স্বামী অনুপমকে খুন করছে স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতই, জানিয়ে দিল আদালত

আগামী শুক্রবার সাজা ঘোষণা। ছেলের খুনিদের ফাঁসির দাবি জানিয়েছেন নিহত অনুপমের মা।

Updated By: Jul 25, 2019, 12:49 PM IST
স্বামী অনুপমকে খুন করছে স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতই, জানিয়ে দিল আদালত

নিজস্ব প্রতিবেদন : স্বামী অনুপম সিংকে খুনে স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতকে দোষী সাব্যস্ত করল আদালত। আজ মনুয়াকাণ্ডের রায় ঘোষণা করল বারাসত ফাস্ট ট্র্যাক কোর্ট। ২ বছর শুনানির পর এই মামলার রায় ঘোষণা হল। এই মামলায় মোট ৩১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। জানা গিয়েছে, আজ রায় ঘোষণার আগে মনুয়া ও অজিতকে আদালতে তোলা হয়। রায় পড়ে শোনানো হয় তাদের। সেইসময় দুজনেই ভাবলেশহীন মুখে ছিলে বলে আদালত সূত্রে খবর। আগামী শুক্রবার সাজা ঘোষণা। ছেলের খুনিদের ফাঁসির দাবি জানিয়েছেন নিহত অনুপমের মা। তাঁর একটাই বক্তব্য, 'সর্বোচ্চ সাজা চাই।'

২০১৭-র ২ মে প্রেমিক অজিতের সঙ্গে পরিকল্পনা করে পেশায় ট্রাভেল সংস্থার কর্মী স্বামী অনুপম সিংহকে খুন করে স্ত্রী মনুয়া। ছক কষে প্রেমিককে দিয়ে স্বামীকে খুন, ফোনের ওপার থেকে স্বামীর আর্ত চিত্কার স্ত্রী মনুয়ার 'লাইভ' শোনা, নৃশংস হত্যালীলার পরতে পরতে লুকিয়ে ছিল চাঞ্চল্যকর তথ্য। সামনে আসতেই শিউরে ওঠে গোটা রাজ্য।

তদন্তে নেমে পুলিস জানতে পারে ঠান্ডা মাথায় স্বামী অনুপমকে হত্যার ছক কষেছিল মনুয়া। খুনের দিন কয়েক আগেই বাপেরবাড়ি চলে গিয়েছিল মনুয়া। খুনের দিন অনুপমের বাড়িতে লুকিয়ে ছিল প্রেমিক অজিত। এরপর অনুপম বাড়ি ফিরতেই পিছন থেকে তাঁর মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করে অজিত। তাতেই লুটিয়ে পড়ে অনুপম। ঘটনাস্থলেই মৃত্যু হয় অনুপম সিংহের। এদিকে এই গোটা সময়টা অজিতের সঙ্গে ফোনে ছিল মনুয়া। ফোনে স্বামীর আর্ত চিত্কার শুনেই তাঁর মৃত্যু সম্বন্ধে নিশ্চিত হয় মনুয়া।

খুনের পরেও নির্বিকার ছিল মনুয়া। খুনের ১৩ দিন পর অনুপম হত্যায় মূল অভিযুক্ত স্ত্রী মনুয়া ও তারপর প্রেমিক অজিতকে গ্রেফতার করে পুলিস। ধৃতদের বিরুদ্ধে খুন ও তথ্যপ্রমাণ লোপাট প্রভৃতি ধারায় মামলা রুজু করে পুলিস। এদিন রায় ঘোষণা উপলক্ষে বাংলাদেশ থেকে বারাসতে এসেছেন অনুপমের পরিজনেরা। মনুয়াকাণ্ডে দোষীদের কঠোর শাস্তির দাবিতে সোচ্চার হয়েছে বারাসতবাসীও। এদিন আদালত চত্বরে চোখে পড়ে 'অনুপমের খুনিদের ফাঁসি চাই' লেখা পোস্টার।

.