close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

তিন তালাক প্রথার বিরোধিতা নুসরতের, দলের অবস্থান ভিন্ন, আশ্বাস মমতার

নুসরতে হাত ধরে মমতা বললেন, ''ও বাচ্চা মেয়ে পলিটিক্স বোঝে না''।

Updated: May 12, 2019, 12:04 AM IST
তিন তালাক প্রথার বিরোধিতা নুসরতের, দলের অবস্থান ভিন্ন, আশ্বাস মমতার

নিজস্ব প্রতিবেদন: তিন তালাক নিয়ে নুসরতের মন্তব্যে সামাল দেওয়ার চেষ্টা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার হাড়োয়ার সভায় 'তিন তালাক' উচ্চারণ না করে বুঝিয়ে দিলেন, এব্যাপারে তাঁর দলের অবস্থান ভিন্ন। 

তিন তালাককে সুপ্রিম কোর্ট বেআইনি ঘোষণার পর অর্ডিন্যান্স আনে মোদী সরকার। তিন তালাক বিরোধী আইনকে সমর্থন করার কথা জানান নুসরত জাহান। বলেছিলেন,''তিনটি শব্দে একটা মেয়ে হেনস্থা হতে পারে, এটা অনুচিত। তিনি তালার প্রথা বন্ধের আইনকে সমর্থন করি''। কিন্তু সংবাদমাধ্যমে দেওয়া নুসরতের মন্তব্য নিয়ে বিরোধিতা করে বসিরহাটের মুসলিমদের একাংশ। ভোটের আগে তাদের ক্ষোভ মোচনের চেষ্টা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিন হাড়োয়া ও হাসনাবাদের সভায় মমতা বলেন,''ও বাচ্চা মেয়ে পলিটিক্স বোঝে না। ওর কথা নিয়ে কেউ দুঃখ পাবেন না। আমাদের দল ধর্মনিরপেক্ষ দল। ধর্মনিরপেক্ষতাকে বলি দিয়ে কিছু করবে না। নিশ্চিন্তে থাকুন। ও আমাদের পার্টির স্ট্যান্ড জানে না। দলের আদর্শ মেনে চলবে। ওকে ইনসিস্ট করেছিল। সাবজেক্ট বোঝে না। পার্লামেন্টটা আমিই দেখি''।    

বিজেপির অভিযোগ, সংখ্যালঘু ভোট পেতে সাম্প্রদায়িক ও তোষণের রাজনীতি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটব্যাঙ্কের স্বার্থের এক মহিলা হয়েও তিন তালাকের বিরোধিতা করছেন।        

তিন তালাককে সংবিধান বিরোধী ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। তিন তালাক নিষিদ্ধ করে বিল এনেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু, বিরোধিতার জেরে রাজ্যসভায় বিলটি পাশ করাতে পারেনি শাসক দল। তবে অর্ডিন্যান্স এনেছে সরকার।

আরও পড়ুন- যেখান দিয়ে ঢুকত, সেখানে বসেছিলাম, ফণীর ফণাটা আমার দিকে তুললেই ঝাঁপাতাম: মমতা