Loksabha Election 2024: মুর্শিদাবাদে তৃণমূলে ফের প্রার্থী-অসন্তোষ! হুমায়ুন কবীরের পর এবার নিয়ামত শেখ...

গতবার মুর্শিদাবাদ কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন আবু তাহের। এবারও মুর্শিদাবাদের বিদায়ী সাংসদকেই প্রার্থী করেছে তৃণমূল। সাংবাদিক সম্মেলনে নিয়ামত শেখ বলেন, '২০২১ সালে বিধানসভা, তারপর পঞ্চায়েত ভোটে সাংসদের টিকি দেখা যায়নি। আমার দলের অন্যান্য নির্বাচনে সাংসদ অংশ নেবেন না, আর এখন বলবেন আমাদের দেরি কেন। তাঁকে জিজ্ঞেস করুন, দেরি কেন তাঁকে জিজ্ঞেস করুন! ওর নির্বাচনের জন্য দেরি, ওগুলো কি তৃণমূলের নির্বাচন ছিল না। তৃণমূলকে নিয়ে কি দায়িত্ব নেই'।    

Updated By: Mar 24, 2024, 04:51 PM IST
Loksabha Election 2024: মুর্শিদাবাদে তৃণমূলে ফের প্রার্থী-অসন্তোষ! হুমায়ুন কবীরের পর এবার নিয়ামত শেখ...

সোমা মাইতি: নিশানায় আবু তাহের। মু্র্শিদাবাদ কেন্দ্রের দলের প্রার্থীর বিরুদ্ধে এবার প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিলেন হরিহরপাড়ার তৃণমূল বিধায়ক নিয়ামত শেখ। বললেন, '২০২১ সালে বিধানসভা, তারপর পঞ্চায়েত ভোটে সাংসদের টিকি দেখা যায়নি'।

আরও পড়ুন:  Malda: 'মালদহের ২ আসনে আমাদের প্রার্থী নেই, আবার আছেও': বিমান

ঘটনাটি ঠিক কী? গতবার মুর্শিদাবাদ কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন আবু তাহের। এবারও মুর্শিদাবাদের বিদায়ী সাংসদকেই প্রার্থী করেছে তৃণমূল। কিন্তু দলের প্রার্থী হয়ে এখনও পর্যন্ত প্রচারে দেখা যায়নি তৃণমূল বিধায়ক নিয়ামত শেখকে।

কেন? এদিন সাংবাদিক সম্মেলনে নিয়ামত বলেন, '২০২১ সালে বিধানসভা, তারপর পঞ্চায়েত ভোটে সাংসদের টিকি দেখা যায়নি। আমার দলের অন্যান্য নির্বাচনে সাংসদ অংশ নেবেন না, আর এখন বলবেন আমাদের দেরি কেন। তাঁকে জিজ্ঞেস করুন, দেরি কেন তাঁকে জিজ্ঞেস করুন! ওর নির্বাচনের জন্য দেরি, ওগুলো কি তৃণমূলের নির্বাচন ছিল না। তৃণমূলকে নিয়ে কী দায়িত্ব নেই'।

তৃণমূল বিধায়ক জানান, 'এরই প্রতিবাদে আমরা বসেছিলাম। অভিষেক বন্দ্যোপাধ্যায়, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছে, নির্বাচনে দলের হয়ে ভোট করতে, তাই আমি করছি। আজ থেকে ভোটে নেমে গেলাম। টিকিট পাওয়ার আগে কি বলেছিল! টিকিট পেয়ে ওর হুকুম মেনে নিতে হবে, আমি শীর্ষ নেতার হুকুম ছাড়া চলব না। ২০১৯ সালে দলে এল, আমাদের যন্ত্রণা ,আমাদের বিপদ কতটুকু ও কি করে জানবে। সে তো ১৬ সালেও গালিগালাজ করেছে  ২০১৯ সালে এসে এমপি হয়েছে জেলা সভাপতি হয়েছে। আমরা এতদিন ধরে সংগঠন করে আসছি!  তাই আমি দলের শীর্ষ নেতৃত্বকে বলেছি একবারও খোঁজ নেয়নি'।

আরও পড়ুন:  Kirti Azad | Lok Sabha Election 2024: ভোট পেতে কতকিছুই না করতে হয়, প্রচারে বেরিয়ে এই কাণ্ড করলেন কীর্তি আজাদ

এদিকে বহরমপুর ইউসুফ পাঠানকে প্রার্থী করেছে তৃণমূল। দলের সিদ্ধান্তে ক্ষোভে প্রকাশ করেছিলেন ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। জানিয়েছিলেন,  'আমি কোনও রাজনৈতিক দলে যাব না। আপাতত আমি লোকসভা নির্ঘণ্ট হলে, বহরমপুর লোকসভা কেন্দ্রে নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করব'। পরে দলের শীর্ষ নেতৃত্বের হস্তক্ষেপে সমস্যা মেটেনি। ইউসুফ পাঠানে হয়ে এখন প্রচার করছেন হুমায়ুন কবীর।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.