Rampurhat Arson: বগটুইয়ে হত্যালীলা! খুন মহিলা-শিশু, রাজ্যের কাছে ২৪ ঘণ্টায় রিপোর্ট তলব জাতীয় মহিলা কমিশনের

এদিন রামপুরহাট কাণ্ডে (Rampurhat Arson) মুখ খুলে মুখ্যমন্ত্রী বলেন, "সরকার কখনও চায় না রক্ত ঝরুক। কখনও চাই না কেউ খুন হোক। রামপুরহাটের ঘটনা দুর্ভাগ্যজনক। যারা ঘটনা ঘটিয়েছে, তারা কেউ ছাড়া পাবে না।" 

Updated By: Mar 23, 2022, 03:19 PM IST
Rampurhat Arson: বগটুইয়ে হত্যালীলা! খুন মহিলা-শিশু, রাজ্যের কাছে ২৪ ঘণ্টায় রিপোর্ট তলব জাতীয় মহিলা কমিশনের

নিজস্ব প্রতিবেদন : রামপুরহাটের বগটুই হত্যাকাণ্ডে (Rampurhat Arson) এবার নোটিস পাঠাল জাতীয় মহিলা কমিশন। পশ্চিমবঙ্গ সরকারকে নোটিস পাঠিয়েছে NCW। শুধু নোটিস পাঠিয়েই থেমে থাকেনি জাতীয় মহিলা কমিশন। নোটিসের প্রেক্ষিতে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব করেছে NCW। রামপুরহাট বগটুইয়ে পুড়িয়ে মারার ঘটনায় মহিলা ও শিশুদের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ৭ বছরের ২ শিশু রয়েছে বলে জানা গিয়েছে। পাশাপাশি মৃত ৬ মহিলার নামও সামনে এসেছে।

প্রসঙ্গত,  বৃহস্পতিবার রামপুরহাট (Rampurhat Arson) যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। বগটুই গ্রামে যাবেন তিনি। এদিন রামপুরহাট কাণ্ডে মুখ খুলে মুখ্যমন্ত্রী বলেন, "সরকার কখনও চায় না রক্ত ঝরুক। কখনও চাই না কেউ খুন হোক। রামপুরহাটের ঘটনা দুর্ভাগ্যজনক। যারা ঘটনা ঘটিয়েছে, তারা কেউ ছাড়া পাবে না।" উল্লেখ্য, রামপুরহাটের ঘটনায় ৭২ ঘণ্টার মধ্যে রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলব করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও (Amit Shah)। আগামিকাল ঘটনাস্থলে বগটুই গ্রামে যাচ্ছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদলও।

সোমবার রাতে বগটুই গ্রামের তৃণমূল উপপ্রধান ভাদু শেখকে লক্ষ্য করে বোমা ছুঁড়ে খুন করা হয়। ঘটনার পরই একাধিক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। আরও অভিযোগ, রাতভর বোমাবাজি চলে। খুনের পরবর্তী অশান্তি, গন্ডগোলে ১০ জনের মৃত্যু হয়েছে বলে দাবি স্থানীয়দের। যদিও ডিজির বক্তব্য, মৃতের সংখ্যা ৮। এই ঘটনার পরিপ্রেক্ষিতে রামপুরহাট থানার OC এবং SDPO-কে ক্লোজ করা হয়েছে। এছাড়াও জ্ঞানবন্ত সিং, মিরাজ খালিদ এবং সঞ্জয় সিং-এর নেতৃত্বে SIT গঠন করা হয়েছে। 

অন্যদিকে, রামপুরহাট কাণ্ডে (Rampurhat Arson) স্বতঃপ্রণোদিত মামলা (PIL) গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। পাশাপাশি, উপপ্রধান খুন ও অগ্নিসংযোগের ঘটনায়, দুটি পৃথক মামলাও রুজু হয়েছে। জোড়া মামলার তদন্ত করছে SIT। ইতিমধ্যেই রামপুরহাটে কাণ্ডে মোট ২৩ জনকে গ্রেফতার করেছে পুলিস। এরমধ্যে ২২ জনকে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে, উপপ্রধান খুনে একজনকে গ্রেফতার করেছে পুলিস।

আরও পড়ুন, Rampurhat Arson: বগটুইয়ের 'বদলার আগুনে' পুড়ে ছাড়খার ২ মাসের দাম্পত্য, মৃত্যু নানুরের নবদম্পতির

Rampurhat Arson: উপপ্রধান স্বামী খুনে অগ্নিগর্ভ রামপুরহাট, 'বিস্ফোরক' নিহত ভাদু শেখের স্ত্রী

Rampurhat Arson: ভাদু শেখ খুনে অগ্নিগর্ভ রামপুরহাট, অনুব্রত গড়ে কে এই 'দাবাং নেতা'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.