'চ্যালেঞ্জ বাড়ল' বলছেন মুকুল, শুভ্রাংশুর হুঙ্কার 'বদলের আগেই বদলা'

"একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই!"

Updated By: Sep 26, 2020, 09:16 PM IST
'চ্যালেঞ্জ বাড়ল' বলছেন মুকুল, শুভ্রাংশুর হুঙ্কার 'বদলের আগেই বদলা'
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : সর্বভারতীয় স্তরে বিজেপিতে ব্যাপক রদবদল। সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন মুকুল রায়। একুশের বিধানসভা ভোটের আগে একইসঙ্গে বিজেপিতে সর্বভারতীয় স্তরে দায়িত্ব ও গুরুত্ব বাড়ল মুকুল রায়ের।

মুকুল রায়ের এই পদোন্নতির খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আনন্দে উতফুল্ল হয়ে ওঠে বীজপুর। এদিন বীজপুরে বাড়িতে বসেই খবরটা পান মুকুল রায়। আর তারপর থেকে ক্রমাগত বেজেই চলেছে টেলিফোনটা। একের পর এক ফোন। অগুনতি শুভেচ্ছা বার্তায় বন্যায় ভাসতে থাকেন মুকুল রায়। এই বিপুল শুভেচ্ছায় আপ্লুত মুকুল রায় নিজের বাড়িতে বসেই বললেন, নতুন দায়িত্ব নিয়ে তাঁর কী পরিকল্পনা, কীভাবে কাজ করতে চান তিনি। 

মুকুল রায় বলেন, "দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে চ্যালেঞ্জ আরও বেড়ে গেল। দল যে দায়িত্ব দেবে তা নিষ্ঠার সাথে পালন করব। একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই! বিহার ভোটই হোক, আর এই রাজ্যের একুশের ভোটে পালাবদলই হোক, দলের দায়িত্ব মেনেই কাজ করব।" এদিন মুকুল রায়ের এই সংবাদ শোনার পরই কার্যত উতসবের চেহারা নেয় বীজপুর। আনন্দে উচ্ছ্বাসে ফেটে পড়তে দেখা যায় দলীয় কর্মীদের। কেউ লাড্ডু খাওয়াচ্ছেন তো আবার কেউ বাজি ফাটিয়ে আনন্দ করছেন!

অন্যদিকে, বাবার নতুন দায়িত্ব নেওয়ার দিন ফের বিস্ফোরক শুভ্রাংশু রায়। 'বদলের আগে বদলা হবেই', এমনই হুঙ্কার দিলেন মুকুল পুত্র। এদিন শুভ্রাংশু বলেন, "বদল হয়ে গেলে রাজধর্ম পালন করতে হয়। বদলা নেওয়া আর যায় না।" শুভ্রাংশুর এই মন্তব্যের পরই উস্কে উঠেছে বিতর্ক। ভোটের আগেই কি তবে বদলা? সেই ইঙ্গিতই কি দিলেন শুভ্রাংশু রায়? তুঙ্গে জল্পনা।

আরও পড়ুন, TMC থেকে আসা নেতার জন্য সরতে হল, ৪০ বছর BJP করার পুরস্কার: রাহুল সিনহা