Lok Sabha Election 2024 | TMC: তৃণমূল প্রার্থীর দুই বিয়ে! মনোনয়ন বাতিলের দাবি তুলে কমিশনে বিজেপি

বিজেপির অভিযোগ হিন্দু ম্যারেজ এক্ট অনুসারে একজন ব্যক্তি দুইটি বিবাহ একই সঙ্গে করতে পারে না। কিন্তু জগদীশ বসুনিয়া তার নির্বাচন হলফনামায় প্রকাশ করেছেন তাঁর স্ত্রীর নাম শুকতারা রায় বসুনিয়া। অন্যদিকে সিতাই পঞ্চায়েত সমিতির সভাপতি সংগীতা রায় বসুনিয়া তিনিও নিজের নির্বাচনী হলফনামায় নিজের স্বামী হিসেবে জগদীশ বর্মা বাসুনিয়ার নাম উল্লেখ করেছেন।

Updated By: Apr 17, 2024, 01:08 PM IST
Lok Sabha Election 2024 | TMC:  তৃণমূল প্রার্থীর দুই বিয়ে! মনোনয়ন বাতিলের দাবি তুলে কমিশনে বিজেপি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোচবিহার লোকসভা আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থী জগদীশ বাসুনিয়ার প্রার্থী পদ বাতিলের জন্য নির্বাচন কমিশনের কাছে নালিশ জানানোর পাশাপাশি সাংবাদিক সম্মেলন করে অভিযোগ জানালো কোচবিহার জেলা বিজেপি।

বিজেপির অভিযোগ হিন্দু ম্যারেজ এক্ট অনুসারে একজন ব্যক্তি দুইটি বিবাহ একই সঙ্গে করতে পারে না। কিন্তু জগদীশ বসুনিয়া তার নির্বাচন হলফনামায় প্রকাশ করেছেন তাঁর স্ত্রীর নাম শুকতারা রায় বসুনিয়া।

অন্যদিকে সিতাই পঞ্চায়েত সমিতির সভাপতি সংগীতা রায় বসুনিয়া তিনিও নিজের নির্বাচনী হলফনামায় নিজের স্বামী হিসেবে জগদীশ বর্মা বাসুনিয়ার নাম উল্লেখ করেছেন।

আরও পড়ুন: Cobra eats 8 Eggs: এই ভয়ংকর গরমে আটটা হাঁসের ডিম সাবাড়! একটু পরেই মুখ দিয়ে বেরিয়ে এল একটার পর একটা...

এছাড়াও ভোটার তালিকায় শুকতার বসুনিয়া এবং সংগীতা রায় বসুনিয়া দুই জনেরই স্বামীর নাম রয়েছে জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। সুতরাং তৃণমূল প্রার্থী তাঁর নির্বাচনী হলফ নামায় নির্বাচন কমিশনকে মিথ্যে তথ্য দিয়েছে বলে দাবি করেছে বিজেপি।

আরও পড়ুন: Ram Navami: রামনবমীতে নাগরাকাটায় বিজেপির মহামিছিল, অস্ত্রমিছিল হাওড়ায়!

এবার সেই জন্যই নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়ে বিজেপির তরফ থেকে তাঁর মনোনয়নপত্র বাতিলের আবেদন করা হয়।

অন্যদিকে এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তৃণমূল প্রার্থী জগদীশ বসুনিয়া জানান হিন্দু মেরেজ অ্যাক্ট অনুসারে দ্বিতীয় স্ত্রী-র কোনও উত্তরাধিকার সূত্র থাকে না। তাই শুকতারা রায় বসুনিয়া তাঁর বৈবাহিক সূত্রের স্ত্রী এবং তাঁর নামই তিনি নির্বাচনী হলফনামায় প্রকাশ করেছেন।

তিনি আরও বলেন, সঙ্গীতা বসুনিয়া তাঁর স্বামী হিসেবে জগদীশ বসুনিয়ার নাম লিখবে নাকি অন্য কারোর নাম লিখবে সেটা তাঁর ব্যাপার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.