Mahua Moitra: এড়ালেন ইডি হাজিরা, কৃষ্ণনগরে প্রচারে ব্যস্ত মহুয়া মৈত্র!

মহুয়া মৈত্রের বিরুদ্ধে টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দেয় লোকপাল। ৬ মাসের মধ্যে তদন্ত করে সিবিআইকে রিপোর্ট দিতে নির্দেশ।

Updated By: Mar 28, 2024, 02:34 PM IST
Mahua Moitra: এড়ালেন ইডি হাজিরা, কৃষ্ণনগরে প্রচারে ব্যস্ত মহুয়া মৈত্র!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাজিরা এড়ালেন মহুয়া মৈত্র। হাজিরা এড়িয়ে কৃষ্ণনগরে প্রচারে ব্যস্ত তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। সিবিআই তল্লাশির পর আজ মহুয়া মৈত্রকে দিল্লিতে তলব করেছিল ইডি। মহুয়া ছাড়াও তাঁর শিল্পপতি বন্ধু ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকেও তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডেই দিল্লিতে তলব করে ইডি। তবে তলবে সাড়া দিলেন না মহুয়া মৈত্র। হাজিরা এড়ালেন তিনি। 

ক্যাশ ফর কোয়্যারি মামলায় মহুয়া মৈত্রের বিরুদ্ধে অভিযোগ ওঠে তিনি শিল্পপতি দর্শন হিরানন্দানির থেকে টাকা নিয়ে লোকসভায় গৌতম আদানি সম্পর্কে প্রশ্ন করেন। এই প্রসঙ্গে লোকসভায় এথিক্স কমিটির কাছে অভিযোগ জানিয়েছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। মহুয়া মৈত্রকে 'অনৈতিক আচরণের' জন্য লোকসভা থেকে বহিষ্কার করা হয়। প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দেয় লোকপাল। 

৬ মাসের মধ্যে তদন্ত করে সিবিআইকে রিপোর্ট দিতে বলা হয়। শনিবার ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে তল্লাশি চালায় সিবিআই। শনিবার আলিপুরে মহুয়ার বাবা ব্যবসায়ী ডিএল মৈত্রের বাড়িতে যায় সিবিআই। এরই মধ্যে এবার ইডি ডেকে পাঠায় মহুয়াকে। বিদেশি মুদ্রা লেনদেন সংক্রান্ত মামলায় মহুয়াকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দিল্লিতে তলব করে ইডি। আজ-ই কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থীকে দিল্লিতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়ে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 

যদিও আজ সেই হাজিরা এড়ালেন মহুয়া মৈত্র। তিনি ব্যস্ত নির্বাচনী প্রচারে। এদিন সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধে এক্স হ্যান্ডেলে পোস্টও করেন মহুয়া। বুধবার কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী রাজমাতা অমৃতা রায়ের সঙ্গে মোদীর ফোনকল প্রকাশ্যে আসে। কথোপকথনের সময় রাজা কৃষ্ণচন্দ্র রায়কে সমাজ সংস্কারক বলে উল্লেখ করেছিলেন মোদী। 

যাকে বিঁধে মহুয়ার পোস্ট, প্রধানমন্ত্রী সমাজ সংস্কারক রাজা রামমোহন রায় ও কৃষ্ণচন্দ্র রায়ের মধ্যে গুলিয়ে ফেলেছেন! খুবই বাজে হোমওয়ার্ক! বলেও কটাক্ষ করেন মহুয়া।  প্রসঙ্গত, বিতর্কের মধ্যেও মহুয়ার পাশেই রয়েছে দল। এবার লোকসভা নির্বাচনেও কৃষ্ণনগর থেকে মহুয়া মৈত্রকেই প্রার্থী করেছে তৃণমূল। এমনকি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়ও মহুয়ার কেন্দ্র থেকেই নির্বাচনী প্রচার শুরু করবেন বলে জানিয়েছেন। 

আরও পড়ুন, PM Modi Calls Rajmata Amrita Roy: 'ইডির উদ্ধার করা লুটের টাকা বিতরণ করা হবে বাংলার গরিবদের', রাজমাতাকে ফোন মোদীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.