Malda: অফিস খুলে চলত চাকরি দেওয়ার নামে প্রতারণা, ৭ মহিলা-সহ ১২ জনকে গ্রেফতার করল পুলিস

ইংরেজবাজারের ১ নম্বর গভমেন্ট কলোনি এলাকায় বাড়ি ভাড়া নিয়ে চাকুরি নামে প্রতারণার অফিস খুলে বসে

Updated By: Aug 10, 2021, 10:47 PM IST
Malda: অফিস খুলে চলত চাকরি দেওয়ার নামে প্রতারণা, ৭ মহিলা-সহ ১২ জনকে গ্রেফতার করল পুলিস

নিজস্ব প্রতিবেদন: চাকরি দেওয়ার নামে প্রতারণা। রীতিমতো অফিস করে প্রতারণার ফাঁদ পাতা হয়েছিল। অফিস সিল করে ৫ জনকে গ্রেফতার করল পুলিস। মালদার হবিবপুর থানার বুলবুলচন্ডী এলাকার ঘটনা।

অন্যদিকে একই সংস্থার নাম দিয়ে প্রতারণার অভিযোগে ইংরেজবাজারের ৬ নম্বর ওয়ার্ডের ১ নম্বর কলোনি এলাকায় মঙ্গলবার হানা দেয় পুলিস। আটক করা হয়েছে ৭ মহিলাকে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিস। অফিস থেকে উদ্ধার করা হয়েছে কম্পিউটার ও বেশকিছু নথি। সেইসব খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ঘটনা ঘিরে চাঞ্চল্য মালদায়।

আরও পড়ুন-Audit Report: 'শূন্য' হলেও আয়ে TMC-র চেয়ে এগিয়ে CPM, খরচে মমতার দল                     

পুলিশ সুত্রে জানা গিয়েছে, চাকরি দেওয়ার নামে প্রতারণা চক্র চলছে। যুবদের কাছ থেকে নেওয়া হচ্ছে টাকা। গোপন সূত্রে খবর পেয়ে হবিবপুর থানার পুলিস বুলবুলচন্ডী এলাকায় ওই অফিসের উপর নজরদারি শুরু করে পুলিস। মালদা জেলার চাঁচল, হরিশ্চন্দ্রপুর, বামনগোলা থেকে যুবক-যুবতীরা আসত ওই অফিসে। গোপনে সেইসব যুবকদের কাছ থেকে তথ্য হাতায় পুলিস। পুলিস আধিকারিকরা জানতে পারেন চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা নেওয়া হচ্ছে ওই অফিসে। সংস্থাটির বৈধতা নিয়ে বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেন পুলিস আধিকারিকরা। জানা যায় অফিসটি ভুয়ো। নিশ্চিত হওয়ার পরই অভিযান চালায় হবিবপুর পুলিস। অফিস থেকে গ্রেপ্তার করা হয় ৫ জনকে। স্থানীয় দোকানদার শুভম দাস বলেন,আমরা দখতাম প্রচুর ছেলে মেয়ে এখানে আসতো। উপরে যেতে তবে এর আড়ালে ভুয়া সংস্থা খুলে এই ধরনের প্রতারণা করতো আমরা বুঝতে পারেনি।

আরও পড়ুন- RSS ভোর থেকে কাজ করল, আপনারা নাকে সর্ষের তেল দিয়ে ঘুমোলেন, বিস্ফোরক Gautam Deb
 
অন্যদিকে ইংরেজবাজারের ১ নম্বর গভমেন্ট কলোনি এলাকায় বাড়ি ভাড়া নিয়ে চাকুরি নামে প্রতারণার অফিস খুলে বসে। পুলিস অভিযোগ পেয়ে অভিযান চালায়। সেখান থেকেও বহু নথিও ও কম্পিউটার উদ্ধার করা হয়েছে। চলছে জিঞ্জাসাবাদ। বাড়ির মালিক অপু সাহা জানান,আমার কাছে ভাড়া নিতে এসেছিল ওরা। ওরা বলেছিল অফিস করবে। সেই মতো অফিস করেছিল।

জেলা পুলিস সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, ধৃত ৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শুভঙ্কর সিনহা নামের এক ব্যক্তির নাম উঠে এসেছে। তার খোঁজ করছে পুলিস। ইংরেজবাজারেও রেইড করা হয়েছে। সেখানে বেশ কয়েকজনকে আটক করে জিঞ্জাসাবাদ করা হচ্ছে। এই ধরনের অফিস জেলায় আরো বেশ কয়েকটি রয়েছে বলে জানিয়েছেন পুলিস সুপার।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.