বাংলাদেশের জেলে আটকে বৃদ্ধ বাবা-মা, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ছেলে

তিন মাস ধরে বাংলাদেশের জেলে আটক বৃদ্ধ দম্পতি। আর বৃদ্ধ বাবা-মার মুক্তির আর্জি নিয়ে জেলা প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন তার ছেলে। আর্জি জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রীকেও। 

Updated By: Dec 15, 2017, 07:19 PM IST
বাংলাদেশের জেলে আটকে বৃদ্ধ বাবা-মা, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ছেলে

নিজস্ব প্রতিবেদন : তিন মাস ধরে বাংলাদেশের জেলে আটক বৃদ্ধ দম্পতি। আর বৃদ্ধ বাবা-মার মুক্তির আর্জি নিয়ে জেলা প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন তার ছেলে। আর্জি জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রীকেও। 

আটক বৃদ্ধ দম্পতির ছেলে মহবুল মিঞার অভিযোগ, তার ৬৮বছরের বৃদ্ধ বাবা কাদির সেখ ও ৬৩ বছরের বৃদ্ধা মা আলকনুর বিবি ভারত-বাংলাদেশ সীমান্ত কালিয়াচক থানার শ্মশানি এলাকার বাসিন্দা। এলাকাটি কাটার জিরো পয়েন্টের থেকে দেড়শো গজের মধ্যে। চাষাবাদ করে জীবিকা নির্বাহ করেন তাঁরা। অভিযোগ, গত ১৯/০৯/২০১৭ তারিখে রাত দেড়টার নাগাদ বিজেবি ও বাংলাদেশ পুলিশ কর্মীরা বেআইনী ও অমানবিকভাবে তুলে নিয়ে চলে যান তাঁর বাবা-মাকে। জানতে পেরে ২৪নং বিএসএফ কর্তাদের বিষয়টি জানান মহবুল মিঞা। এরপর ২১/০৯/১৭তারিখে দুই দলের সীমান্তরক্ষী বাহিনীর কর্তারা বৈঠকও করেন। কিন্তু তারপরও বাবা ও মাকে ফেরত দেওয়া হয়নি।

মহবুল মিঞা আরও জানান, এবিষয়ে গত ২৫/০৯/১৭ তারিখে জেলার পুলিশ সুপারকে তিনি জানিয়েছেন। তবে তারপরেও কোনও সমাধান হয়নি। সেকারণে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছেও বিষয়টি নিয়ে আর্জি জানিয়েছেন তিনি। মহবুল মিঞার বক্তব্য, বাংলাদেশ সরকার তার বাবা ও মাকে অস্ত্র আইন ও বিদেশী অনুপ্রবেশের আইনে গ্রেপ্তার করে সংশোধনাগারে বন্দি করে রেখেছে। তাই বাবা ও মায়ের মুক্তির জন্য গত তিন মাস ধরে তিনি প্রশাসনের দরজায় দরজায় ঘুরছেন।  তাঁর আশা, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হয়ত এবিষয়ে তাঁকে সাহায্য করবেন।

.