ফের Black Fungus-এর থাবা, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু ২ রোগীর

হাসপাতালের ডিন সুদীপ্ত সেনগুপ্ত জানান, ওই দুজনই বেশ কয়েকদিন ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ নিয়ে হাসসপাতালে ভর্তি ছিলেন

Updated By: Jun 19, 2021, 10:45 PM IST
ফের Black Fungus-এর থাবা, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু ২ রোগীর

নিজস্ব প্রতিবেদন: ফের ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণে মৃত্যু উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে।

শনিবার মেডিক্যাল কলেজে মৃত্যু হল মিউকরমাইকোসিসে(Black Fungus) আক্রান্ত ২ রোগীর। এদিন মৃত্যু হয় শিলিগুড়ির কাওয়াখালি সুশ্রুতনগরের বাসিন্দা জগদীশ মল্লিক ও মাটিগাড়ার বাসিন্দা জীতেন্দ্র দেব সিংহর। এনিয়ে উত্তরবঙ্গ মেডিক্যালে ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হল ৭।

আরও পড়ুন-অবশেষে স্বস্তি, প্রকাশিত হল আপার প্রাইমারিতে নিয়োগের ইন্টারভিউয়ের নোটিস

এনিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডিন সুদীপ্ত সেনগুপ্ত জানান, ওই দুজনই বেশ কয়েকদিন ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ নিয়ে হাসসপাতালে ভর্তি ছিলেন। এনিয়ে এখানে মোট ৭ জনের মৃত্যু হল। করোনার পাশাপাশি এই রোগটি নিয়েও আতঙ্ক ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে।

এদিকে, উত্তরবঙ্গ মোডিক্যাল কলেজ(North Bengal Medical College) থেকে পালিয়ে গেলেন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত এক রোগী। নাম তাহেরা বিবি। বাড়ি, মুর্শিদাবাদের দেবীপুরে। কাজের সুবাদে শিলিগুড়িতেই থাকতেন তিনি। জ্বরের উপসর্গ নিয়ে বুধবার মেডিক্য়াল কলেজে ভর্তি হন তাহেরা। ব্ল্যাক ফাঙ্গাস নয় তো? সন্দেহ হওয়ায় রোগীকে পরীক্ষা করা হয়। তাতেই জানা যায়, ছত্রাক সংক্রমণের শিকার ওই মহিলা।

আরও পড়ুন-Corona Update:দৈনিক সংক্রমণ নামল ২৫০০-র নীচে! কমল মৃত্যুও

হাসপাতাল সূত্রের খবর, তাহেরার কাছে বিষয়টি গোপন করা হয়নি। ব্ল্যাক ফাঙ্গাসের কথা শুনে রীতিমতো উদ্বিগ্ন হয়ে পড়েন তিনি। কিছুক্ষণ পর নার্সরা যখন খোঁজ নিয়ে আসেন, তখন দেখেন ইএনটি বিভাগের নির্দিষ্ট বেডে রোগী নেই! এরপর শুরু হয় খোঁজাখুঁজি। কিন্তু গোটা হাসপাতালে কোথাও আর তাহেরা বিবিকে পাওয়া যায়নি। থানায় লিখিত অভিযোগ দায়ের করে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। পলাতক ওই মহিলার সন্ধানে নামে পুলিস।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.