2023, 08:45 AM

বছরের শেষ দিনে রবিবার সকাল থেকে কুয়াশার দাপট দেখা গেল জলপাইগুড়ির ধূপগুড়ি সহ গোটা জেলা। সেইসাথে চলছে শীতল হাওয়া। যেকারণে রীতিমতো শীতের আমেজ লক্ষ্য করা গেল। উল্লেখ্য ডিসেম্বর মাসের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে কিছুটা কুয়াশা ও শীত পড়লেও তারপর শীত ও ঠান্ডা উধাও। বরং দুপুরের দিকে ছিল রৌদ্রের দাপট। অবশেষে বছরের শেষ দিনে ফের কুয়াশা ও শীতের দাপট। সেইসাথে বইছে শীতল হাওয়া। বছরের শেষ দিনে যে শীতের দাপট হতে পারে তার আভাস মিলেছিল গতকাল রাতেই। আর এদিন সকাল থেকে শীতল হাওয়া ও কুয়াশার কারণে প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হননি। প্রাতঃভ্রমন কারীরা সকলের দিকে ভিড় জমিয়েছেন চায়ের দোকানে। আর ফের শীত পড়ায় রীতিমতো খুশি সকলেই। পাশাপাশি দূরপাল্লার যানবাহন লাইট জ্বালিয়ে ধীর গতিতে চলছে।

31 December 2023, 08:45 AM

ঘন কুয়াশায় ঢাকল ডুয়ার্স। সঙ্গে কনকনে ঠান্ডা। রাত থেকেই কুয়াশা ছিলো ডুয়ার্সে।  ভোর নাগাদ কুয়াশার দাপট আরও বাড়ে। এই খবর প্রকাশ অবধি সূর্যের দেখা পাওয়া যায়নি। কুয়াশার জন্য দৃশ্যমানতা খুবই কম। রাস্তাঘাট ফাঁকা। কুয়াশার কারণে দিনের বেলাতেও লাইট জ্বালিয়ে চলছে গাড়ি। আজ ডুয়ার্সের বিভিন্ন জায়গায় সাপ্তাহিক হাট কিন্তু কুয়াশা এবং ঠান্ডার কারণে কোথাও হাট বসেনি। খোলেনি দোকানপাঠও। বছরের শেষদিন ডুয়ার্স জুরে কুয়াশায় আচ্ছন্ন রাস্তাঘাট, মাঠঘাট সব কিছু। আর এতে খুশি সাধারন মানুষও। গত কয়েদিন সেভাবে শীত অনুভব না হলেও এদিন জাঁকিয়ে পড়ল ঠান্ডা। 

 

31 December 2023, 08:30 AM

শনিবার বিকেলের পর থেকে কনকনে ঠান্ডা পড়েছে জলপাইগুড়িতে। এদিন বিকেল থেকে শুরু হয়েছে উত্তুরে হিমেল হাওয়া। আর এর জেরে কার্যত গুটিসুটি মেরে গরে ঢুকে গেছে মানুষজন। সন্ধ্যার পর থেকে রাস্তায় তেমন ভাবে লোকজন দেখা যাচ্ছেনা। পাড়ায় পাড়ায় রাস্তার ধারে আগুন জ্বালিয়ে নিজেদের গরম করার চেষ্টা চালাচ্ছে বাসিন্দারা। প্রসঙ্গত উল্লেখ্য চলতি সপ্তাহে তেমনভাবে শীতের প্রকোপ ছিলোনা জলপাইগুড়িতে। সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রাও ছিলো অন্যান্যবারের তুলনায় বেশি। কিন্তু আজ বিকেলের পর থেকে শুরু হওয়া হিমেল হাওয়া কাবু করে দিয়েছে বাসিন্দাদের। এদিন রাত বাড়ার সাথে সাথে ঠান্ডার প্রকোপ বাড়ছে। ঠান্ডার হাত থেকে বাঁচতে এদিন রাতে আগুনের সামনে তাপ নিতে দেখা গেছে বাসিন্দাদের।

31 December 2023, 08:15 AM

ভোর ৬টায় বিড়লা মন্দিরের কাছে দুর্ঘটনা। দুর্ঘটনার জেরে ফুটপাতের উপর উঠে গিয়েছে গাড়ি। খুলে গিয়েছে এয়ারব্যাগ। বালিগঞ্জ ফাঁড়ি থেকে পার্ক সার্কাস সেভেন পয়েন্টের দিকে যাওয়ার সময় দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে। দুটি বিলাসবহুল গাড়িতে ফিরছিল বন্ধুরা। তারই মধ্যে একটি গাড়ি পড়ে দুর্ঘটনার কবলে। দুর্ঘটনার কবলে পড়া গাড়িতে ছিল ৪ বন্ধু। দুর্ঘটনার পর ৪ বন্ধুই অন্য গাড়িতে করে চলে যায়। গাড়ি চালাচ্ছিল সেই ৪ বন্ধুরই একজন।জানা গিয়েছে, পুলিস সিসিটিভি চেক করবে। কী কারণে দুর্ঘটনা তাও জানার চেষ্টা চলছে। তীব্র গতির কারণে দুর্ঘটনা কিনা তাও খতিয়ে দেখছে। ইতোমধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছেছে পুলিস।

31 December 2023, 08:15 AM

বারুইপুর থানা এলাকার শাসন রোড ষ্টেশনের পাশ থেকে গলার নলিকাটা ও হাতের শিরাকাটা অবস্থায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির দেহ উদ্ধার ৷ এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে ৷ রবিবার সকালে স্থানীয় বাসিন্দারাই ক্ষতবিক্ষত অবস্থায় দেহ পড়ে থাকতে দেখেন ৷ বিষয়টি জানাজানি হতে ভিড় জমান অনেকেই ৷ খবর দেওয়া হয় বারুইপুর থানার পুলিসকেও ৷ পুলিস এসে দেহ উদ্ধার করে নিয়ে যায় ৷