Mamata In Singur: 'শিল্প এবং কৃষি একসঙ্গে এগিয়ে চলবে', সিঙ্গুরে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee জানান অ্যাগ্রো ইন্ডাস্ট্রি, কোচ ফ্যাক্টরি সহ আরও অন্যান্য ইন্ডাস্ট্রি হচ্ছে। উত্তরপাড়ায় হিন্দুস্তান মোটরস এর কারখানার কথাও বলেন তিনি। তিনি নিজে কোচ ফ্যাক্টরি উদ্বোধন করতে আসবেন বলেও জানিয়েছেন।

Updated By: Jun 3, 2022, 05:31 PM IST
Mamata In Singur: 'শিল্প এবং কৃষি একসঙ্গে এগিয়ে চলবে', সিঙ্গুরে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সিঙ্গুর থেকে ভারচুয়াল উদ্বোধন হল কামারকুন্ডুর রেল ওভারব্রিজের। উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে সিঙ্গুরে সন্তোষী মাতার মন্দিরে পুজো দেন তিনি। 

সিঙ্গুর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন সিঙ্গুরে কৃষি এবং শিল্প একইসঙ্গে এগোচ্ছে। তিনি জানান অ্যাগ্রো ইন্ডাস্ট্রি, কোচ ফ্যাক্টরি সহ আরও অন্যান্য ইন্ডাস্ট্রি হচ্ছে। উত্তরপাড়ায় হিন্দুস্তান মোটরস এর কারখানার কথাও বলেন তিনি। তিনি নিজে কোচ ফ্যাক্টরি উদ্বোধন করতে আসবেন বলেও জানিয়েছেন।

তিনি আরও জানান ডানকুনিতে ফ্রেট করিডোরের জন্য বাজেট প্রপোজাল তিনি তৈরি করে দিয়েছিলেন বলেও জানিয়েছেন। তিনি বলেন ডানকুনি থেকে বর্ধমান হয়ে ইন্ডাস্ট্রি চলবে এবং ডেডিকেটেড রেল লাইন হবে বলেও জানান তিনি। আগামিদিনে সিঙ্গুরের মাটিতে কোটি টাকার ইন্ডাস্ট্রি চলবে বলেও জানিয়েছেন তিনি। শিল্প এবং কৃষি একসঙ্গে এগিয়ে চলবে বলেও জানিয়েছেন তিনি।

বিজেপি নেতা শমিক ভট্টাচার্য জানিয়েছেন, "গত দশ বছর ধরে শিল্প এবং অ্যাগ্রো ইন্ডাস্ট্রির কথা শুনছি, নন্দীগ্রামের কথা শুনছি, রেল ওভারব্রিজের কথা শুনছি। রেল ওভারব্রিজ তৈরি হলে সেখানে টাকা দেয় রেল। সেটা ভারত সরকারের টাকা। অন্যদিকে অ্যাপ্রোচ রোড তৈরি করে রাজ্য সরকার। যে প্রকল্পের উদ্বোধন আজ মুখ্যমন্ত্রী করেছেন, নীতিগতভাবে তা তিনি করতে পারেননা।"

তিনি আরও বলেন, "সিঙ্গুরে যে রাজনীতি মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন, তাদের হঠকারী অদূরদর্শিতার জন্য একটি শিল্প সম্ভাবনার মৃত্যু হয়েছে। সিঙ্গুরের কৃষক জমি ফেরত পেয়েছেন কিন্তু ফসল ফেরত পাননি। ওখানে কৃষি এবং শিল্পে বন্ধ্যাত্ব তৈরি হয়েছে এবং দেশের কাছে একটা ভুল বার্তা গিয়েছে।"

আরও পড়ুন: WB Madhyamik Results 2022: অলিম্পিকের ভক্ত কৌশিকী রাজ্যে মেয়েদের মধ্যে প্রথম, ভালোবাসে দাবা খেলতে

বাম সুজন চক্রবর্তী বলেন, "মুখ্যমন্ত্রী ২০০৮ থেকে ২০১০ সাল অবশি যা বলেছেন তা যদি তাঁকে এখনও বলতে হয় তাহলে বুঝতে হবে তিনি ১২-১৪ বছর আগে যা বলছিলেন তা এখনও কার্যকর হয়নি। শিল্প এবং কৃষি পাশাপাশি চলবে এতা তিনি যখন সরকারে ছিলেন না তখন ওনার দাবি ছিল। উনি সরকারে  আছেন ১২ বছর ধরে। সেই দাবির কতটা পূরণ হল?"   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.