Bengal News LIVE Update: ক্লাইভ লয়েডেকে সোনার রিস্টলেট উপহার দিল সিএবি

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে

Last Updated: Saturday, January 13, 2024 - 22:55
Bengal News LIVE Update:   ক্লাইভ লয়েডেকে সোনার রিস্টলেট উপহার দিল সিএবি
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

13 January 2024, 22:45 PM

সিএবি সোনার রিস্টলেট দিল ক্লাইভ লয়েডেকে।

13 January 2024, 22:15 PM

কংগ্রেসের সামনে বিরাট সুযোগ এনে দিয়েছিল বিজেপি। কিন্তু তারা তা নিতে পারল না। তাদের পাপের কিছু প্রায়শ্চিত্ত হত রাম মন্দিরের অনুষ্ঠানে গেলে। কিন্তু তারা তা নিল না।  রাহুল গান্ধী বাবরের সমাধিতে যেতে পারেন, রামের প্রতি তাঁর এত বিদ্বেষ কীসের। এভাবেই আজ কংগ্রেসকে নিশানা করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

13 January 2024, 18:30 PM

এসেছিলেন গঙ্গাসাগর মেলা দেখতে । কিন্তু তা আর হল না। মাঝপথে গণপ্রহরের শিকার হয়ে পুরুলিয়া থেকেই উত্তরপ্রদেশে ফিরতে হলো আক্রান্ত সাধুদের। সাধুদের এবং তাঁদের রাঁধুনি, চালককে সসম্মানে উত্তরপ্রদেশ যাওয়ার ব্যবস্থা করলেন পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো। ঘটনায় নিন্দার ঝড় বইছে সোশ্যাল মাধ্যমেও । বিভিন্ন প্রান্তের মানুষ সোশ্যাল মাধ্যমে ধিক্কার জানাচ্ছেন এই ঘটনার। 

13 January 2024, 16:30 PM

রাম মন্দির তৈরি নিয়ে বাম ছাত্র সংগঠন এসএফআইয়ের প্রকাশ্য সভায় এসএফআই-এর সর্বভারতীয় সম্পাদক ইপ্সিতা ধরের বক্তব্য চলাকালীন উত্তেজনা ছড়াল রামপুরহাটে। পরে পুলিস ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে সরিয়ে নিয়ে যাওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। সভায় ঈপ্সিতা ধর বক্তব্য রাখার সময় রামমন্দির এবং হিন্দুদের নামে কথা বলার প্রতিবাদ করতে করেছিলেন রামপুরহাটের এক যুবক। সেই সময় এসএফআই এর সমর্থকদের সঙ্গে তার বচসা ও ধাক্কাধাক্কি শুরু হয়।

13 January 2024, 13:45 PM

INDIA জোটের বৈঠক শেষ। জোটের আহ্বায়ক হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন নীতীশ কুমার। ইন্ডিয়া জোটের আহ্বায়ক হতে পারেন মল্লিকার্জুন খাড়গে। প্রায় দু'ঘণ্টা ধরে ভার্চুয়ালি চলল বৈঠক। ১৬ টি রাজনৈতিক দলের নেতারা অংশ নিয়েছিলেন। আগামী লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী INDIA জোটের চেয়ারপার্সন হচ্ছেন মল্লিকার্জুন খাড়গে।

13 January 2024, 13:30 PM

পশ্চিম বর্ধমান জেলার সালানপুরে যুবতী খুনের ঘটনার কিনারা করল পুলিস।এই ঘটনায় একজনকে গ্রেফতার করল সালানপুর থানার পুলিস। ধৃতের নাম লাল্টু চ্যাটার্জি, ধৃত ব্যক্তি মৃত যুবতীর ভিক্ষা দাদা বলে জানা গেছে। প্রসঙ্গত গত বৃহস্পতিবার সকালে সালানপুর থানার মাধাইচক ও বোলকুন্ডা রাস্তার পাশে জঙ্গল থেকে মিঠু রায় নামে এক যুবতীর অর্ধনগ্ন মৃতদেহ উদ্ধার হয়েছিল। পরিবারের অভিযোগ ছিল মিঠুকে খুন করা হয়েছে। সেই ঘটনার তদন্তে পুলিস মৃতার ভিক্ষা দাদা লাল্টু চ্যাটার্জিকে গ্রেফতার করেছে। আসানসোল দুর্গাপুর পুলিস কমিশনারেটের ডিসি পশ্চিম অভিষেক মোদী জানালেন, ধৃত লালটু চট্টোপাধ্যায় খুনের কথা স্বীকার করেছে এবং সম্পত্তির কারণেই সে এই খুন করেছে। ধৃতকে শনিবার আসানসোল আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত করবে। পুলিস সূত্রে জানা গিয়েছে অর্ধনগ্ন মৃতদেহ উদ্ধার হলেও তাকে ধর্ষণ করা হয়নি তার শরীরে অ্যালকোহলের নমুনা পাওয়া গিয়েছে ও তাকে শ্বাস রোধ করে খুন করা হয়েছে।।

13 January 2024, 13:30 PM

নাম না করে সাংসদ অর্জুন সিং-কে কড়া ভাষায় আক্রমণ করলেন বিধায়ক সোমনাথ শ্যাম। যদিও এই ব্যাপারে মুখ খুলতে নারাজ অর্জুন সিং। ব্যারাকপুর শিল্পাঞ্চলে সাংসদ অর্জুন সিং ও বিধায়ক সোমনাথ শ্যামের দ্বন্দ্ব কোনভাবেই কমছে না। সাংসদ বিধায়ক কে দলের বৈঠকেও সতর্ক করেছিল দলের উচ্চতর নেতৃত্ব। কিন্তু তাতেও কোনও লাভ হল না। আবার প্রকাশ্য মঞ্চ থেকে নাম না করে সাংসদ অর্জুন সিং কে কড়া ভাষায় আক্রমণ করলেন জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম।

13 January 2024, 13:00 PM

ঘন কুয়াশা পাশাপাশি খাদ্যের খোঁজে ফের লোকালয়ে ঢুকে পড়লো বেশ কয়েকটি হাতি। বেলাগাম ভাবে চলল একের পর এক বাড়িতে তান্ডব বলে অভিযোগ। আতঙ্কে শীতের রাতে ঘর বাড়ি ছেড়ে সন্তান নিয়ে পালিয়ে প্রানে রক্ষা এলাকাবাসীদের।ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের গধেয়ারকুঠী গ্রাম পঞ্চায়েতের বগরিবাড়ি এলাকায়।

13 January 2024, 13:00 PM

বহু বছর ধরে বেহাল হয়ে আছে প্রায় ৬ কিলোমিটার রাস্তা কিন্তু দেখার কেও নেই। আর এতেই ক্ষিপ্ত মাল ব্লকের বাগ্রাকোট গ্রাম পঞ্চায়েতের সোনালী চাবাগান সহ লিসরিভার চাবাগান এবং সাউগাও এর বাসিন্দারা। প্রতিদিন এই দুটি চাবাগান এবং সাউগাও গ্রামের মানুষ এই খানাখন্দভরা রাস্তা দিয়েই যাতায়াত করতে হচ্ছে। যার ফলে প্রতিনিয়ত বারছে দুর্ঘটনা।  সরকার নজর দিচ্ছে না এই এলাকায়, দাবি স্থানিয় বাসিন্দা তথা চা শ্রমিকদের।

13 January 2024, 12:15 PM

রাহুলের ভারত জড়ো ন্যায়যাত্রা। ১৪ জানুয়ারি মনিপুর  থেকে মেগা কর্মসূচি। কলকাতায় প্রচার শুরু কংগ্রেসের। যাত্রার সাফল্য কামনায় যজ্ঞ।  রাহুল সেজেই রাহুলের জন্য পুজোপাঠ। কারা কারা যোগ দিতে পারবেন এই যাত্রায়? মনিপুর থেকে মুম্বই যাওয়ার পথে পশ্চিমবঙ্গের কোন কোন জেলার ওপর দিয়ে যাবে এই যাত্রা? রাহুল গান্ধী কদিন হাঁটবেন এই রাজ্যের মাটিতে? এই যাত্রায় যোগ দিতে গেলে কোথায় নাম নথিভুক্ত করতে হবে? এই সমস্ত তথ্য নিয়ে শনিবার ১৩ জানুয়ারি পথে নামল কংগ্রেস সেবা দল। পথ চলতি মানুষের কাছে এই যাত্রার সমস্ত তথ্য তুলে দিল তারা। প্রতীকী রাহুল গান্ধী নিজেই রাস্তায় নেমে জানালেন ভারত জোড়ো ন্যায় যাত্রার যাবতীয় হাল হকিকত। ভারত জোড়ো ন্যায় যাত্রা সাফল্য যজ্ঞ হল।

13 January 2024, 11:00 AM

র‍্যাশন সামগ্রী মজুত রাখার জায়গা বদল করেও কোনও লাভ হল না। চা বাগানের সীমানা পাঁচিল ভেঙে ফ্যাক্টরি চত্বরের গুদামে হানা দিয়ে চাল-চিনি সাবাড় করে গেল দলছুট মাকনা। ঘটনাটি ঘটেছে মালবাজার মহকুমার  নাগরাকাটার বন্ধ বামনডাঙ্গা চা বাগানে। কুয়াশাছন্ন গভীর রাতে এলাকার মহিলাদের স্বনির্ভর গোষ্ঠী পরিচালিত ওই র‍্যাশন সামগ্রী মজুত রাখার স্থানে হাতিটি হানা দেয়। এই ঘটনায় মাথায় হাত পড়েছে র‍্যাশন ডিলার স্বনির্ভর গোষ্ঠীর। লাগাতার হাতির উপদ্রবে জেরবার ওই বাগানটির বাসিন্দারা হাতি তাড়ানোর জন্য এলাকায় বন দপ্তরের স্থায়ী ক্যাম্পের দাবি করেছেন। 

13 January 2024, 10:30 AM

এক দিনের ঝটিকা সফরে কলকাতায় এলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। শনিবার সকালে কলকাতায় এলেন কেন্দ্রীয় সরকারের তথ্য সম্প্রচার এবং যুব কল্যাণ দফতরের মন্ত্রী অনুরাগ ঠাকুর। এদিন সকাল সাড়ে নটা নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছন। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্য সরকার এবং তৃণমূল সহ একযোগে ইন্ডিয়া জোটেকে আক্রমণ শানান তিনি। কলকাতায় তিনি একটি অনুষ্ঠানে যোগ দিতে আসেন।

13 January 2024, 10:30 AM

চব্বিশের চ্যালেঞ্জে আজ ফের  বৈঠকে জোট। ইন্ডিয়ার আহ্বায়ক কে? নীতীশের নামে জোর গুঞ্জনের মধ্যেই চূড়ান্ত ফয়শালার সম্ভাবনা। বিজেপি বিরোধিতায় কী ব্লুপ্রিন্ট? কোন সমীকরণে রাজ্যওয়ারি সিট-রফা? ভার্চুয়াল মিটিংয়ে নজর। আজ ‘ইন্ডিয়া’ জোটের বৈঠকে গরহাজির তৃণমূল। সকাল ১১টায় ‘ইন্ডিয়া’ জোটের ভার্চুয়াল বৈঠক। শেষবেলায় জানানোয় অসন্তোষ দলের অন্দরে, খবর সূত্রের। পূর্ব নির্ধারিত কর্মসূচি রয়েছে তৃণমূল নেত্রীর। 

 

13 January 2024, 10:00 AM

ইন্ডিয়া জোটের বৈঠকে আজ গরহাজির তৃণমূল। সকাল ১১ টায় ভার্চুয়াল মিটিং। শেষবেলায় জানানোয় অসন্তোষ জোড়াফুলের অন্দরে। পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় যোগ দিতে পারবেন না মমতা। খবর ঘাসফুল সূত্রে।  

13 January 2024, 09:30 AM

ভাঙ্গড়ে ISF ও তৃণমূলের দলীয় ফেলাক ছেঁড়া কে কেন্দ্র করে উত্তেজনা ঘটনাস্থলে পোলেরহাট থানার পুলিস। ঘটনাটি ঘটেছে  রাতে ভাঙ্গরের জিরানগাছা এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায় ঐ এলাকায়  দলীয় ফেলাক ছেঁড়া কে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। এবং মহিলা ISF কর্মীদের সাথে তৃণমূল নেতার কথা কাটাকাটি হয় দলীয় ফেলাক ছেড়া কে কেন্দ্র করে। এরপর  খবর পেয়ে ঘটনাস্থলে আসে পোলেরহাট থানার পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে এ বিষয়ে ISF ও তৃণমূলের তরফ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

13 January 2024, 09:30 AM

শুক্রবার রাতে জলপাইগুড়ি দশ দড়গা এলাকায় ৩১ নং জাতীয় সড়কে মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত দুই আহত এক। ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। ঘটনাস্থলে পুলিস গেলে তাদেরকে ঘিরে এলাকায় লাইট লাগানোর দাবীতে পথ অবরোধ করে  বিক্ষোভ দেখাতে থাকে স্থানীয় বাসিন্দারা। 

13 January 2024, 09:30 AM

শুক্রবার রাতে ঘন কুয়াশার চাদরে মোড়া গোটা জলপাইগুড়ি। ঠান্ডায় জবুথবু জেলাবাসী। রাতে বিভিন্ন এলাকায় আগুনের তাপ নিতে দেখা গেলো বিভিন্ন মানুষজনকে। প্রচন্ড কুয়াশার কারণে দৃশ্যমান্যতা  কম থাকায় রাস্তায় যানবাহন ধীর গতিতে চলছে। কয়েকদিন ধরেই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে বলে আবহাওয়া দফতর সূত্রে জানা যায়।

 

13 January 2024, 09:15 AM

মকর সংক্রান্তির আগে জাঁকিয়ে শীতের আমেজ দক্ষিণবঙ্গের পুরুলিয়ায়। আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা 7 ডিগ্রি। সকাল থেকেই ঘন কুয়াশায় আচ্ছন্ন রাস্তাঘাট। হাড় হিম করা ঠাণ্ডা থেকে রেহাই পেতে আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছেন সাধারন মানুষ। পুরুলিয়ায় শীতের আমেজ উপভোগ করতে বছরের বিদায় বেলায় আনন্দ উপভোগ পর্যটকদের ঢল বিভিন্ন পর্যটনস্থলগুলিতে। 

13 January 2024, 09:15 AM

সাত সকালে ধূপগুড়িতে বিধ্বংসী আগুন। ভষ্মীভূত ভাঙ্গারির দোকানের গোডাউন। শনিবার সাত সকালে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে ৪৮ নং এশিয়ান হাইওয়ের সংলগ্ন ধুপগুড়ি হরি মন্দি এলাকার। একটি ভাঙ্গারী দোকানে। চারদিক ঢাকা ঘন কুয়াশায় ঠিক সে সময় আগুন দেখতে পায় স্থানীয়রা। রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের দুটি ইঞ্জিন এবং ধূপগুড়ি থানার পুলিস।

13 January 2024, 09:15 AM

 গঙ্গাসাগরগামী সাধুসন্তদের গণধোলাইয়ের ঘটনায় ১২ জন অভিযুক্তকে গ্রেফতার করলো কাশীপুর থানার পুলিস। বৃহস্পতিবার উত্তরপ্রদেশ থেকে আগত ৩ সাধু, তাদের রাঁধুনি এবং গাড়ির চালকের উপর হামলার ঘটনা ঘটে কাশীপুর থানার গৌরাঙ্গডি গ্রামে। ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। পরে পুলিস গিয়ে তাদের উদ্ধার করে। সাধুদের উপর মারধরের ঘটনায় কাশীপুর থানায় পুলিস ১২ জন অভিযুক্তকে গ্রেফতার করে। শনিবার অভিযুক্তদের রঘুনাথপুর মহকুমা আদালতে পেশ করবে পুলিস।