বাংলায় জঙ্গলরাজ চলছে, বিনাশকালে বুদ্ধিনাশ হয়েছে মমতার: জেপি নাড্ডা

শনিবার কলেজ স্কোয়ারে বিজেপির মূর্তিতে মাল্যদানের পর বাগবাজার ঘাটে দলীয় সদস্যদের সঙ্গে নিয়ে তর্পণ সেরেছেন তিনি। উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও।

Updated By: Sep 28, 2019, 01:40 PM IST
বাংলায় জঙ্গলরাজ চলছে, বিনাশকালে বুদ্ধিনাশ হয়েছে মমতার: জেপি নাড্ডা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে জঙ্গলরাজ চলছে, নেই আইন-কানুনও। মহালয়ার দুপুরে শাসক দলকে বিঁধে এমনই মন্তব্য করলেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি। গতকালই কলকাতায় এসেছেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা। শনিবার অর্থাৎ মহালয়ার দিন কলেজ স্কোয়ারে বিদ্যাসাগরের মূর্তিতে মাল্যদানের পর বাগবাজার ঘাটে দলীয় সদস্যদের সঙ্গে নিয়ে তর্পণ সেরেছেন তিনি। উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও।

বিজেপি সূত্রে খবর, এদিন রাজনৈতিক সংঘর্ষে নিহত ৮০ জন দলীয় কর্মীর পরিবারকে সঙ্গে নিয়ে পালিত হল শহীদ তর্পণ কর্মসূচি। তবে বিজেপির এই তর্পণকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। একাংশ মনে করছেন এই "শহীদ তর্পণ কর্মসূচির" মধ্যে দিয়ে রাজ্যের শাসক দলের কাছে কড়া বার্তাই পৌঁছে দিতে চাইল রাজ্য বিজেপি। 

যদিও এদিন তর্পণ সেরেই তৃণমূলকে কড়া সুরে কটাক্ষ করেছেন জেপি নাড্ডা। শাসকদলকে বিঁধে তিনি বলেন, "পশ্চিমবঙ্গে জঙ্গলরাজ চলছে। কোনও আইন-কানুনই আর নেই। রক্ষকই ভক্ষক হয়ে উঠেছে। প্রজাতন্তের গলা টিপে শেষ করে দেওয়া হচ্ছে।" এদিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও কড়া ভাষায় বিঁধেছেন নাড্ডা। রাজ্যবাসীকে দেওয়ার মতো তাঁর কাছে আর কিছু নেই বলেই দাবি জেপি নাড্ডার। 

বক্তৃতা দিতে গিয়ে অভিযোগের সুরেই নাড্ডা বলেন, "রাজ্যে ন্যায় নেই, পুলিস এখানে নিরব দর্শক। মৃত দলীয় কর্মীদের পরিবারের সঙ্গে আমি কথা বলেছি। তাঁরা আমায় বলেছে, এখনও কোনও অভিযোগই নেয়নি পুলিস। দোষীরা ঘুরে বেরাচ্ছে বহাল তবিয়তে।" 

আরও পড়ুন: মহালয়ায় বিজেপির মহা-তর্পণ, কলকাতায় পৌঁছলেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি নাড্ডা

সবমিলেয়ে পুজোর মরসুমে তর্পণ কর্মসূচির মধ্যে দিয়ে যে রাজনৈতিক মাইলেজেই জোর দিল রাজ্য বিজেপি তা বলার অপেক্ষা রাখে না। মহালয়াকে সামনে রেখে রাজ্য বিজেপি যে কার্যত রাজনীতির অস্ত্রেই শান দিল এ বিষয়টিও কার্যত স্পষ্ট। পাশাপাশি এই প্রথম অভিনব এক তর্পণ কর্মসূচির সাক্ষী রইল রাজনৈতিক মহল তথা রাজ্য। 

Tags:
.