'সোনার ডিমের জন্য হাঁসটা মেরে ফেলেছি, বলছেন ত্রিপুরাবাসী', BJP-কে তীব্র আক্রমণ Manik-এর

মানিক সরকার দোপ দাগেন, ক্ষমতায় আসার পর থেকেই ত্রিপুরার মানুষের চরম দুর্দশায় দিন কাটছে। কাজ নেই। টাকা লুঠ হয়ে যাচ্ছে। কাটনানি কালচার চালু হয়েছে। 

Updated By: Feb 2, 2021, 08:40 PM IST
'সোনার ডিমের জন্য হাঁসটা মেরে ফেলেছি, বলছেন ত্রিপুরাবাসী', BJP-কে তীব্র আক্রমণ Manik-এর

নিজস্ব প্রতিবেদন : "আন্তর্জাতিক বাজারে পেট্রোল, ডিজেলের দাম কমছে। আর ভারতে পেট্রোল, ডিজেল ও গ্যাসের দাম বাড়ছে। আদানি,আম্বানিরা লাভবান হচ্ছে।" এদিন বর্ধমানের টাউনহলে সিপিআইএমের জনসভায় এই  মন্তব্য করলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার (Manik Sarkar)। পাশাপাশি, তিনি আরও বলেন, "দেশে গরিবের সংখ্যা বাড়ছে। বেকারের সংখ্যা বাড়ছে। আর শুধু কয়েকটি পরিবার মুনাফা লুটছে। এর জন্য দায়ী আরএসএস পরিচালিত বিজেপি সরকার।"

একইসঙ্গে কেন্দ্রের বিজেপি (BJP) সরকারকে নিশানা করে তিনি আরও বলেন, লকডাউনে মানুষকে বিপদে ফেলেছিল বিজেপি সরকার। সারা দেশে ৪৯ থেকে ৫২ কোটি পরিযায়ী শ্রমিক আছেন। কিন্তু বিজেপি সরকার তাদের কথা ভাবেনি। চিন্তাও করেনি। আটকে পড়া মানুষজন লকডাউনের সময় দীর্ঘ পথ হেঁটে হেঁটে বাড়ি ফিরেছে। এদিন কৃষি বিল নিয়েও তীব্র ভাষায় কেন্দ্রকে আক্রমণ করেন মানিক সরকার (Manik Sarkar)। বলেন, কৃষক বিরোধী বিল পাস করে বড় বড় পুঁজিপতিদের হাত শক্ত করছে বিজেপি সরকার। এরফলে কর্পোরেট সংস্থাগুলো সুবিধা পাবে। তোপ দাগেন, কৃষি আইন বাতিলের জন্য যেখানে সারা ভারত কৃষকসভা মাসের পর মাস আন্দোলন করছে। বিজেপি সরকার সেখানে 'ডিভাইড অ্যান্ড রুল' ব্যবহার করে আন্দোলনকে ভাগ করতে চাইছে। ধর্মকে ব্যবহার করা হচ্ছে। গণতান্ত্রিক আন্দোলনকে ভেঙে দেওয়া হচ্ছে। বিজেপি সরকার সাধারণ মানুষের অধিকার কেড়ে নিচ্ছে। 

আরও পড়ুন, ১২ ফেব্রুয়ারি থেকে খুলতে পারে স্কুল, নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস : Partha

এদিন মানিক সরকার (Manik Sarkar) আরও তোপ দাগেন, ভারতের সংবিধান বিজেপি সরকারের হাতে লঙ্ঘিত হচ্ছে। ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে সংবিধানকে অমান্য করেছে বিজেপি। কাশ্মীরের বিধানসভার সঙ্গে আলোচনা না করেই নির্বাচিত সরকার ভেঙে দেয় কেন্দ্র। জেলে ঢুকিয়ে দেয় সেখানকার জনপ্রতিনিধিদের। ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী দাবি করেন, আরএসএস পরিচালিত বিজেপি (BJP) সরকার গোটা দেশকে হিন্দুরাষ্ট্রে পরিণত করতে চাইছে। নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন করছে না বলেও এদিন মন্তব্য করেন তিনি। প্রসঙ্গত, ২৫ বছরের বাম শাসনকালের পালাবদল ঘটে ত্রিপুরায় এখন বিজেপি সরকার। মানিক সরকার দোপ দাগেন, ক্ষমতায় আসার পর থেকেই ত্রিপুরার মানুষের চরম দুর্দশায় দিন কাটছে। কাজ নেই। টাকা লুঠ হয়ে যাচ্ছে। কাটনানি কালচার চালু হয়েছে। জানান, "ত্রিপুরাবাসী এখন বলছে, সর্বনাশ করেছি। সোনার ডিমের জন্য হাঁসটা মেরে ফেলেছি। আগামী ভোটের অপেক্ষায় আছেন তাঁরা।"

আরও পড়ুন, যা বিজেপি তাই তৃণমূল, দুয়ে মিলে বিজেমূল : Md. Salim

.