''এটা গরিব মানুষের সরকার, আগে তাদের কথা কেউ ভাবেনি''

Updated By: Oct 11, 2017, 03:30 PM IST
''এটা গরিব মানুষের সরকার, আগে তাদের কথা কেউ ভাবেনি''

ওয়েব ডেস্ক: ঝাড়গ্রামের প্রশাসনিক সভা থেকে নাম না করে বিজেপিকে আক্রমণ শানালেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে দিলেন উন্নয়ন-বার্তা। মুখ্যমন্ত্রী বলেন, "সবেমাত্র নতুন জেলা হয়েছে ঝাড়গ্রাম। তা সত্ত্বেও অনেক উন্নয়ন হয়েছে। নতুন জেলা অফিস তৈরি হয়েছে। আইটিআই ও তিনটি সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি করেছে সরকার। তিনটি কলেজে পড়াশুনো চালু হয়ে গিয়েছে।"

নাম না করে মমতা বলেন, "দিল্লির উস্কানিতে পাহাড়ে গোলমাল হয়েছে। পাহাড় আগে শান্ত ছিল। তাদের উস্কানিতে পাহাড়, জঙ্গলমহল অশান্ত হবে না। বিভিন্ন জায়গায় অশান্তি ছড়াচ্ছে গেরুয়া দল। কিছু লোক ষড়যন্ত্র ছাড়া কিছুই করতে পারে না। অন্য রাজ্যে দলিতদের পিটিয়ে মারা হয়। একটা দল মানুষে মানুষে ভেদাভেদ করছে। ভেদাভেদের চক্রান্ত পা দেবেন না। চক্রান্ত করে অশান্তি ছড়ানো যাবে না।" এরপরই দলীয় নেতাকর্মী ও প্রশাসনিক কর্তাদের কড়া বার্তা, কাজ ফেলে রাখা যাবে না। মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াতে হবে। বিজেপি শাসিত রাজ্য মানুষ চরম বিপাকে। 

আরও পড়ুন, জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী, ঘোষণা করতে পারেন একাধিক কর্মসূচির
  
মুখ্যমন্ত্রী আরও বলেন, "একটা সময়ে মাওবাদীদের ভয়ে এখানে কেউ আসত না। সেই ভয়ের পরিবেশ আর নেই। সরকার এখানে শান্তি ফিরিয়ে এনেছে। সবরকম সহযোগিতা করছে। ৭০ লক্ষ ছেলেমেয়ে সাইকেল পেয়েছে। সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছেন ৯০ শতাংশ মানুষ। স্বাস্থ্যসাথী প্রকল্প চলছে। ৭০ লক্ষ ছেলেমেয়েকে সাইকেল দেওয়া হয়েছে। অনেক কাজ হচ্ছে, আরও হবে। আরও পাঁচশো কোটি টাকা বরাদ্দ করবে সরকার। এটা গরিব মানুষের সরকার। আগে কেউ গরিবের কথা ভাবেনি।" 

আদিবাসীদের উন্নয়নের কথাও বলেছেন মমতা। তাঁর ঘোষণা, আদিবাসীদের উন্নয়নে একাধিক পদক্ষেপ করেছে সরকার। দশম শ্রেণি পর্যন্ত অলচিকিতে পড়াশুনো শুরু হয়েছে। এবার একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শুরু হবে। ভবিষ্যতে স্নাতক পর্যন্ত পড়া যাবে। সাওঁতালি ভাষায় কলেজ ও বিশ্ববিদ্যালয় তৈরি হবে। 

আরও পড়ুন, কাজে অখুশি মমতা, দলীয় পদ খোয়ালেন মন্ত্রী চূড়ামণি মাহাত

 

   

.