Mamata Banerjee: 'বাংলায় কংগ্রেস, সিপিএম বিজেপির অংশ'

Lok Sabha Election 2024: ২০ মে পঞ্চম দফায় ভোট হুগলি লোকসভা কেন্দ্রে। গতবার হুগলিতে জিতেছিলেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়। এবার তিনিই প্রার্থী। বিপক্ষে তৃণমূলের রচনা বন্দ্যোপাধ্যায়। চুঁচুডড়ায় ঙোট-প্রচারে মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

Updated By: May 15, 2024, 08:41 PM IST
Mamata Banerjee: 'বাংলায় কংগ্রেস, সিপিএম বিজেপির অংশ'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলায় কংগ্রেসের সঙ্গে আসন-সমঝোতা হয়নি। কিন্তু লোকসভা ভোটের পর দিল্লিতে যদি ইন্ডিয়া জোটের সরকার হয়, তাহলে? তৃণমূলের অবস্থান স্পষ্ট করে দিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ই। বললেন, 'বাইরে থেকে সবরকম সাহায্য করে, আমরা সরকার গঠন করে দেব'।

আরও পড়ুন:  Barasat Lok Sabha Election 2024: রাতে 'অপহরণ' ঘিরে শোরগোল, দুপুরে মনোনয়ন প্রত্যাহার করতে জেলাশাসকের অফিসে প্রার্থী!

ঘটনাটি ঠিক কী? এ রাজ্যে প্রথম চার দফার ভোট শেষ। ২০ মে পঞ্চম দফা। সেদিন ভোট হবে হুগলি লোকসভা কেন্দ্রে। সঙ্গে শ্রীরামপুর, ব্য়ারাকপুর, বনগাঁ, হাওড়া, উলুবেড়িয়া। গতবার হুগলিতে জিতেছিলেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়। এবার তিনিই প্রার্থী। বিপক্ষে তৃণমূলের রচনা বন্দ্যোপাধ্যায়।

এদিন চুঁচুড়ায় নির্বাচনী জনসভা মমতা বলেন, 'আপনার নিশ্চয়ই ইন্ডিয়া জোটে কথা জানেন। বাংলায় কংগ্রেস আর সিপিএমকে ধরবেন না, ওরা আমাদের সঙ্গে নেই। ওরা বিজেপির সঙ্গে আছে। আমি দিল্লির সঙ্গে কথা বলছি'। সঙ্গে ঘোষণা, ইন্ডিয়া জোটকে নেতৃত্ব দিয়ে, বাইরে থেকে সবরকম সাহায্য করে, আমরা সরকার গঠন করে দেব। যাতে বাংলায় আমরা মা-বোনেদের কোনওদিন অসুবিধা না হয়, আমার ১০০ দিনের কাজে কোনওদিনও অসুবিধা না হয়'।

ঘটনাটি ঠিক কী? লোকসভা ভোটে  বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলায় অধীর চৌধুরীদের সঙ্গে আসন সমঝোতা হয়নি ঘাসফুল শিবিরে। রাজ্যের ৪২ আসনে একাই লড়ছে তৃণমূল। সিপিএমের সঙ্গে জোট করে বেশ কয়েকটি আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। চলছে যৌথ প্রচারও।

আরও পড়ুন: Mithun Chakraborty: বাংলাকে চরম অপমান করে 'কাংলা' কটাক্ষ মিঠুনের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.