Live: অবশেষে 'বিদ্যুৎ-মুক্ত' বিশ্বভারতী

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Wednesday, November 8, 2023 - 17:00
Live: অবশেষে 'বিদ্যুৎ-মুক্ত' বিশ্বভারতী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

8 November 2023, 17:00 PM

আজ বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর উপাচার্যকালের মেয়াদ শেষ। খবর কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের তরফে, কোনরকম মেয়াদ বৃদ্ধি করা হয়নি উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর। পাশাপাশি সূত্রের খবর ইতিমধ্যেই ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে চলেছেন বিশ্বভারতীর অধ্যাপক সঞ্জয় মল্লিক।  ইতিমধ্যেই, এই হ্যান্ডওভার প্রসেস শুরু হয়েছে বলে সূত্রের খবর।

8 November 2023, 16:30 PM

রাজ্য সিআইডির শীর্ষ স্তরে ব্যাপক রদবদল। ২ নতুন আইজি সিআইডি ও ডিআইজি সিআইডি নিয়োগ। রাজেশ কুমার যাদব ও অখিলেশ চতুর্বেদী নতুন আইজি সিআইডি। কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধানকে বদল সিআইডিতে। ডিআইজি সিআইডি পদে বদলি শঙ্খশুভ্র চক্রবর্তীকে।

8 November 2023, 16:00 PM

পরপর ভূমিকম্পে কেঁপে উঠছে ভারতের মাটি। এবার ভূমিকম্প অনুভূত হল উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে। কেঁপে উঠেছে অসমও। বুধবার ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির তরফে জানানো হয়েছে, এদিন সকাল ১০টা ৫১ মিনিট নাগাদ কেঁপে ওঠে আলিপুরদুয়ার। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.৬। কম্পনের উৎসস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ১৪ কিলোমিটার গভীরে।

অন্যদিকে, এদিন কেঁপে উঠেছে অসমের হাইলাকান্দি এলাকাও। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, এদিন সকাল ১০টা ৫৯ মিনিট নাগাদ কম্পন অনুভূত হয়েছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১। কম্পনের উৎসস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ৩৮ কিলোমিটার গভীরে। যদিও কম্পনের জেরে দু’টি এলাকা থেকে কোনও ক্ষয়ক্ষতি বা প্রাণহানির খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার গভীর রাতেই ভূমিকম্পে কেঁপে ওঠে পঞ্জাবের রূপনগর। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.২। বুধবার ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির তরফে জানানো হয়েছে, মঙ্গলবার রাত ১টা ১৩ মিনিট নাগাদ এই কম্পন হয়। এই কম্পনের উৎসস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে।

8 November 2023, 13:45 PM

মানব পাচারচক্রের খোঁজ। দেশজুড়ে ১০ জায়গায় এনআইএ হানা। বারাসতের ৩ জায়গাতেও একযোগে এনআইএ হানা। 

8 November 2023, 13:00 PM

জেলা শাসকের সঙ্গে দেখা করতে এসে তাকে না পেয়ে জেলা শাসকের দফতরের সামনে রাস্তায় বসে পরলেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জন বার্লা ৷ সঙ্গে রয়েছেন কালচিনির বিধায়ক বিশাল লামা ৷ আলিপুরদুয়ার জেলার বন্ধ চা বাগান খোলা নিয়ে জেলা শাসকের সঙ্গে দেখা করতে এসেছেন কেন্দ্রীয় মন্ত্রী ৷ জেলা শাসকের দেখা না পেয়ে তিনি রাস্তায় বসে পড়েন ৷ 

8 November 2023, 11:30 AM

"কোন বন্দ্যোপাধ্য়ায়, আমি জানি না। অভিষেক বন্দ্যোপাধ্য়ায় কে? আমাদের লিডার? আমি সমস্ত ব্যাপারে নির্দোষ, এটা আপনি জেনে নিন। ১৩ তারিখে ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হবে। সেদিন বুঝতে পারবেন আমি অত্যন্ত ক্লিয়ার। অত্যন্ত ক্লিয়ার এখান থেকে। অন্যায় কিচ্ছু নেই আমার। আমার কোনও অন্যায় নেই। আমি খুব ক্লিয়ার। পরিষ্কার।" স্বাস্থ্যপরীক্ষা করাতে নিয়ে যাওয়ার সময় গাড়িতে উঠতে উঠতে বললেন জ্যোতিপ্রিয় মল্লিক।

8 November 2023, 09:45 AM

বিজেপি নেতার ঝুলন্ত দেহ উদ্ধার। বিজেপি নেতার ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় উত্তেজনা বাঁকুড়ার গঙ্গাজলঘাটির নিধিরামপুরে। আজ সকালে বাড়ির অদূরে দিপু মিশ্র নামের এক বিজেপি নেতার ঝুলন্ত দেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তারপরই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। শুভদীপ মিশ্র ওরফে দীপুকে খুন করে গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। দোষীদের গ্রেফতারের দাবিতে পুলিসকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন এলাকার বাসিন্দারা। এই মৃত্যুর পিছনে কী কারণ রয়েছে, কোনও রাজনৈতিক কারণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিস। 

8 November 2023, 09:30 AM

বিজয়া সম্মিলনী অনুষ্ঠানকে ঘিরে তৃণমূলের গোষ্ঠীকোন্দল পুরুলিয়ায়। নিজের ব্লক এলাকায় অনুষ্ঠিত বিজয়া সম্মিলনীতে ডাক-ই পেলেন না পুরুলিয়া জেলা পরিষদের সহ সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্য়ায়। জেলা তৃণমূল সভাপতি ও পুরুলিয়া জেলা পরিষদের সহ সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্য়ায়ের মুখে শোনা গেল ভিন্ন সুর।

 

8 November 2023, 09:30 AM

ইডির তলবকে বিজেপির সিট বাড়ানোর মরিয়া চেষ্টা বলে কটাক্ষ করেছেন দেবাংশু ভট্টাচার্য। দেবাংশু বলছেন, বঙ্গে বিজেপির খুবই করুণ দশা। আর সেই রিপোর্ট হাতে পাওয়ার পরই মোদী-শাহের নয়া নির্দেশ! এমনকি ইডি-সিবিআইকে 'প্রভুভক্ত কুকুর' বলতেও ছাড়েননি দেবাংশু। যদিও, তাতে লাভের লাভ কিছু হবে না। যা হওয়ার তা হবেই বলেই মোদীকে হুঁশিয়ারি দিয়েছেন দেবাংশু। দেবাংশু লিখেছেন, "প্রভুভক্ত সারমেয় দুটি নির্দেশ পেয়েছে আরেকবার গিয়ে অভিষেককে কামড়ে দিতে।" তারপরই দেবাংশুর কটাক্ষ, "কুকুরের তাড়ায় কি আর বসন্ত পিছিয়ে যায় মোদী বাবু?"

8 November 2023, 08:30 AM

জন্মদিনেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব ইডির। শিক্ষা নিয়োগ দুর্নীতিতে তলব। আগামিকাল ৯ নভেম্বর সিজিওতে তলব। অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ইডি দফতরে হাজিরা দেবেন বলে সূত্রের খবর।