close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কামারহাটির গুন্ডা নিয়ে ভাটপাড়ায় গেলে কামারহাটিতে ভোট করল কে, ফেসবুক লাইভে প্রশ্ন মদনের

অর্জুনের কাছে তিনি অনুরোধ করেছিলেন যে বিজেপি ও তৃণমূলের রাজনৈতিক গোলমালের আঁচ যেন সাধারণ মানুষের উপর না পড়ে।

Updated: May 24, 2019, 11:37 PM IST
কামারহাটির গুন্ডা নিয়ে ভাটপাড়ায় গেলে কামারহাটিতে ভোট করল কে, ফেসবুক লাইভে প্রশ্ন মদনের

নিজস্ব প্রতিবেদন: নির্বাচন পরবর্তী হিংসার ঘটনার নিয়ে এবার ফেসবুক লাইভে সরব হলেন তৃণমূল কংগ্রেসের মদন মিত্র। উত্তর ২৪ পরগনার ভাটপাড়া বিধানসভা আসনের উপ-নির্বাচনে তিনি ছিলেন তৃণমূলের প্রার্থী। ওই কেন্দ্র নিয়েই মূলত সরব হয়েছেন তিনি।

গত ১৯ মে ভাটপাড়া বিধানসভার উপনির্বাচন ছিল। তার পর থেকে দফায় দফায় ওই এলাকায় সংঘর্ষ হয়েছে। ট্রেন অবরোধ হয়েছে। ট্রেন লক্ষ্য করে বোমাবাজিও হয়েছে। পরিস্থিতি সামলাতে আধাসেনা নামাতে হয় প্রশাসনকে।

আরও পড়ুন: ছেলে শুভ্রাংশুর বিজেপিতে যোগদান নিয়ে কী বললেন মুকুল?

বিজেপি নেতা অর্জুন সিং এই ঘটনার জন্য কাঠগড়ায় তুলেছেন মদন মিত্রকে। তাঁর অভিযোগ, কামারহাটি থেকে দুষ্কৃতীদের নিয়ে এসে মদন মিত্র ভাটপাড়া ও সংলগ্ন এলাকায় গোলমাল ছড়াচ্ছেন। তার প্রেক্ষিতে মদন মিত্র মুখ খুলেছেন।

রাজ্যের প্রাক্তন মন্ত্রীর দাবি, অর্জুনের অভিযোগ মিথ্যা। শুক্রবার সন্ধ্যায় এক ফেসবুক লাইভে তিনি এই দাবি তুলেছেন। অর্জুনের উদ্দেশ্যে পাল্টা প্রশ্নও ছুঁড়ে দিয়েছেন তিনি। তাঁর কথায়, “কামারহাটির গুন্ডারা আমার সঙ্গে ভাটপাড়া গেলে কামারহাটির নির্বাচন কে করত?”

আরও পড়ুন: মুক্ত বাতাসে শ্বাস নিতে পেরে ভাল লাগছে, সাসপেন্ড হওয়ার পর বললেন শুভ্রাংশু

মদন মিত্র জানিয়েছেন, অর্জুন সিংকে তিনি ২৫-৩০ বছর ধরে চেনেন। অর্জুনের সঙ্গে একসঙ্গে দল করেছেন। তাই অর্জুনের কাছে তিনি অনুরোধ করেছিলেন যে বিজেপি ও তৃণমূলের রাজনৈতিক গোলমালের আঁচ যেন সাধারণ মানুষের উপর না পড়ে।

মদন মিত্রর দাবি যে ভাটপাড়ার গোলমালে বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাঁদের সকলের জন্য তিনি ব্যথিত। কিন্তু এই গোলমাল এড়ানোর দায়িত্ব অর্জুন সিং ও তাঁর ছেলে পবন সিংকেই নিতে হবে বলে ওই ফেসবুক লাইভে সাফ জানিয়েছেন মদন মিত্র।

কেন তিনি একথা বলছেন, সেই যুক্তিও দিয়েছেন মদন মিত্র। আর তা দিতে গিয়ে তিনি সাম্প্রতিক লোকসভা নির্বাচন ও ভাটপাড়া উপনির্বাচনের ফলাফলকে টেনে এনেছেন। প্রসঙ্গত, ব্যারাকপুর লোকসভা আসন থেকে জিতেছেন বিজেপির অর্জুন সিং। আর তাঁর ছেলে পবন বিজেপির টিকিটে প্রার্থী হয়ে জিতেছেন ভাটপাড়া বিধানসভা থেকে।

আরও পড়ুন: দিনভর ছুটে বেড়িয়েও এখনো দায়ের হল না রাজীব কুমারের জামিনের আবেদন

আর তাই মদনের যুক্তি, যিনি জেতেন, তাঁর এলাকায় কোনও গোলমাল হলে তাঁকেই মেটানোর দায়িত্ব নিতেই হয়। কারণ, জেতার আগে তিনি একটা দলের সদস্য। কিন্তু জেতার তিনি জনতার প্রতিনিধি। তাই অর্জুন ও পবনকে জনপ্রতিনিধির প্রকৃত দায়িত্ব পালন করার পরামর্শ দিয়েছেন মদন মিত্র।