বামেদের বনধ সফল করতে মমতার সমর্থন চাইলেন বিমান বসু

এদিন সিটুর তরফে মুখ্যমন্ত্রীকে একটি চিঠি দেওয়া হয়েছে। তাতে জানানো হয়েছে, এই ধর্মঘটে রাজ্য সরকারের বিরুদ্ধে কোনও বক্তব্য নেই। মোদী সরকারের বিরোধিতায় বনধ ডেকেছে বামেরা। সত্যিই ফেডারেল ফ্রন্টের মুখ হয়ে থাকলে এই ধর্মঘটকে সমর্থন করা উচিত মুখ্যমন্ত্রীর। 

Updated By: Jan 2, 2019, 08:44 PM IST
বামেদের বনধ সফল করতে মমতার সমর্থন চাইলেন বিমান বসু

নিজস্ব প্রতিবেদন: ৮-৯ জানুয়ারি বামেদের ডাকা সর্বভারতীয় বনধ সফল করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহায্য চাইলেন বিমান বসু। বুধবার বারাসতে বনধের সমর্থনে এক জনসভায় একথা বলেন বামফ্রন্ট চেয়ারম্যান। একই সঙ্গে এদিন মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছে সিটু।

কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি, কর্পোরেট সংস্থাগুলিকে বিশেষ ছাড় দেওয়া-সহ বিভিন্ন ইস্যুতে মোদী সরকারের বিরোধিতায় আগামী ৮ ও ৯ জানুয়ারি ৪৮ ঘণ্টার ভারত বনধ ডেকেছে বামপন্থী দলগুলি। বুধবার বারাসতের মঞ্চ থেকে বিমান বসু মমতাকে চ্যালেঞ্জ ছোড়েন, সত্যিই মোদীর বিরোধী হলে বামেদের বনধকে সমর্থন করুন মমতা। 

ওদিকে এদিন সিটুর তরফে মুখ্যমন্ত্রীকে একটি চিঠি দেওয়া হয়েছে। তাতে জানানো হয়েছে, এই ধর্মঘটে রাজ্য সরকারের বিরুদ্ধে কোনও বক্তব্য নেই। মোদী সরকারের বিরোধিতায় বনধ ডেকেছে বামেরা। সত্যিই ফেডারেল ফ্রন্টের মুখ হয়ে থাকলে এই ধর্মঘটকে সমর্থন করা উচিত মুখ্যমন্ত্রীর। তবেই প্রমাণিত হবে মোদী বিরোধিতায় ১০০ শতাংশ সত্ তিনি। 

বালি মাফিয়া - স্থানীয় প্রশাসন আঁতাত মেনে নিয়ে জেলাশাসককে নজরদারির দায়িত্ব দিলেন মমতা

ক্ষমতায় আসার পর বনধ - ধর্মঘটের বিরোধিতার নীতি নিয়েছে তৃণমূল। গত ৮ বছরে বাম ও বিজেপির ডাকা একাধিক বনধকে ব্যর্থ করতে সক্রিয় ভাবে পথে নামতে দেখা গিয়েছে শাসকদল ও প্রশাসনকে। বামেদের দাবি, এবারের বনধ বিরোধিতা করার সুযোগ নেই তৃণমূলের। ফলে কার্যত অগ্নিপরীক্ষার সামনে মমতা।  

.