TMC: তৃণমূলের প্রচারে নজর কাড়ছে "মা মাটি মানুষ হিতে"

এবার তৃণমূলের প্রচারে উঠে এল মানিকে মাগে হিথে। কলকাতার ব্যবসায়ী রাজেশ চক্রবর্তী এই গানের আদলে তৈরী করেছেন "মা মাটি মানুষ হিতে"। ফেসবুকে তৃণমূলের প্রচারের পেজ বাংলার গর্ব মমতাতেও শেয়ার করা হয়েছে গানটির একটি ছোট অংশ।

Updated By: Sep 23, 2021, 06:42 PM IST
 TMC: তৃণমূলের প্রচারে নজর কাড়ছে "মা মাটি মানুষ হিতে"

নিজস্ব প্রতিবেদন: আবার চমক তৃণমূলের (TMC) প্রচারে।  দিদিকে বলো, বাংলার গর্ব মমতা, দুয়ারে সরকারের পরে এবার পৃথিবী বিখ্যাত "মানিকে মাগে হিতে"-র আদলে তৈরী হল তৃণমূলের প্রচারের নতুন গান। 

সম্প্রতি বিশ্বজুড়ে আলোড়ন ফেলে দিয়েছে শ্রীলঙ্কার গায়িকা Yohani-র গাওয়া মানিকে মাগে হিথে গানটি। ইউটিউবে গানটি প্রায় ১০০ মিলিয়ানের বেশি মানুষ দেখে ফেলেছেন ইতিমধ্যেই এবং ভারতের বিভিন্ন ভাষায় অনুবাদ হয়েছে গানটি। এবার তৃণমূলের প্রচারে উঠে এল মানিকে মাগে হিথে। কলকাতার ব্যবসায়ী রাজেশ চক্রবর্তী এই গানের আদলে তৈরী করেছেন "মা মাটি মানুষ হিতে" যা ইতিমধ্যেই ফেসবুকে তৃণমূলের প্রচারের পেজ বাংলার গর্ব মমতাতেও শেয়ার করা হয়েছে ।   

 আরও পড়ুন: Samserganj Election: কংগ্রেস নয়, দিল্লি থেকে বিজেপিকে তাড়াতে পারবে TMC-ই: Abhishek Banerjee

গানটি লিখেছেন রাজেশের ভাই সৌরভ এবং গেয়েছেন রাজেশের মেয়ে অপরাজিতা চক্রবর্তী এবং ভাগ্নি মনীষা মুখার্জি। রাজেশের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ই তার এই গানের পিছনে মূল প্রেরণা। প্রথমদিন থেকেই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরাগী। তিনি আরও বলেন, "পশ্চিমবঙ্গ সরকারের অনেক সুন্দর প্রকল্প রয়েছে এবং সাধারণ মানুষের সেগুলি জানা উচিত। কিন্তু সেগুলি সম্পর্কে পড়ার থেকেও যদি সেগুলির একটি ভিজ্যুয়াল উপস্থাপনা করা সম্ভব হয় তাহলে মানুষের মনে তার প্রভাব হতে পারে সুদূরপ্রসারী। সেই ভাবনা থেকেই এই গানটি তৈরী করা হয়েছে"। আসল গানটি ভাইরাল হওয়ার পরে হঠাৎই রাজেশের মাথায় আসে এই গানটিকে ব্যবহার করে মমতা বন্দ্যোপাধ্যায়কে শ্রদ্ধা জানানোর বিষয়টি। শুরুতে অন্য কোন গায়িকার কথা ভাবলেও নিজের মেয়েকে আসল গানটি গাইতে শুনে তাকেই শেষ পর্যন্ত গাইতে দেওয়ার কথা ভাবেন রাজেশ। একরাতের মধ্যে সম্পূর্ণ গানটি তৈরী করে পরেরদিন রেকর্ড করা হয় বলে জানিয়েছেন তিনি। 

"মা মাটি মানুষ হিতে", জনসমক্ষে আসার পরে শুরুতে ট্রল হলেও পরবর্তীতে গানটির সম্পর্কে মানুষের ধারণা বদলাতে শুরু করে বলে জানিয়েছেন তিনি। এই মুহূর্তে বহু মানুষ গানটি শুনেছেন এবং তাঁকে অভিনন্দন জানিয়েছেন। যদিও তৃণমূলের (TMC) তরফে সরাসরি তার সাথে কোনো রকম যোগাযোগ করা হয়নি বলেই জানিয়েছেন রাজেশ।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের প্রচার গান "বাংলা নিজের মেয়েকে চায়" এবং "খেলা হবে" আলোড়ন ফেলে দেয় বঙ্গ রাজনীতিতে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা শেষ হয়ে যাওয়ার পরেও বিভিন্ন সভাস্থলে "খেলা হবে"-র তালে নাচতে দেখা যায় মানুষকে। এবার উপনির্বাচনের আগে এল "মা মাটি মানুষ হিতে"। দেখার বিষয় উপনির্বাচনের প্রচারে তৃণমূলের পালে হাওয়া টানতে কতটা সক্ষম হয় এই গান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.