WB Panchayat Election 2023 LIVE: সন্ত্রাসের বিপণন করেছে বিরোধীরা: তৃণমূল

রাজ্য নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, পঞ্চায়েতের ৭৩ হাজার ৮৮৭টি বুথের মধ্যে ৯০১৩ টি আসনে ভোট হবে না। অর্থাৎ ওই ১২ শতাংশ আসনে কোনও একটি রাজনৈতিক দল ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়ে গিয়েছে। বাকি বুথগুলিতে ভোট গ্রহণের জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। 

Last Updated: Saturday, July 8, 2023 - 17:47
WB Panchayat Election 2023 LIVE: সন্ত্রাসের বিপণন করেছে বিরোধীরা: তৃণমূল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে পঞ্চায়েতের ভোটগ্রহণ পর্ব শুরু। কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিসের কড়া নিরাপত্তায় নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। এক দফাতেই ভোট গ্রহণ পর্ব সম্পন্ন হবে। পঞ্চায়েত নির্বাচনে প্রতিটি বুথে থাকবে অন্তত অন্তত চারজন করে জওয়ান। বুথগুলিতে একজন করে জওয়ান রাখার বিরুদ্ধে আপত্তি জানিয়েছিল কেন্দ্রীয় বাহিনী। অন্ততপক্ষে হাফ সেকশন বাহিনী রাখার প্রস্তাব দিয়েছিল তাঁরা। সেই প্রস্তাব মেনে নেয় রাজ্য নির্বাচন কমিশন। 

তবে ভোট শুরু হতেই জেলায় জেলায় অশান্তি শুরু। অন্যদিকে, ভোটের আগের রাতেই খুন হয় দিনহাটায়। বেলডাঙায় তৃণমূল-কংগ্রেস সংঘর্ষ। মৃত্যু শাসক দলের কর্মীর। তুফানগঞ্জে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন। রাজ্য নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, পঞ্চায়েতের ৭৩ হাজার ৮৮৭টি বুথের মধ্যে ৯০১৩ টি আসনে ভোট হবে না। অর্থাৎ ওই ১২ শতাংশ আসনে কোনও একটি রাজনৈতিক দল ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়ে গিয়েছে। বাকি বুথগুলিতে ভোট গ্রহণের জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

8 July 2023, 17:45 PM

শশী পাঁজা বলেন, 'বিরোধীরা চেয়েছিলেন যাতে শান্তিপূর্ণ ভোট না হয়। ৬০ বুথে সমস্যা হয়েছে৷ ৬১ হাজারের বেশি বুথ গোটা রাজ্যে। যদিও এটা না হলেই ভালো হত। এর মধ্যে মেজর ৮-৯ বুথে এই গন্ডগোল হয়েছে। বিরোধীদলের সবাই কেন্দ্রীয় বাহিনী চেয়েছিল। কিন্তু কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা কী ছিল? বিএসএফ-ের ভূমিকা নজরে এসেছে। তার প্রভাব খাটিয়েছেন কোন দলকে ভোট দিতে হবে? কোনও মৃত্যু কাম্য নয়। অনেক প্ররোচনা দেওয়া হয়েছে৷ অনেক উত্যক্ত করা হয়েছে। যারা মারা গিয়েছেন তারা তৃণমূলের অধিকাংশ'।

8 July 2023, 17:45 PM

কুণাল ঘোষ বলেন, 'বিরোধী দল আর কেউ কেউ আতঙ্কের বিপণন করছেন। অধিকাংশ তৃণমূলের মারা যাচ্ছেন। আজ সকাল থেকে দেখুন তৃণমূলের মারা যাচ্ছে। তৃণমূল কংগ্রেস কী চাইবে তৃণমূল কংগ্রেসকে মারতে। তৃণমূল মারা গেলে বলা হচ্ছে গোষ্ঠীদ্বন্দ্ব। আর বিরোধী মারা গেলে বলবেন সন্ত্রাস। এই গোটা উস্কানির পেছনে রাজ্যপালও আছেন। আজ এক বিজেপির দলবদলু নেতা বলছে, দিল্লিতে গিয়ে বলব টাকা বন্ধ করে দিতে। ভোটের সঙ্গে টাকার কী সম্পর্ক। আসলে প্রতিহিংসার রাজনীতি করছে। বিরোধীরা জানে তারা জিততে পারবে না। তৃণমূল কংগ্রেস ব্যাপক ভোটে জিতবে। নাচতে না জানলে উঠোন বাঁকা। বাম জমানায় ভোটের দিন ৬০-৭০-৮০ জন মারা যেত। এখন অনেক কমেছে। সিপিএমের অতীত, সিপিএমের ভোট মনে আছে? বিজেপি শাসিত রাজ্যের অবস্থা মনে আছে? আসলে ভোটের ফলাফল থেকে নজর ঘোরাতে পরিকল্পিত ভাবে অশান্তি করেছে। তৃণমূল কংগ্রেস একাধিক অভিযোগ করেছে। আর যারা ৩৫৫ বা ৩৫৬ করছেন, তারা আগে মণিপুর করে আসুন। তারপর বাংলার কথা বলবেন। মামার বাড়ির আবদার নাকি ৩৫৫ বা ৩৫৬'।

8 July 2023, 17:45 PM

কুণাল ঘোষ বলেছেন, 'এত ছাপ্পা ভোট হলে,বা ভোট লুঠ হলে তো এতক্ষণে ৯০ শতাংশের উপর ভোট হয়ে যেত। বাস্তবে দেখা যাচ্ছে ভোট শতাংশ ৫০ শতাংশ। বিয়ে করলে আদালতটা ওর শ্বশুর বাড়ি হত। যেখানে খুশি যাক। যেখানে যেখানে ৪৯ জন নিয়ে প্রচার করেছে সেখানেও হারছে। মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে গেছে। ওনার স্বভাব হয়ে যাচ্ছে আদালতে যাচ্ছে। বাংলার মানুষ বিরোধীদের তালা ঝুলিয়ে দিয়েছে। আর বিজেপির পুরনোরা শুভেন্দুর নেতৃত্বকে তালা দিয়েছে। ২০১৮ সালে যা বদনাম হয়েছিল, সেই সব জেলার দায়িত্ব ছিল শুভেন্দুর হাতে। এবার দেখুন প্রাণ গেছে তৃণমূলের'।

8 July 2023, 17:45 PM

ব্রাত্য বসু বলেন, 'সিপিএম-কংগ্রেস-শুভেন্দু আগে থেকেই প্ররোচনা দিয়েছেন। লাঠি, বাঁশের ছবি দিয়েছেন। আর তার পরিণাম আজকের ঘটনা। পুরনো স্মৃতিকে জাগাতে চাইছে তারা'। 

8 July 2023, 17:15 PM

বালিতে এসএফআই সেন্ট্রাল জয়েন্ট সেক্রেটারি দীপ্সিতা ধরকে মারার অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে। তাঁর অভিযোগ ভোট লুট রুখতে গিয়েই আক্রান্ত হন তিনি। শুধু তিনিই নন, তার মা এবং অন্যান্যরাও আক্রমনের হাত থেকে রেহাই পায়নি। যদিও অভিযোগের আঙুল যার দিকে সেই তৃণমূলের স্থানীয় নেতা কল্যাণ দাস এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেছেন। উল্টে তার অসুস্থ স্ত্রীকে দিপ্সিতা এবং তার সঙ্গীরা মারধর করে মাটিতে ফেলে দেয় বলে দাবি করেছেন। বিষয়টি নিয়ে উত্তেজনা থাকায় পুলিসের বিশাল বাহিনী এলাকায় আসে পরিস্থিতি সামাল দেয়। যদিও এলাকায় একটা চাপা উত্তেজনা রয়ে গেছে।

8 July 2023, 15:30 PM

নির্বাচন কমিশনার রাজিবা সিনহা জানিয়েছেন, 'সন্ত্রাস আটকানোর দায়িত্ব রাজ্য প্রশাসনের। আমাদের দায়িত্ব ব্যবস্থাপনা সঠিক রাখার। আমরা সেটা করেছি। তবে কেউ তো গ্যারান্টি দিতে পারবে না কে কোথায় কাকে গুলি করে মেরে দেবে'।

8 July 2023, 15:15 PM

বাঁকুড়ায় আক্রান্ত কি ২৪ ঘণ্টার সাংবাদিক। 

8 July 2023, 15:15 PM

ব্যালাট বক্সে জল ঢেলে দেবার অভিযোগ তৃণমূল কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে। আজ দুপুরে ডোমজুড়ের অঙ্কুরহাটি কিবরিয়া গাজি উচ্চ বিদ্যালয়ে মহিয়ারী দু'নম্বর গ্রাম পঞ্চায়েতে ৩ ও ৪ নম্বর বুতে ভোটগ্রহণ চলছিল। দুপুর আড়াইটা নাগাদ আচমকা একদল তৃণমূল কংগ্রেস কর্মী জোর করে বুথে ঢুকে পড়ে। এরপর তারা ব্যালট বক্সে জল ঢেলে দেয় বলে অভিযোগ। সঙ্গে সঙ্গে বিরোধী দলের এজেন্টরা এর প্রতিবাদ করেন। এই ঘটনায় উত্তেজনা দেখা দেয়। ঘটনাস্থলে ডোমজুড় থানার ওসির নেতৃত্বে ছুটে আসে বিরাট পুলিস বাহিনী। এই ঘটনা জেরে ভোটগ্রহণ প্রক্রিয়া বন্ধ আছে। 

 

8 July 2023, 15:00 PM

ভোট দিতে যাওয়ার পথে গুলিবিদ্ধ তিন SUCI সমর্থক। ঘটনাটি ঘটেছে কুলতলি ব্লকের মেরিগঞ্জ ১ গ্রাম পঞ্চায়েতের ১ নম্বর বুথে। গুলিতে আহত হয়েছেন দুই জন। নেতৃত্বের দাবী মোট ৭ জন গুলিবিদ্ধ। পুলিসের সামনেই এই ঘটনা ঘটে বলে অভিযোগ। গুলিবিদ্ধ অবস্থায় বাড়িতেই চিকিৎসাধীন সাইফুদ্দিন শেখ জানান পায়ে ও পিঠে গুলি লেগেছে৷ আপাতত তিনি চিকিৎসাধীন। শাহাবুদ্দিন লস্কর নামে আরও একজন গুলিবিদ্ধকে ক্যানিং হাসপাতাল ও সেখান থেকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। 

8 July 2023, 14:45 PM

মাথাভাঙ্গা ১ ব্লকের বেলতাপারা ২১২ নম্বর বুথে তৃণমূল কর্মীকে গুলি চালানোর অভিযোগ উঠলো বিজেপির বিরুদ্ধে। আহত তৃণমূল কর্মী মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন।

8 July 2023, 14:30 PM

রানিনগরে মেলানপুরের লোচনপুর পঞ্চায়েত এলাকায় ভোটের লাইনে দাঁড়িয়ে থাকা কংগ্রেস কর্মীদের উপর গুলি, ইটবৃষ্টি। ব্যাপক মারপিট। কংগ্রেস কর্মীদের পাল্টা মারধরে তৃণমূল কর্মীরা পালাল। তৃণমূলের এজেন্ট বুথ ছেড়ে পালাল। ২৮ নম্বর বুথ।

8 July 2023, 14:30 PM

বীরভূমের ময়ূরেশ্বর এর গোপীনাথ পুরে বিজেপি, তৃণমূল ও নির্দল এর সংঘর্ষ। বুথ ছেড়ে পালালো বুথ কর্মীরা। ভাঙচুর করা হলো বুথ। প্রিজাইডিং অফিসার প্রাণ বাঁচিয়ে পালিয়েছে। ভোট সম্পূর্ণ বন্ধ।।

8 July 2023, 14:15 PM

মেডিক্যাল কলেজ হাসপাতালে নওদায় মৃত কংগ্রেস কর্মী লিয়াকত আলি এবং বিভিন্ন জায়গায় ভোট সন্ত্রাসে আহতদের দেখতে গেলেন অধীর চৌধুরী

8 July 2023, 14:15 PM

ভোট দিয়ে বাড়ি ফেরার পথে গুলি লাগল এক ভোট দাতার। আহত অবস্থায় ক্যানিং হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটেছে কুলতলী থানার মেরিগঞ্জ এলাকায়। আহত যুবক শাহাবুদ্দিন লস্কর। এই মুহূর্তে ক্যানিং হাসপাতাল তার চিকিৎসা চলছে। তার মাথায় গুলি লাগে বলে অভিযোগ।

8 July 2023, 14:15 PM

দুপুর গড়িয়ে গিয়েছে। ভোটের অর্ধেক সময় পার। কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছলো ডানকুনিতে। সেখান থেকে পৌঁছে গেল ভীন জেলায়। অন্য দিকে পশ্চিম মেদিনীপুর থেকে দশ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছায় হুগলিতে। হুগলি গ্রামীন এলাকায় মোট তেত্রিশ কোম্পানী বাহিনী মোতায়েন করা হল। বলাগড়ের বিভিন্ন বুথে দুপুরের পর বাহিনী মোতায়েন করা হল।

8 July 2023, 14:00 PM

তৃণমূল নেতা কুণাল ঘোষ জানিয়েছেন, 'শুভেন্দু অধিকারী নির্বাচন কমিশনের কার্যালয়ে তালা ঝোলাতে গেলে মেরে ঠ্যাং ভেঙে দেব। রাজ্যে নির্বিঘ্নে ভোট চলছে। রক্তঝরা ৯ জনের মৃত্যু বিরোধীদের জন্যই হচ্ছে। তৃণমূল কর্মীদের বিভিন্ন জায়গায় মেরেছে। আর কিছু মারামারির ছবি করে সেই ছবিটা নিয়ে মার্কেটিং করতে চাইছে ভায়োলেন্স করছে। বাহিনীর জন্য তো রিকুইজিশন দিয়েছিল সেই মতো করে দিতে পারল না। এদের এমন হাল রাজ্য সীমান্ত থেকে দেশের সীমান্ত থেকে বাহিনী তুলে আনতে হচ্ছে। সিপিএম, কংগ্রেস, বিজেপিকে সন্তুষ্ট করতে'।লুট হওয়া ভোট বাক্স পুকুরে ফেলে দেব শুভেন্দু অধিকারী এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বললেন, 'শুভেন্দু অধিকারীর মাথা খারাপ হয়ে গেছে। বিজেপি তৃতীয় পজিশনে যাবে। পূর্ব মেদিনীপুর সহ গোটা রাজ্যের মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে। শুভেন্দু অধিকারী নিজেদের ব্যর্থতা ঢাকতে নাটক করতে শুরু করেছেন'। 

8 July 2023, 14:00 PM

লালগোলা ব্লকের ময়া গ্রাম পঞ্চায়েতের ছাইতনী গ্রামের ৮০ বছরের রওশন আলির পিতা লুতফুল হক সিপিআই(এম) কর্মী। দুস্কৃতিরা বুথ দখল করতে গেলে বাধা দেয়। তারপর তাকে বাঁশ, লাঠি দিয়ে বেধড়ক মারধর করে। তারপর তাকে জঙ্গীপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানেই তার মৃত্যু হয়।

8 July 2023, 14:00 PM

নির্বাচন কমিশনার রাজিবা সিনহা জানিয়েছেন, 'সাতটি খুন এগুলি স্টেটের বিরুদ্ধে ক্রাইম। পুলিস ব্যবস্থা নেবে। ১২০০-১৩০০ বুথে গণ্ডোগোল এর মধ্যে ৬০০ সমাধান হয়েছে। যা অভিযোগ এসেছে সব জেলাশাসকদের পাঠানো হয়েছে। শান্তি বা অশান্তি বলা উচিৎ হবে না। কারণ প্রচুর অশান্তির খবর আসছে কমিশনের কাছে। সব কিছু শান্তিপূর্ণ হয়েছে যেমন বলা সম্ভব নয় তেমন অশান্তি হয়েছে এটাও বলা সম্ভব নয়। ১৫ হাজার বুথে কেন্দ্রীয় বাহিনী আছে। সব স্পর্শ কাতর বুথেও বাহিনী মোতায়েন আছে। ফোর্স আসার সঙ্গে সঙ্গেই মোতায়েন হয়েছে'।

8 July 2023, 13:45 PM

নওদায় বোমার আঘতে কংগ্রেস কর্মীর মৃত্যু। সকালেই ভোটে অশান্ত হয়ে ওঠে নওদার মধুপুর গ্রাম পঞ্চায়েতের গঙ্গাধারি গ্রাম। হিংসা থেকে রেহাই পাননি প্রবীণ লিয়ায়কত আলি। বোমার আঘাতে আহত হন হাজি লিয়াকত শেখ। পাড়ার মানুষের সঙ্গে ভোট দিয়ে যাচ্ছিলেন। ওই কংগ্রেস কর্মী। অভিযোগ, সেই সময় তাদের লক্ষ্য করে বোমাবাজি করা হয়। আহত অবস্থায় তাঁকে নিয়ে আসা হয়  মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেই মৃত্যু হয়েছে ওই কংগ্রেস কর্মীর।

8 July 2023, 13:45 PM

দিনহাটায় বিজেপি কর্মীর মৃত্যু। কোচবিহারের নার্সিংহোমে মৃত্যু হয় তাঁর। পেটে গুলি লেগেছিল।

8 July 2023, 13:30 PM

মালদা ইংরেজবাজারের নঘড়িয়ায় তৃণমূল প্রার্থীর শাশুড়ির মৃত্য। 

 

8 July 2023, 13:30 PM

৩৫ বছরের মহম্মদ সাহেনশা, তৃণমূলের বিদায়ী প্রধানের স্বামী খুন। গোয়ালপোখোর ২ ( চাকুলিয়া) বিদ্যানন্দপুর গ্রাম পঞ্চায়েতের ভেবরা ১০ নং বুথের ঘটনা। কংগ্রেস-তৃণমূলের সংঘর্ষে মৃত্যু।

8 July 2023, 13:15 PM

নওদায় কংগ্রেস কর্মী খুন। বুথের সামনে মারধর করা হয় রমজান শেখকে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তাঁর। কংগ্রেসের অভিযোগ বুথে আসার সময় মারধর করা হয় রমজান শেখকে। দুপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তার।

8 July 2023, 13:15 PM

ভগবানপুর ২ ব্লকের ভগবানপুর বিধানসভার বোরজ অঞ্চলের ২৪৫ নম্বর বুথে ইদলবার দক্ষিণ মহিষদা বিজেপির পোলিং এজেন্টকে বেঞ্চের নিচে ঢুকিয়ে দরজা বন্ধ করে ব্যাপক মারধরের অভিযোগ। অভিযোগের তীর তৃণমূলের দিকে। অভিযোগ করেন বিজেপি প্রার্থী খুকুমণি বেরা। 

 

8 July 2023, 13:15 PM

বীরভূমের রামপুরহাটে SDO অফিসের সামনে বিজেপির বিক্ষোভ।। SDO-এর সঙ্গে দেখা করতে গেলে তিনি দেখা করেনি। সন্ত্রাসের অভিযোগ। জামা খুলে বিক্ষোভ বিজেপি নেতা কর্মীদের।।

8 July 2023, 13:15 PM

ভোট দিতে গিয়ে পুলিশের বাধার মুখে নিশিথ প্রামাণিক

8 July 2023, 13:15 PM

হাবড়া-আমডাঙ্গা সীমান্ত। সোলেমানপুর গ্রাম। বুথে বাহিনী ছিল। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, সকাল ১১টা পর্যন্ত শান্তিপূর্ণ ভোট চলছিল। তারপর আইএসএফ বুথ দখলের চেষ্টা করে। এলাকায় রাস্তা ও বাড়ি টার্গেট করে করে বোমা মারা হয়। দিঘরা মালিকবেড়িয়া প্রাইমারি স্কুলের বুথ থেকে ব্যালট বাক্স এবং ব্যালট পেপার লুঠ হয়ে যায়। আতঙ্ক ছড়াতে এলাকার রাস্তায় তাজা বোমা রেখে দেওয়া হয়। এরপর পুলিস অ্যাকশনে নামে। বাড়ি বাড়ি ঘুরে ধরপাকড় শুরু হয়। শুরু হয় লাঠিচার্জ। নামে RAF

 

8 July 2023, 13:15 PM

ছাপ্পা দেওয়ার সময় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের ধরে ফেললো সাধারণ মানুষ। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার নারায়ণগড় ব্লকের কুনারপুর অঞ্চলের ৫১ নম্বর মাধবপুর বুথে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ভোটদানে বাধা দেয় এবং ছাপ্পা মারতে শুরু করে। সেই সময় স্থানীয় ভোটাররা তাদেরকে হাতেনাতে করে ফেলে। ইতিমধ্যে এলাকায় উত্তেজনা তৈরি হয়েছে।

8 July 2023, 13:15 PM

কেন্দ্রীয় বাহিনীর nodal officer-কে আদালত অবমাননার অভিযোগে চিঠি শুভেন্দু অধিকারীর আইনজীবীর। আদালতের নির্দেশ মেনে কাজ করেনি কেন্দ্রীয় বাহিনী। ক্ষোভ প্রকাশ করে আই জি, বিএসএফ-কে চিঠি শুভেন্দু-র আইনজীবী। 

 

8 July 2023, 13:15 PM

প্রিজাইডিং অফিসার নিজে ব্যালট পেপার নিয়ে গিয়ে ভোটারদেরকে ভোট দেওয়াচ্ছেন। দাঁড়িয়ে থেকে দেখছেন কিসে ভোটার ভোট দিচ্ছে। ভোট দেওয়ার পর কোথায় ভোট দিল সেটা দেখে ব্যালট পেপার নিজে ভাঁজ করে ব্যালট বাক্সে ঢোকাচ্ছেন। অভিযোগ ভোটারদেরকে প্রভাবিত করছেন তিনি। তৃণমূলের ক্যাডারদের প্রিজাইটিং অফিসারের কাজে লাগানো হয়েছে বেছে বেছে এমনটাই অভিযোগ। পুলিসকে ডিউটি ছেড়ে স্কুলের মিড ডে মিলের রান্নাঘরে পাঠিয়ে দেওয়ার অভিযোগ। ক্যামেরার সামনে আসতেই হকচকিয়ে গুটিগুটি পায়ে ফের ভোট কেন্দ্রের দিকে এগিয়ে গেলেন পুলিস। 

8 July 2023, 13:15 PM

বাসন্তী ফুল মালঞ্চ হাই স্কুলে সামনে বোমার আঘাতে মৃত্যু এক ব্যক্তি। মৃত তৃণমূল কর্মী আনিসুর অস্তাকার। 

8 July 2023, 13:15 PM

লালগোলায় ভোটে সংঘর্ষে মৃত্যু  ১ সিপিআই(এম) কর্মীর। লালগোলায় ভোটে দুই পক্ষের সংঘর্ষে মৃত্যু হয়েছে রৌশন আলি নামের ১ সিপিআই(এম) কর্মীর। ভোট কেন্দ্রের কাছেই দুই পক্ষের সংঘর্ষ বাধে লালগোলায়। ময়া ছাতিয়ানি প্রাইমারি স্কুলে সংঘর্ষে আহত হন ওই ব্যক্তি।  পুলিসি নিষ্ক্রিয়তার বিরুদ্ধে সরব গ্রামের মানুষ। পরিবারের দাবি, সিপিআই(এম) কর্মী ওই ব্যক্তি। পরিবারের দাবি, ভোট কেন্দ্রের বাইরে হামলা হয় কংগ্রেসের উপর। তৃণমূলের কর্মীদের থামাতে গিয়ে গুরুতর আহত হন ওই ব্যক্তি। মুর্শিদাবাদে মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত্যু হয় ওই ব্যক্তির।

8 July 2023, 13:00 PM

ট্যুইট করল তৃণমূল কংগ্রেস 

 

8 July 2023, 12:30 PM

কাটোয়ার নন্দীগ্রামে ২৬২ নম্বর বুথের তৃণমূল কংগ্রেসের বুথ এজেন্ট ৬৩ বছরের গৌতম রায়কে খুন করার অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা সভাপতি রবীন্দ্রনাথ চ্যাটার্জী

8 July 2023, 12:30 PM

সামসেরগঞ্জে গুলিবিদ্ধ সিপিএম প্রার্থীর আত্মীয়া। সামশেরগঞ্জের শিকদারপুরে গুলিবিদ্ধ সিপিএম প্রার্থীর আত্মীয়া। ভোর রাতে চলে গুলি। অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। প্রতাপগঞ্জ গ্রাম পঞ্চায়েতের সিপিএম প্রার্থীর পিসি রেবিনা বিবির পেটে গুলি লাগে। বোমার আঘাতে আরও এক সিপিএম কর্মী আহত। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

8 July 2023, 12:30 PM

অধীর চৌধুরী জানিয়েছেন, 'সারা বাংলায় আশঙ্কা আমাদের যা ছিল সত্যি প্রমান হল। মৃত্যু মিছিল বাড়ছে। বহরমপুর হাসপাতালে জায়গা নেই আর। এমন ভোট না করলেই পারতেন। বিজেপির বন্ধুদের বলবো, কেন্দ্রীয় বাহিনী কোথায়। তাদের পঙ্গু করে রেখে দিয়েছে। কেন্দ্র যে গড়িমসি করল অবাক লাগছে। বিজেপি এই রাজ্যে শেষ। করুনার ভোট চাইবে ওরা। আমরা মোকাবিলার চেষ্টা করেছি বলে সবচেয়ে বেশি আক্রমণের শিকার। কোথাও ভোট হচ্ছেনা। এই ভোটের কি দরকার ছিল? গোটা মুর্শিদাবাদের এই পরিচালনা হাকিম ভাই করেছে। অবজার্ভার, বডিও ফোন ধরেনা। এটা রাষ্ট্রীয় সন্ত্রাস। বিজেপি চুপ করে থেকে দিদির হাত শক্ত করল'।

তিনি আরও বলেন, 'দিদির সাথে বাংলার বিজেপির আন্ডারস্ট্যান্ডিং। এখানের বিজেপিকে পাত্তা দেয়না। খুনি দের নেত্রী আপনি মুখ্যমন্ত্রী। খুনিদের মুখ্যমন্ত্রী। এই ভোট বাতিল হয় যাওয়া উচিত বলে আমি মনে করি। ভোট শুরু হয়েছে গতকাল রাত থেকে।দিদি আপনাকে অভিনন্দন আপনি জিতে গেছেন। আপনার পা ঠিক হয়ে যাবে। আগেই বলেছিলাম। নবজোয়ার মানে নব লুট। দিদি আর খোকাবাবুকে উচ্ছেদ করেই ছাড়বো, শপথ নিলাম'।   

8 July 2023, 11:45 AM

ওদলাবাড়ি হিন্দি স্কুল এলাকায় গন্ডোগোল। ছাপ্পা ভোট দেবার অভিযোগ তৃনমুল এর বিরুদ্ধে। তবে অভিযোগ অস্বিকার করেছে তৃনমুল। বর্তমানে ভোট দান বন্ধ। কয়েকটি বুথে। নির্দলের অভিযোগ তাদের পার্থীসহ আহত দুই জন। তারা হাসপাতালে চিকিৎসাধীন। তৃণমুল-এর অভিযোগ বিজেপি, নির্দল, কংগ্রেস, সিপিএম মিলে গন্ডোগোল বাধায় এলাকায়। আমরা প্রতিবাদ করি। উলটে তৃনমুল নির্দলকে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ তুলেছে। 

8 July 2023, 11:45 AM

পঞ্চায়েত নির্বাচন নিয়ে ট্যুইট করেছেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য। 

 

8 July 2023, 11:00 AM

ভোট শুরু হতেই বোমাবাজি বহড়ু হাসিমপুরে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা,ঘটনাস্থলে পুলিস। বহড়ু ক্ষেত্র গ্রাম পঞ্চায়েতের পশ্চিম গাজীপাড়ায় ভোট শুরুর আগে থেকেই শুরু হয় বোমাবাজি। বোমার আঘাতে গুরুতর যখম এক যুবক। আজিজুল লস্কর। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে। এই ঘটনায় একে অপরকে দুষছে তৃণমূল কংগ্রেস ও নির্দল প্রার্থী থেকে সমর্থকরা ।

ঘটনাস্থলে পৌঁছায় জয়নগর থানার আইসি রাকেশ চ্যাটার্জি, এসডিপিও অতীশ বিশ্বাস সহ বিশাল পুলিস বাহিনী।

8 July 2023, 11:00 AM

বৃষ্টি মাথায় নিজ বুথে সস্ত্রীক ভোট দিলেন বিধায়ক তথা মন্ত্রী মানস রঞ্জন ভূঁইয়া। আজ বেলা ৯ টার পরেই ব্যাপক বৃষ্টি শুরু হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার সবংয়ে। এমনকি সবং ব্লকের ১৩ নম্বর বুথ ভিকনী নিশ্চিতপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে জল জমা হয়ে গিয়েছে। আর সেই মুষলধারে বৃষ্টির সময় ছাতা মাথায় সস্ত্রীক ভোট দিলেন সবং বিধানসভার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী ডঃ মানস রঞ্জন ভুঁইয়া। এদিন সবং ব্লকের ১৩ নং বুথে ভোট দিলেন মানস রঞ্জন ভুঁইয়া। ভোট দিয়ে তিনি বলেন, 'প্রচন্ড বৃষ্টি হচ্ছে। তার মধ্যেই মানুষজন ভোট দিতে এসেছে। এখনও পর্যন্ত শান্তিপূর্ণ ভোট হচ্ছে'। তবে বিরোধীরা অভিযোগ করছে সবং জুড়ে ছাপ্পা ভোট হচ্ছে। মানস রঞ্জন ভুঁইয়া বলেন, 'এই মুহুর্তে আমাদের দুজন কর্মী আহত। তারা হাসপাতালে। অভিযোগ ভিত্তিহীন'।

8 July 2023, 11:00 AM

রাজ্য নির্বাচন কমিশনারকে আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

 

8 July 2023, 11:00 AM

পঞ্চায়েত ভোট নিয়ে ট্যুইট করল বিজেপি। 

 

8 July 2023, 11:00 AM

পঞ্চায়েত ভোট নিয়ে ট্যুইট করলেন বিজেপি নেতা বিএল সন্তোষ

 

8 July 2023, 10:45 AM

পঞ্চায়েত ভোট নিয়ে ট্যুইট করলেন বিজেপি নেতা অমিত মালব্য। 

 

8 July 2023, 10:45 AM

নদীয়ার চাপরায় ধারালো অস্ত্রের আঘাতে মৃত তৃণমূল কর্মী। মৃত তৃণমূল কর্মীর নাম হামজার আলি। অভিযোগের তির সিপিআইএম-কংগ্রেসের দিকে। 

8 July 2023, 10:45 AM

ভোট শুরু তিন ঘণ্টা পরে কমিশনের দফতরে এলেন নির্বাচন কমিশনার রাজিবা সিনহা 

8 July 2023, 10:45 AM

পশ্চিম বর্ধমান জেলার রানিগঞ্জ ব্লকের তিরাট গ্রাম পঞ্চায়েতের হাড়ভাঙ্গা ফ্রী প্রাইমারি স্কুলে, দুটি বুথে সিপিএম ও বিজেপি প্রার্থীর স্বামীদের মারধর করার অভিযোগ ঘিরে চাঞ্চল্য। ধর্ষণ করার হুমকির অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। তৃণমুল কংগ্রেস বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় এই অভিযোগ অস্বীকার করেছে। তিনি বলেন এই অঞ্চলে সিপিএম ও বিজেপির কোনও অস্তিত্ব নেই।

8 July 2023, 10:45 AM

বিজেপি প্রার্থীর নাম ও প্রতীক নেই ব্যালট পেপারে। ব্যালটে নাম ভুল রয়েছে সিপিএম-এর প্রার্থীর। অভিযোগ, বিজেপি ও সিপিআইএম প্রার্থী এবং এজেন্টদের। এই ঘটনা নজরে আসতেই চাঞ্চল্য ছড়ায় পুরুলিয়ার রঘুনাথপুর ২ নম্বর ব্লকের মৌতড় সাতআনার ৭৬ নম্বর বুথে । বিজেপি ও সিপিএমের প্রার্থী সহ দলের কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখাতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিসশ, স্থানীয় বিডিও ও জয়েন্ট বিডিও। বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনার পর গ্রাম পঞ্চায়েত আসনে ভোট প্রক্রিয়া বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। যদিও স্থানীয় প্রসাশনের আধিকারিকদের উপস্থিতিতে পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের আসনে ফের ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু হয়। 

8 July 2023, 10:45 AM

গোয়ালপুকুর ব্লকের চোপড়া বাখারি এলাকার একটি বুথে বুথ দখল কে কেন্দ্র করে প্রিসাইডিং অফিসার সহ ভোট কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়েছে। আহত প্রিসাইডিং অফিসার এই মুহূর্তে ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি জানিয়েছেন আধঘন্টা ভোট হতে না হতেই কিছু দুষ্কৃতী বুথে ঢুকে বুথ দখল করে প্রিসাইডিং অফিসার সহ বুথ কর্মীদের মারধর করে। 

 

8 July 2023, 10:30 AM

হরিণঘাটায় বোমাবাজি। আহত ৪। গুরতর আহত বিজেপির এক কর্মী। নাম সৈয়দুল শেখ। আহত হয়েছেন আরও ৩। ঘটনাটি নদীয়ার হরিণঘাটা ব্লকের বৈকারা ২০৩ নম্বর বুথের। তৃণমূলের অভিযোগ বিজেপি ভোটদানে বাধা দিয়েছে। তারাই বোম মেরেছে। তাদের ছোঁড়া বোমেই আহত হয়েছেন সৈয়দুল।