রাজ্যে টিকাকরণের জন্য ১০০ কোটির তহবিল, ৫ মে থেকে ১৮-র ঊর্ধ্বে টিকাকরণ রাজ্যে

করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা দেখে আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়েছেন মমতা (Mamata Banerjee)। 

Updated By: Apr 21, 2021, 08:48 PM IST
রাজ্যে টিকাকরণের জন্য ১০০ কোটির তহবিল, ৫ মে থেকে ১৮-র ঊর্ধ্বে টিকাকরণ রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: রাজ্যবাসীকে কোভিড টিকা (Covid Vaccine) দেওয়ার জন্য ১০০ কোটি টাকার তহবিল রয়েছে। বুধবার সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এর পাশাপাশি তিনি জানালেন, এখনও পর্যন্ত ১ কোটির কাছাকাছি টিকার ডোজ দেওয়া হয়েছে।  শীঘ্রই আরও ১ কোটি দেওয়া হবে। গোটা দেশে ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ দেওয়া হবে। তবে ভোটপ্রক্রিয়ার কারণে তা ৫ মে থেকে শুরু হবে বাংলায়।  

রাজ্যগুলি করোনা ভ্যাকসিন (Covid Vaccine) কিনতে পারবে বলে ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় সরকার। এ দিন মুখ্যমন্ত্রী জানালেন,' রাজ্যে এই পর্যন্ত দেওয়া হয়েছে টিকার ৯৩ লক্ষ ডোজ। প্রায় ১ কোটির কাছাকাছি। আরও ১ কোটি শীঘ্রই দেব। কেন্দ্রকে বলেছি আমাদের ভ্যাকসিনের জোগান দিন। টিকাকরণ কর্মসূচির জন্য রাখা হয়েছে ১০০ কোটি টাকার তহবিল।' এর পাশাপাশি মমতা জানিয়েছেন, রাজ্যে ৫ মে থেকে শুরু হবে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ। 

করোনা আক্রান্তের সংখ্যা দেখে আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়েছেন মমতা (Mamata Banerjee)। বলেন,'সেফ হাউসের সঙ্গে অনেকগুলি হাসপাতালকে যুক্ত করেছি। রাজ্যে ১১ হাজার বেড আছে। ১৩ হাজার হয়ে যাবে শীঘ্রই। এখন ৭ হাজারের মতো রোগী রয়েছেন। ভর্তি রয়েছেন ৬,৭৯৩ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৫১ হাজার ৫৯৩। সরকারি হাসপাতালে আছেন ৩ হাজার ৮৮৮ জন। বেসরকারি হাসপাতালে রোগীর সংখ্যা ২৯০৫। ২৪ ঘণ্টা কাউন্সেলিংয়ের ব্যবস্থা থাকছে। ৭০ জন চিকিৎসককে ২৪ ঘণ্টা ফোনে পাওয়া যাবে। টিকাকরণের ব্যবস্থাও করছি। চিকিৎসার জন্য তিনটি ধাপ করা হচ্ছে। গুরুতর অবস্থার রোগীদের হাসপাতালে ভর্তি করা হবে। তেমন না বলে হোম আইসোলেশনে থাকবেন আক্রান্তরা।'

আরও পড়ুন- ডবল মিউট্যান্ট করোনাভাইরাসের প্রতিরোধে সক্ষম COVAXIN: ICMR সমীক্ষা

 

.