হাওড়ায় জঞ্জাল সমস্যার সমাধানে প্রশাসনকে উদ্যোগী হতে বললেন মমতা

বুধবারের সভায় তখন সবে বীরভূম জেলার রিপোর্ট পেশ করতে উঠেছেন পুর সচিব সুব্রত গুপ্ত। তখনই তাঁকে চেপে ধরেন মমতা। বলেন, হাওড়া থেকে অভিযোগ পাচ্ছি, জঞ্জাল পরিষ্কার হচ্ছে না।' হাতে বীরভূমের রিপোর্ট নিয়ে 'আউট অফ সিলেবাস' প্রশ্নের মুখে ঘাবড়ে যান পুর সচিব। 

Updated By: Jan 2, 2019, 09:42 PM IST
হাওড়ায় জঞ্জাল সমস্যার সমাধানে প্রশাসনকে উদ্যোগী হতে বললেন মমতা

নিজস্ব প্রতিবেদন: হাওড়া শহরের জঞ্জাল পরিস্থিতি নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বোলপুরে প্রশাসনিক বৈঠকে এই নিয়ে পুর সচিবকে ভর্তসনা করেন তিনি। বলেন, অবিলম্বে হাওড়া শহরকে পরিচ্ছন্ন করতে উদ্যোগ নিতে হবে প্রশাসনকে। 

গত ১১ ডিসেম্বর হাওড়া পুরসভার প্রশাসকের পদে বসেন বিজয় কৃষ্ণন। অভিযোগ, তার পর থেকে হাওড়া শহরের জঞ্জাল পরিষ্কার হচ্ছে না। বিভিন্ন জায়গায় দীর্ঘক্ষণ পড়ে থাকছে জঞ্জাল। বুধবার বোলপুরের প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী দাবি করেন, তাঁর কাছে এই নিয়ে একাধিক অভিযোগ এসেছে। এই নিয়ে পুর সচিবের কাছে ক্ষোভও প্রকাশ করেন তিনি। 

বুধবারের সভায় তখন সবে বীরভূম জেলার রিপোর্ট পেশ করতে উঠেছেন পুর সচিব সুব্রত গুপ্ত। তখনই তাঁকে চেপে ধরেন মমতা। বলেন, হাওড়া থেকে অভিযোগ পাচ্ছি, জঞ্জাল পরিষ্কার হচ্ছে না।' হাতে বীরভূমের রিপোর্ট নিয়ে 'আউট অফ সিলেবাস' প্রশ্নের মুখে ঘাবড়ে যান পুর সচিব। মমতা তাঁকে বলেন, 'অনেক প্রশাসকের কাজ করার ইচ্ছা নেই বলে মনে হচ্ছে। আমি এদের সঙ্গে কমিটি গড়ে দেব।'

গত ১০ ডিসেম্বর মেয়াদ ফুরিয়েছে হাওড়া পুরনিগমের। তার পর থেকে পুরনিগমের দায়িত্ব সামলাচ্ছেন প্রশাসক। 

.