LIVE: ফের ভয়ংকর ভূমিকম্প নেপালে, কেঁপে উঠল দিল্লি

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Monday, November 6, 2023 - 16:32
LIVE: ফের ভয়ংকর ভূমিকম্প নেপালে, কেঁপে উঠল দিল্লি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

6 November 2023, 16:30 PM

ভুমিকম্পের পরামিতি:

এম: ৫.৬
তারিখ: ০৬/১১/২০২৩
সময়: ১৬:১৬:৪০ IST
অক্ষাংশ: ২৮.৮৯ নর্থ
দীর্ঘ: ৮২.৩৬ ইস্ট
গভীরতা: ১০ কিমি
অঞ্চল: নেপাল

6 November 2023, 16:30 PM

দিল্লিতে ফের ভূমিকম্প। ৩ দিন এই নিয়ে দ্বিতীয়বার ভূমিকম্প রাজধানিতে। 

6 November 2023, 16:15 PM

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার!, সময়ে মাঠে না নেমে আউট শ্রীলঙ্কার ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস। 

6 November 2023, 10:45 AM

গোপাল সাহা ইডিতে। কামারহাটি পুরসভার চেয়ারম্যান। পুরো নিয়োগ মামলাতে কিছু নথি তলব করেছিল তাই এসেছেন

6 November 2023, 10:45 AM

বেহালা চৌরাস্তা দুর্ঘটনার কয়েক মাস পরেই আজ আবার ঠাকুরপুকুর 3a বাস স্ট্যান্ড এর কাছে দুটি বাসের মধ্যে ধাক্কা, ধাক্কায় আহত একাধিক মানুষজন। বাসের মধ্যে থাকা বেশ কয়েকজন আহত। রাস্তার ধারে থাকা এক ফল ব্যবসায়ীর অবস্থা আশঙ্কাজনক। ২৩৫ বাসে ধাক্কা মারে লাকজারি একটি বাস। সেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেট গাড়ির উপর উঠে যায় সামনে দাঁড়িয়ে থাকা রাস্তায় বেশ কয়েকজন আহত বাসের মধ্যে অন্তত ২১ জন আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

6 November 2023, 10:45 AM

ভুয়া এপয়েন্টমেন্ট নিয়ে স্কুলে জয়েন করতে এসে বেকায়দায় পড়ল যুবক অবশেষে স্কুল কর্তৃপক্ষের মানবিকতায় পালিয়ে বাঁচলো ওই যুবক। ঘটনাটি দক্ষিণ চব্বিশ পরগনা জেলার পাথরপ্রতিমা ব্লকের মহেশপুর এলাকায়।

6 November 2023, 10:30 AM

বেহালা চৌরাস্তা দুর্ঘটনার কয়েক মাস পরেই আজ আবার ঠাকুরপুকুর 3a বাস স্ট্যান্ড এর কাছে দুটি বাসের মধ্যে ধাক্কা। ধাক্কায় আহত একাধিক মানুষজন। বাসের মধ্যে থাকা বেশ কয়েকজন আহত। রাস্তার ধারে থাকা এক ফল ব্যবসায়ীর অবস্থা আশঙ্কাজনক।

6 November 2023, 10:15 AM

গতকাল ইডেনে ঘটনায় মারা গেল সেই ঘোড়াটি। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু, অমুনান. ভয়েস অব রিজনস (Voice of reason) নামে এই ঘোড়াটিকে কয়েক মাস আগে রেস কোর্স থেকে কলকাতা মাউন্টেড পুলিশকে গিফ্ট করা হয়েছিল । গতকাল ভিড় সামাল দেওয়ার ছিল কলকাতা মাউন্টেড পুলিশের দল । সূত্রের দাবি, সাধারণত ইডেনে বাজি ফাটালে ছাদ, ইডেন পার্থ বা ফেন্সিংয়ের মধ্যে ফাটানো হয়। কিন্তু গতকাল হঠাৎ করে পার্কিং এনাকাতে পরপর শেল ফাটানো শুরু হয়। যার ফলে বিচলিত হয়ে পড়ে ঘোড়া গুলি। আহত হয় ৩/৪ টে ঘোড়া। এই ঘোড়াটি বিচলিত হয়ে পড়ায় দুজন হর্স রাইডার ও দুজন লোক আহত হয়। পরে মৃত্যু হয় ভয়েস ওফ রিজনসের। 

6 November 2023, 09:15 AM

সরকার না চাইলে দুর্নীতি করা যায় না, সরকার কাজ চায়নি, দুর্নীতি চেয়েছে। তাই দুর্নীতি হয়েছে। জলপাইগুড়িতে এভাবেই রাজ্যসরকারকে বিঁধলেন DYFI নেত্রী মীনাক্ষী মুখার্জি। 

 

6 November 2023, 09:15 AM

রাজ্যে বিভিন্ন প্রান্তে অবৈধ বাজি কারখানায় বাজি বিস্ফোরণ হয়ে অনেক মানুষ প্রাণ হারিয়েছে। তাই পুজোয় নিষিদ্ধ করা হয়েছে বাজি বিকরি। প্রশাসনের ততপরতায় বেআইনি বাজি বিক্রেতাদের বিরুদ্ধে চলছে ধরপাকড়। তাতেই মাথায় হাত কালনার সিঙ্গারকোণ গ্রামের  তুবড়ীর খোল তৈরির কুমোর শিল্পীদের। পড়ে রয়েছে মাটির তুবড়ীর খোল। বিকরি না হওয়ায় আগামী দিনে কী করে সংসার চলবে তা ভেবে পাচ্ছেন না শিল্পীরা। 

6 November 2023, 09:15 AM

‘যাত্রী সাথী’ মোবাইল অ্যাপ চালু হওয়ার পর থেকে হাওড়া, শিয়ালদহ, কলকাতা রেল স্টেশন এবং বিমানবন্দরের মতো গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে যাত্রী-প্রত্যাখ্যানের অভিযোগ অনেকটাই কমে এসেছে বলে জানা গিয়েছে। কিন্তু তৈরি হয়েছে উল্টো সমস্যা। ট্যাক্সি ও অ্যাপ-ক্যাব চালকদের অভিযোগ, যাত্রী তোলার জন্য শহরে নির্দিষ্ট যে সব স্ট্যান্ড রয়েছে, সেগুলির অধিকাংশই বেসরকারি ভাড়ার গাড়ি দখল করে নিয়েছে। হাওড়া, গিরিশ পার্ক, গণেশ টকিজ়— সর্বত্রই এক সমস্যা। অভিযোগ, এই অবস্থায় ট্যাক্সিচালকেরা যাত্রী তোলার জন্য কোথাও থামলেই কারণে-অকারণে পুলিশ তাঁদের বিরুদ্ধে মামলা করছে। করা হচ্ছে মোটা জরিমানাও। এই সমস্যার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং সুরাহা চেয়ে আজ, সোমবার যাত্রী-পরিষেবা বন্ধ রেখে লালবাজার অভিযানের ডাক দিয়েছে বাম সংগঠন এআইটিইউসি-র ট্যাক্সি ও অ্যাপ-ক্যাব চালক সংগঠন। ‘ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কোঅর্ডিনেশন কমিটি’র ডাকে আজ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ট্যাক্সি-পরিষেবা বন্ধ রাখার ডাক দেওয়ায় যাত্রীদের প্রভূত হয়রানির আশঙ্কা রয়েছে।

6 November 2023, 09:15 AM

মঙ্গলবারের মধ্যে বেশ কিছুটা পারদ নামবে। শীতের আমেজ ফিরবে রাজ্যে। পুবালী হাওয়ার পরিবর্তে উত্তর-পশ্চিমের হাওয়া বেশি আসবে। বেশিরভাগ জেলাতেই পরিষ্কার আকাশ থাকবে আর নামবে তাপমাত্রা। হেমন্তের আবহাওয়ায় তাপমাত্রা ওঠানামা করবে আরও বেশ কিছুদিন।