Cyclone Remal: ঘূর্ণিঝড় রিমালের কারণে বাগডোগরা থেকে বাতিল এইসব উড়ান

Cyclone Remal: রবিবার ঝড় নিয়ে সকাল ৮.৩০ টায় আবহাওয়া অফিসের আপডেট ছিল এরকম: তীব্র ঘূর্ণিঝড় 'রিমাল' উত্তর দিকে যাচ্ছে। সকাল ১১.৩০ টার সময়েও একই জায়গায় ছিল সেটি। বর্তমানে হাওয়ার গতিবেগ ৯৫ থেকে ১০৫ কিলোমিটার

Updated By: May 26, 2024, 03:22 PM IST
Cyclone Remal: ঘূর্ণিঝড় রিমালের কারণে বাগডোগরা থেকে বাতিল এইসব উড়ান

নারায়ণ সিংহ রায়: ঘূর্ণিঝড় রিমাল-এর কারণে আগাম সর্তকতা নিল বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ। বাতিল করা হল কলকাতা-বাগডোগরার সমস্ত উড়ান।  রবিবার মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়বার কথা। সেই অনুযায়ী কলকাতা বিমানবন্দর যাত্রী সুরক্ষায় আগাম ব্যবস্থা নিল। রবিবার দুপুর থেকে সোমবার সকাল নটা অব্দি বাগডোগরা ও কলকাতার মধ্যে চলাচলকারী সমস্ত উড়ান বাতিল করা হয়েছে। যার জেরে রবিবার প্রায় ১০টি বিমান এই বাতিলের তালিকায় রয়েছে।

আরও পড়ুন-  আর মাত্র ২৪০ কিমি! উন্মত্তের মতো ছুটে আসছে ক্রমশ ভয়ংকর-হয়ে-ওঠা 'রিমাল'...

এই বিষয়ে বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষের থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে দিল্লি, মুম্বই, আহমেদাবাদ, চেন্নাইয়ের সঙ্গে যোগাযোগ রক্ষাকারী বিমানগুলি স্বাভাবিক সূচি অনুযায়ী চলাচল করবে। রিমালের কারণে কলকাতা শিলিগুড়ি সমস্ত উড়ান এদিন থেকে আগামিকাল অর্থাৎ সোমবার সকাল পর্যন্ত বন্ধ থাকবে। যাত্রীদের সুরক্ষার কথা মাথা রেখেই এই সিদ্ধান্ত। এদিনের  বাতিল বিমানের যাত্রীদের সোমবারের অতিরিক্ত বিমান চালিয়ে নিয়ে যাওয়ার কথা রয়েছে। অপরদিকে উত্তরবঙ্গে রিমালের কারণে ভারি বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে।  যদিও প্রশাসন সূত্রে খবর সমস্ত দিক থেকে তৈরি রয়েছে প্রশাসন।

রবিবার ঝড় নিয়ে সকাল ৮.৩০ টায় আবহাওয়া অফিসের আপডেট ছিল এরকম: তীব্র ঘূর্ণিঝড় 'রিমাল' উত্তর দিকে যাচ্ছে। সকাল ১১.৩০ টার সময়েও একই জায়গায় ছিল সেটি। বর্তমানে হাওয়ার গতিবেগ ৯৫ থেকে ১০৫ কিলোমিটার। এটা ১১৫ কিলোমিটার পর্যন্ত হতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রিমাল উত্তর দিকে যাবে, আরো তীব্রতর হবে হাওয়ার গতিবেগ। ১১০ থেকে ১২০ কিমি প্রতি ঘণ্টা থাকবে হাওয়ার বেগ।

কলকাতায় আজ সন্ধেবেলায় বৃষ্টিপাত হবে এবং হাওয়ার গতিবেগ বৃদ্ধি পাবে। পশ্চিমবঙ্গে হাওয়ার গতিবেগ হতে পারে ৪৫-৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ধীরে ধীরে বাড়বে বৃষ্টিপাত এবং হাওয়ার গতিবেগও। উপকূলবর্তী এলাকায় হাওয়ার গতিবেগ ৫০-৬০ কিমি প্রতি ঘণ্টা থেকে বেড়ে হবে ৭০ কিলোমিটার। বাংলাদেশের মংলাতে ল্যান্ডফল হবে ঘূর্ণিঝড় রিমালের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.