নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে আমায় টিজ করেছে: Mamata

মমতা বন্দ্যোপাধ্যায় পাল্টা হুঁশিয়ারি দেন, "আমাকে চেনে না। আমায় বন্দুক দেখালে, আমি বন্দুকের সিন্দুক দেখাব।" 

Updated By: Jan 25, 2021, 05:23 PM IST
নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে আমায় টিজ করেছে: Mamata

নিজস্ব প্রতিবেদন : ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির (Netaji) জন্মজয়ন্তী অনুষ্ঠানে 'জয় শ্রী রাম' স্লোগানে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী কোনও বক্তব্য না রেখেই ফিরে গিয়েছিলেন। এদিন পুরশুড়ার সভা থেকে সেই প্রসঙ্গে কড়া ভাষায় তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কড়া আক্রমণ করলেন বিজেপিকে (BJP)।

এদিন পুরশুড়ার সভায় মুখ্যমন্ত্রী বলেন, "আপনারা যদি আমায় বাড়িতে খেতে ডাকেন, ডেকে বলবেন, তোমাকে এক থাপ্পড় মারব? বেরিয়ে যাও বাড়ি থেকে! এটা আমাদের রীতি নয়। সৌজন্যতা নয়। ভদ্রতা নয়। নেতাজি সুভাষচন্দ্র বসু আমাদের সবার নেতা। সারা দেশ ও বিশ্বের নেতা। তাঁর অনুষ্ঠানে গেলাম, আর এতবড় সাহস কয়েকটা উগ্র গর্ধ ধর্মান্ধ আমায় টিজ করছে! দেশের প্রধানমন্ত্রীর সামনে!" এরপরই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পাল্টা হুঁশিয়ারি দেন, "আমাকে চেনে না। আমায় বন্দুক দেখালে, আমি বন্দুকের সিন্দুক দেখাব।" আরও বলেন, রাজনীতি দিয়েই তিনি এর পাল্টা উত্তর দেবেন।

প্রসঙ্গত, রবিবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বক্তব্য রাখার জন্য বলতে উঠতেই 'জয় শ্রী রাম' (Jai Shri Ram) ধ্বনি ওঠে দর্শকাসন থেকে। 'জয় শ্রী রাম' স্লোগানে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এরপর মঞ্চেই সরাসরি তোপ দাগেন। বলেন,"সরকারি অনুষ্ঠানের ডিগনিটি থাকা উচিত। এটা কোনও রাজনৈতিক অনুষ্ঠান নয়। আমাকে আমন্ত্রণ করায় প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কিন্তু কাউকে আমন্ত্রণ করে, তারপর অপমান করা উচিত নয়। তাই প্রতিবাদ স্বরূপ আমি কিছু বলছি না।" পাল্টা 'জয় বাংলা' স্লোগান দিয়ে আসনে ফিরে যান মুখ্যমন্ত্রী। 

এঘটনার পরই রাজ্য-রাজনীতিতে শোরগোল পড়ে যায়। রাজনৈতিক বিরোধিতাকে দূরে সরিয়ে রেখে এই ঘটনার নিন্দায় মুখ খোলে বাম, কংগ্রেস, তৃণমূল সব পক্ষ-ই। অন্যদিকে বাংলায় বিজেপির সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য (Amita Malviya) একের পর এক টুইটে পাল্টা তোপ দাগেন। মুখ্যমন্ত্রীর মুখে 'জয় বাংলা' স্লোগান নিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রসঙ্গ টেনে কটাক্ষ করেন, 'নেতাজি যেখানে ঐক্যবদ্ধ ভারতের স্বপ্ন দেখেছিলেন, সেখানে পিসি বিভেদের কথা বলছেন।'

বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় আবার দাবি করেন, "রাজ্যের ৩০ শতাংশ ভোটারকে খুশি করতেই নেতাজিকে অপমান করেছেন মমতাজি।" আরও বলেন, "জয় শ্রী রাম (Jai Shri Ram) হচ্ছে অভিবাদন সূচক শব্দবন্ধ। জয় শ্রী রাম-এ কীসের অপমান? ভারতমাতা কি জয়-এ কীসের অপমান?" 

আরও পড়ুন, যারা যেতে চাও, ট্রেন ছাড়ার আগে তাড়াতাড়ি যাও, ইচোর-এঁচোড়রা পালিয়ে যাও : Mamata

.