Jalpaiguri: জলপাইগুড়িতে বাড়ছে জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা, উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে এল বিশেষজ্ঞ দল

রবিবার অসুস্থ শিশুর সংখ্যা ছিল ১২১। সোমবার সেই সংখ্য়া বেড়ে হয়েছে ১৩০

Updated By: Sep 13, 2021, 08:41 PM IST
Jalpaiguri: জলপাইগুড়িতে বাড়ছে জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা, উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে এল বিশেষজ্ঞ দল

নিজস্ব প্রতিবেদন: ধুম জ্বর ও ডায়ারিয়া নিয়ে ভর্তি হওয়া শিশুর সংখ্যা বেড়েই চলেছে জলপাইগুড়ি সদর হাসপাতালে। রবিবার অসুস্থ শিশুর সংখ্যা ছিল ১২১। সোমবার সেই সংখ্য়া বেড়ে হয়েছে ১৩০। তিন শিশুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের পাঠিয়ে দেওয়া হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। পরিস্থিতি সামাল দিতে দ্রুত পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট চালু করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-Narada মামলায় সুব্রত-ফিরহাদ-মদনের নামে চার্জশিট, ED ও CBI-কে তলব স্পিকারের  

শিশুদের মধ্যে হঠাত্ই এরকম জ্বরের প্রকোপ বেড়ে যাওয়ায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে থেকে জলপাইগুড়ি সদর হাসপাতালে এল ৫ সদস্যের প্রতিনিধি দল। সোমবার তাঁরা বৈঠক করেন উত্তরবঙ্গের জনস্বাস্থ্য বিষয়ক অফিসার অন স্পেশাল ডিউটি ডাক্তার সুশান্ত রায়-সহ জলপাইগুড়ি জেলার স্বাস্থ্য কর্তাদের সঙ্গে।

ভর্তি হওয়া শিশুদের কোভিড, ডেঙ্গু, ম্যালেরিয়া সহ বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। ইতিমধ্যে এক শিশুর দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে বলে জানান জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা।  পাশাপাশি এক শিশুর দেহে ডেঙ্গুর জীবাণু পাওয়া গিয়েছে বলে খবর। যদিও ডেঙ্গুর খবর স্বাস্থ্য দপ্তর স্বীকার করেনি জেলা স্বাস্থ্য দফতর।

এদিন হাসপাতালের সার্বিক পরিস্থিতি নিয়ে জেলার স্বাস্থ্য আধিকারিকদের সাথে বৈঠক করেন জেলা শাসক মৌমিতা গোদারা বসু। হাসপাতালের শিশু ওয়ার্ড ঘুরে দেখেন তিনি। কথা বলেন অসুস্থ শিশুদের মায়েদের সঙ্গে।

আরও পড়ুন-By-Poll: রাজ্য নয় কেন্দ্রের কর্মীরা হোন পোলিং অফিসার, বাইরে থাকুন ফিরহাদ, কমিশনে BJP   

জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানান, হাসপাতালের তরফে চিকিৎসার সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা পরিস্থিতির উপর নজর রাখছেন। অসুস্থ শিশুর সংখ্যা বেড়ে চলায় বেডের সংখ্যাও বাড়ানো হয়েছে। আরও নতুন করে ৪০ বেড বাড়ানো হচ্ছে। দ্রুত যাতে হাসপাতালে অসুস্থ শিশুদের আরও ভালো চিকিৎসার করা যায় তার জন্য পিকু (PICCU) চালু করার ব্যাপারে পদক্ষেপ করা হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.