'এক ইঞ্চি মাটি কাউকে দখল করতে দেব না', অমিতকে চ্যালেঞ্জ মমতার

'এটা বাংলা, এটা দিল্লি না।'

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Mar 3, 2020, 05:10 PM IST
'এক ইঞ্চি মাটি কাউকে দখল করতে দেব না', অমিতকে চ্যালেঞ্জ মমতার

নিজস্ব প্রতিবেদন : ৪৮ ঘণ্টা আগে রাজ্যে অমিত শাহ এসে বাংলা দখলের ডাক দিয়ে গিয়েছেন। কালিয়াগঞ্জের সভা থেকে আজ মমতা বন্দ্যোপাধ্যায় তার উত্তর দিলেন। একদিকে বিজেপি যখন উত্তরবঙ্গকে ভর করেই বিধানসভা নির্বাচন জয়কে পাখির চোখ করেছে, তখন মমতা সেই উত্তরবঙ্গে দাঁড়িয়েই হুঙ্কার দিলেন, "আমরা বাংলার মাটি এক ইঞ্চি কাউকে দখল করতে দেব না।" পাশাপাশি প্রশাসন ও সাধারনণ মানুষকেও  দায়িত্ব দিলেন, যাতে বাইরে থেকে এসে কেউ হিংসা না ছড়ায়, তা দেখতে।

আজ পুলিসকে মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ দেন, "দিল্লিতে যা হচ্ছে তার প্রভাব যেন না পড়ে, দেখবেন। নজর রাখবেন ধর্মে ধর্মে যেন সদ্ভাব থাকে। দিল্ল তে যা হচ্ছে আমরা তা সমর্থন করি না। অনেকে আসছে বাইরে থেকে। বাইরের লোক ঢুকতে দেওয়া যাবে না। আমার কোনও ঈশ্বর-আল্লাহর মধ্যে পার্থক্য নেই। বিজেপি অশান্তি তৈরির চেষ্টা করছে। লক্ষ্য রাখুন, বাইরের কেউ যেন ঢুকতে না পারে।"

লোকসভা ভোটে কালিয়াগঞ্জে খারাপ ফল করেছিল তৃণমূল। কিন্তু তারপর কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয় হাসিল করে নেয় তৃণমূল। জয়ের পরই মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, কালিয়াগঞ্জের মানুষকে ধন্যবাদ জানাতে আসবেন তিনি। সেই কথা রেখেই এদিন কালিয়াগঞ্জে সভা করেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সভায় ঘুরে দাঁড়ানোর দৃষ্টান্ত হিসেবে কালিয়াগঞ্জের কথা তুলে ধরেন নেত্রী। সেখানে দাঁড়িয়েই তিনি ঘোষণা করেন, বাংলায় এক ইঞ্চি জমিও ছাড়বেন না।

আরও পড়ুন, কাটমানি রুখতে কর্মসাথী অ্যাপ, ১ লাখ বেকারকে ২ লাখ টাকা করে সাহায্য সরকারের

আরও পড়ুন, 'বিএসএফ বাড়াবাড়ি করছে, গ্রামে ঢোকা ওদের কাজ না', কালিয়াগঞ্জের সভা থেকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর  

এদিন কালিয়াগঞ্জের সভা থেকে দিল্লির হিংসা নিয়ে ফের বিজেপি সরকারের উদ্দেশে তোপ দাগেন মমতা। 'ভাত চাই, দাঙ্গা না', এই স্লোগান তুলে দিল্লিতে যারা অন্যায় করেছে, তাদের কঠিন শাস্তির দাবি জানান মুখ্যমন্ত্রী। তোপ দাগেন, এত বড় ঘটনা ঘটে গেল, তবু কেন্দ্রীয় সরকার এখনও ক্ষমা চাইল না। বলেন, "আমি দুঃখিত দিল্লিতে এই ঘটনায়। এখনও লাশ বেরচ্ছে। একবারও সেটা বলছে না। দিল্লি দুঃখপ্রকাশ করছে না। কিন্তু এটা বাংলা, এটা দিল্লি না।"

.