বিজেপিতে মাতোয়ারা মতুয়ারা, বনগাঁ, রানাঘাটে ফুটল পদ্মফুল

মতুয়া ভোট ধরে রাখতে উত্তর ২৪ পরগনা ও নদিয়ার বিস্তীর্ণ অংশে পরিকল্পনা করে ভোটের ময়দানে নেমেছিল তৃণমূল। কিন্তু শেষ পর্যন্ত গেরুয়া শিবিরেই পড়ল ঠাকুরবাড়ির ভোট। 

Updated By: May 23, 2019, 07:07 PM IST
বিজেপিতে মাতোয়ারা মতুয়ারা, বনগাঁ, রানাঘাটে ফুটল পদ্মফুল

নিজস্ব প্রতিবেদন: অনেক চেষ্টা করেও রোখা গেল না মতুয়া ভোটের ধস। আর তার জেরে এলোমেলো একাধিক কেন্দ্রের ফল। কেন মুখ ফেরালেন মতুয়াদের বড় অংশ? ভাবতে বসেছে তৃণমূল। 

মতুয়া ঠাকুরবাড়ির আশীর্বাদ পেতে চেষ্টার কসুর করেননি তৃণমূল - বিজেপি কোনও পক্ষই। একদিকে যেমন ঠাকুরবাড়িতে ঘাঁটি গেড়ে ছিলেন তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক। তেমনই কড়া নজর ছিল বিজেপির মুকুল রায়েরও। কিন্তু শেষ হাসি হাসলেন মুকুলই। 

 

বনগাঁ কেন্দ্রে জ্যেঠিমা মমতাবালা ঠাকুরকে হারিয়ে অভূতপূর্ব জয় ছিনিয়ে এনেছেন ছোট ঠাকুর শান্তনু। গত কয়েকবছর ধরে মতুয়া ঠাকুরবাড়িতে রাজনৈতিক তিক্ততা চরমে পৌঁছেছিল। মতুয়া ভোট ধরে রাখতে উত্তর ২৪ পরগনা ও নদিয়ার বিস্তীর্ণ অংশে পরিকল্পনা করে ভোটের ময়দানে নেমেছিল তৃণমূল। কিন্তু শেষ পর্যন্ত গেরুয়া শিবিরেই পড়ল ঠাকুরবাড়ির ভোট। 

মতুয়া প্রভাবিত ২টি কেন্দ্র বনগাঁ ও রানাঘাটের হার নিয়ে নিশ্চই ভাবতে হবে তৃণমূলকে। সঙ্গে কোচবিহার, হুগলির মতো আসনেও মতুয়া ভোট প্রভাব ফেলেছে কিনা বোঝা যাবে বিস্তারিত ফল হাতে এলে। তবে মতুয়াদের মন যে বদলেছে তা বলে দিল এই নির্বাচন।  

.