মৌলবাদীদের নিশানায় নুসরত, চাইলেন বাড়তি নিরাপত্তা

মহালয়ার ভিডিয়োটি তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করেন নায়িকা। পরে খেয়াল করেন, ওই পোস্টটির কমেন্টে বেশ কিছু আপত্তিকর মন্তব্য এসেছে

Updated By: Sep 30, 2020, 02:04 PM IST
মৌলবাদীদের নিশানায় নুসরত, চাইলেন বাড়তি নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদন:  দুর্গাসাজে তাঁর অসুরকে বধ করার কথা। এ দিকে তাঁর নিজেরই বধ হওয়ার বার্তা চলে এল। যা নিয়ে রীতিমতো উদ্বিগ্ন তিনি।

তিনি, নুসরত জাহান, টলিউডের অভিনেত্রী কাম বাংলার সাংসদ মৌলবাদীদের নিশানায়। মহালয়ার দিন তাঁর দুর্গাকাহিনি সংক্রান্ত টিভি-অনুষ্ঠানের ভিডিয়োটি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেন নায়িকা। পরে খেয়াল করেন, ওই পোস্টটির কমেন্টে বেশ কিছু আপত্তিকর মন্তব্য এসেছে। 

অভিযোগ, সেখানে তাঁর মৃত্যুর দিন সামনেই বা তাঁর নাম নুসরত জাহান না রেখে নুসু দাস/ঘোষ/সেন ইত্যাদি রাখাই উচিত ছিল-- এই মর্মে কিছু পোস্ট আসে। এই ধরনের হুমকিমূলক বার্তা পেয়ে তৃণমূল সাংসদ নুসরত স্বাভাবিক ভাবেই উদ্বিগ্ন হয়ে পড়েন। 

কেন হল এমন?

অভিযোগ, পুরোটাই সাম্প্রদায়িক ভাবনাপ্রসূত। জাতিগত দিক থেকে একজন মুসলিম হয়েও পোশাক বিষয়ে তাঁর স্বাধীনতা নেওয়াটা বা হিন্দুদেবীর ভূমিকায় অভিনয় করাটা ভাল ভাবে নিতে পারছে না একদল মৌলবাদী। এর আগেও নুসরতের সিঁদুর পরা নিয়ে বিতর্ক হয়েছিল। কিন্তু এ বার ভাবে মৃত্যুর হুমকি আসায় নুসরত কেন্দ্র ও রাজ্য দুই সরকারের কাছে থেকেই নিরাপত্তা চেয়েছেন।

গত রবিবার শ্যুটিংয়ের কাজে নুসরতকে লন্ডনে যেতে হয়েছে। ফলে তিনি এখনও এ বিষয়ে সরাসরি কোনও অভিযোগ দায়ের করতে পারেননি। তাঁর কলকাতার অফিস থেকেই তাঁর সহকারীরা এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। নায়িকার বাড়তি নিরাপত্তার জন্য ভারতের বিদেশ মন্ত্রকে যোগাযোগ করা হয়। পাশাপাশি রাজ্য সরকারের সঙ্গেও যোগাযোগ করা হয়। সূত্রের খবর, লন্ডনের ভারতীয় দূতাবাসের সঙ্গে দ্রুত যোগাযোগও করে ভারতের বিদেশ মন্ত্রক। জানা গিয়েছে, লন্ডনের ইন্ডিয়া হাউসের হাই কমিশনারকে নুসরত স্বয়ং একটি চিঠি লেখেন। সেখানে তাঁর ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে যা হয়েছে সে কথা জানিয়ে তিনি তাঁর মানসিক উদ্বেগ প্রকাশ করেন এবং হাই কমিশনারের কাছে নিরাপত্তার আর্জি জানান।

নায়িকার অফিস সূত্রে জানানো হয়েছে-- 'আমরা বিষয়টি পশ্চিমবঙ্গ সরকারকে জানিয়েছি। দিল্লিতেও যোগাযোগ করা হয়েছে। ওখান থেকে নিরাপত্তা বিষয়ে লন্ডনের দূতাবাসে প্রয়োজনীয় নির্দেশও দেওয়া হয়েছে। নুসরত জাহান সবসময়ই ধর্মনিরপেক্ষ মনোভাব পোষণ করেন। এবং এ ধরনের ট্রোল তাঁকে দমিয়ে দিতে পারবে না।'

প্রসঙ্গত আগামী ১৬ অক্টোবর পর্যন্ত নুসরত লন্ডনে থাকবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ৫৮য় পা, জন্মদিনে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন তারকারা

.