পশ্চিমবঙ্গে লকডাউন বাড়তে পারে আরও ২ সপ্তাহ, প্রধানমন্ত্রীর কাছে আর্থিক প্যাকেজ চাইলেন মমতা

আর্থিক বৃদ্ধির হার হ্রাসের কারণে বৈঠকে উদ্বেগ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের কাছে আর্থিক প্যাকেজ চান।

Updated By: Apr 11, 2020, 04:33 PM IST
পশ্চিমবঙ্গে লকডাউন বাড়তে পারে আরও ২ সপ্তাহ, প্রধানমন্ত্রীর কাছে আর্থিক প্যাকেজ চাইলেন মমতা

নিজস্ব প্রতিবেদন: আরও দুসপ্তাহ রাজ্যে বাড়ানো যেতে পারে লকডাউন। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে প্রস্তাব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।  তিনি জানান, রাজ্যের যা পরিস্থিতি তাতে, আরও দুসপ্তাহ লকডাউন বাড়ানো যেতে পারে। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভিডিও  আর্থিক বৃদ্ধির হার হ্রাসের কারণে বৈঠকে উদ্বেগ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের কাছে আর্থিক প্যাকেজ চান।
উল্লেখ্য, দেশের করোনা পরিস্থিতি নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে বসেছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই ১০ রাজ্যের মুখ্যমন্ত্রী লকডাউন বাড়ানোর প্রস্তাব দিয়েছেন। দিল্লির পাশাপাশি, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, কর্ণাটক, বিহার, ছত্তীসগড়, রাজস্থান, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রীরাও লকডাউনের পক্ষে সওয়াল করেন। 

ঘোষণা শুধু সময়ের অপেক্ষা! লকডাউন বাড়ানোর পক্ষেই সওয়াল করলেন ১০ রাজ্যের মুখ্যমন্ত্রী
মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেন, বাংলার যা পরিস্থিতি, তাতে মানুষের স্বার্থেই লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা প্রয়োজন। উল্লেখ্য, ওড়িশা সহ তিন রাজ্যের মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই ১ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়ে দিয়েছেন।  
সব মিলিয়ে লকডাউনের মেয়াদ বৃদ্ধি এখন কেবল সময়ের অপেক্ষা।  জাতির উদ্দেশে শীঘ্রই ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  
মুখ্যমন্ত্রী ও বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকের পর তৈরি হবে পরবর্তী লকডাউনের গাইডলাইন। আগামী ২-৩ দিনের মধ্যেই তা ঘোষণা হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

.