VIP ব্য়বস্থা নয়, লকডাউনে সাধারণের মতোই ভিন রাজ্যে যাবেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন দুই বিচারপতি

থাকবে না কোনও ভিয়াইপি ট্রিটমেন্ট। লকডাউনে গাড়িতেই পোঁছে যেতে হচ্ছে বিচারপতিদের। 

Reported By: শ্রাবন্তী সাহা | Updated By: Apr 24, 2020, 07:09 PM IST
VIP ব্য়বস্থা নয়, লকডাউনে সাধারণের মতোই ভিন রাজ্যে যাবেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন দুই বিচারপতি

নিজস্ব প্রতিবেদন: সাধারণত বিচারপতিদের যাতায়াতে যেই বিশেষ ব্যবস্থা করা হয়, লকডাউনে তেমনটা হচ্ছে না। লকডাউনে স্রেফ গাড়িতে ভিন রাজ্যে পৌঁছতে হবে হাইকোর্টের প্রধান বিচারপতিদের। থাকবে না কোনও ভিয়াইপি ট্রিটমেন্ট। লকডাউনে গাড়িতেই পোঁছে যেতে হচ্ছে বিচারপতিদের। 

কলকাতা হাইকোর্টের দুই বিচারপতি দীপনকর দত্ত ও বর্তমানে এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার দুজনেই সম্প্রতি অন্য রাজ্যে প্রধান বিচারপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। দুজনকেই আগামী সপ্তাহে নিজেদের কাজ বুঝে নিতে যেতে হবে ভিন রাজ্যে। 

সম্প্রতি, কলকাতা হাইকোর্টের বিচারপতি দীপনকর দত্ত, বোম্বে হাইকোর্টে প্রধানবিচারপতি হিসেবে নিযুক্ত হন। অন্যদিকে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ছিলেন এলাহাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি। সেখান থেকে তিনি মেঘালয় হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে নিযুক্ত হয়েছেন। বিচারপতি দীপঙ্কর দত্ত আগামী ২৮ এপ্রিল বোম্বে হাইকোর্টে শপথ নেবেন। আগামীকাল তিনি সড়ক পথেই মুম্বাইয়ের উদ্দেশে রওনা হবেন বলে জানা গিয়েছে। 

সূত্রের খবর সস্ত্রীক বিচারপতি দীপঙ্কর বাবু প্রায় দু-দিন ধরে গাড়িতেই যাবেন। দীপঙ্করবাবুর স্ত্রী ফটোগ্রাফার ঝুমা দত্ত একসময় ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তবে সমস্যা থাকলেও তাঁরা পিছপা হননি।  অন্যদিকে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার আগে কলকাতায় আসবেন। প্রায় ১৬ ঘণ্টা গাড়িতে করে এলাহাবাদ থেকে কলকাতায় আসবেন। তারপর তিনি মেঘালয়ে যাবেন। সূত্রের খবর, লকডাউওনের সময়ে সেখানেও তাঁকে গাড়িতেই যেতে হবে।

.