Anish Khan Death : বাড়িতেই মিলল আনিসের মোবাইল, 'CBI-কে দেব, পুলিসকে নয়', অনড় পরিবার

পরিবারের আশঙ্কা, পুলিস এই মোবাইল ফোনে থাকা গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলতে পারে।

Updated By: Feb 21, 2022, 06:50 PM IST
Anish Khan Death : বাড়িতেই মিলল আনিসের মোবাইল, 'CBI-কে দেব, পুলিসকে নয়', অনড় পরিবার

নিজস্ব প্রতিবেদন : মৃত্যুর ২ দিন পর হদিশ মিলল আনিস খানের (Anish Khan) মোবাইলের। বাড়িতেই পাওয়া গিয়েছে মোবাইলটি (Anish Khan Mobile)। আনিস খানের পরিবারের দাবি, আজ সকালে বাড়ির ৩ তলা থেকে মোবাইল ফোনটি পান। ফোনের স্ক্রিনের কাঁচ ভাঙা। ফোনটি বন্ধ ছিল। তাঁরা আবার ফোনটিতে চার্জ দিয়েছেন। 

এই মোবাইল ফোন থেকে গুরুত্বপূর্ণ তথ্য মিলতে পারে বলে তদন্তকারীদের অনুমান। কিন্তু আনিসের  (Anish Khan) পরিবার পুলিসকে মোবাইল ফোনটি দিতে নারাজ। তাঁদের আশঙ্কা, পুলিস এই মোবাইল ফোনে থাকা গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলতে পারে। একমাত্র আদালত বা সিবিআই চাইলে, তবে তাঁরা এই মোবাইল ফোনটি দেবেন বলে জানিয়েছেন আনিসের বাবা ও দাদা। 

প্রসঙ্গত, আনিস খানের (Anish Khan) মৃত্যুর তদন্তে আজ সিট (SIT) গঠনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। মুখ্য়সচিবের নেতৃত্বে এই সিট গঠন করা হবে। সিটে থাকবেন ডিজিও। নিরপেক্ষ তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তদন্ত করে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতেও নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। যদিও 'নিহত' ছাত্রনেতার পরিবার এখনও সিবিআই (CBI) তদন্তের দাবিতেই অনড়। রাজ্য সরকারের তরফে তদন্তের জন্য সিট গঠনের প্রেক্ষিতে দাদা সাবির খান স্পষ্ট জানান, "দিদির উপর আস্থা আছে, পুলিসের উপর নেই। আনিসের বাবাও বলেন যে তাঁর "প্রশাসনে আস্থা নেই।"

এমনকি, আনিস খানকে  (Anish Khan) পুলিসই 'খুন' করেছে! এমনই আশঙ্কা করা হচ্ছে। এই মর্মে আনিসকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলাও গ্রহণ করেছে হাইকোর্ট। মামলার পরবর্তী শুনানি ২৪ ফেব্রুয়ারি। এদিকে আজ মুখ্যমন্ত্রীর সিট গঠনের নির্দেশের পরই দেখা যায় যে, হাওড়া গ্রামীণ অতিরিক্ত পুলিস সুপারের নেতৃত্বে পুলিসের একটা বড় দল আনিসের বাড়িতে যায়। আনিসকাণ্ডে আমতা থানার পুলিসের ভূমিকা খতিয়ে দেখার দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। পুলিস মনে করছে, আনিসের বাড়ির রাস্তায় সিসিটিভি ফুটেজগুলি তদন্তের জন্য গুরুত্বপূর্ণ। সেই ফুটেজে তদন্তের জন্য গুরুত্বপূর্ণ সূত্র মিলতে পারে। ঘটনার দিন কে আসে বা কে বের হয়, সেই সম্পর্কে মিলতে পারে তথ্য।

আরও পড়ুন, পুলিসের পোশাকে অনিসের বাড়িতে কারা? কোথায় মোবাইল? আমতাকাণ্ডে পরতে পরতে রহস্য

Suvendu Adhikari: বাড়ির দিকে তাক করা পুলিসের CCTV, শুভেন্দুর আপত্তি মেনে কড়া নির্দেশ হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.