শেষ মুহূর্তে স্থগিত অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় মমতার ভাষণ

 অক্সফোর্ড ইউনিয়নের বিতর্ক সভায় বক্তব্য রাখার জন্য এবছর জুলাই মাসে মমতাকে আমন্ত্রণ জানান হয়

Reported By: সুতপা সেন | Updated By: Dec 2, 2020, 08:26 PM IST
শেষ মুহূর্তে স্থগিত অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় মমতার ভাষণ

নিজস্ব প্রতিবেদন: শেষ মুহূর্তে স্থগিত হয়ে গেল অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ।

বুধবার দুপুর আড়াইটেয় ওই অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই আয়োজকদের তরফে রাজ্য সরকারকে একটি ইমেল করে ওই অনুষ্ঠান না করতে পারার জন্য দুঃখ প্রকাশ করা হয়। কেন অনুষ্ঠান করা যাচ্ছে না তার কোনও স্পষ্ট কারণ জানান হয়নি।

আরও পড়ুন- শুভেন্দু এলে বিজেপির লাভ, ওঁর সঙ্গে ভোটব্যাঙ্কও আসবে: মুকুল

অক্সফোর্ড ইউনিয়নের তরফে ওই মেল-এ জানান হয়েছে, আজকের বিতর্কসভা না করতে পারার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। বহু দেশের অনেকেই এই বিতর্ক সভার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। কিন্তু অপ্রত্যাশিত কিছু সমস্যার জন্য শেষ মুহূর্তে তা স্থগিত করতে হল। 

ইউনিয়নের তরফে আরও বলা হয়েছে, মাননীয় মুখ্যমন্ত্রী নিশ্চয় আমাদের সমস্যার কথা বুঝতে পারবেন। যত শীঘ্র সম্ভব তিনি আমাদের বিতর্ক সভায় যোগ দেওয়ার ব্যাপারে সম্মত হবেন বলে আশা রাখি। গোটা পরিস্থিতির জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

আরও পড়ুন-ছাড়পত্র পেল ফাইজার, দীর্ঘ অপেক্ষার পর শুরু হতে চলেছে গণটিকাকরণ

উল্লেখ্য, অক্সফোর্ড ইউনিয়নের বিতর্ক সভায় বক্তব্য রাখার জন্য এবছর জুলাই মাসে মমতাকে আমন্ত্রণ জানান হয়। এর আগে ওই সভায় ভারতীয় হিসেবে বক্তব্য রেখেছেন শশী তারুর, প্রশান্ত ভূষণ ও মাদার টেরেসা। এছাড়াও বক্তব্য রেখেছেন মারাদোনা, মাইকেল জ্যাকসন, অ্যালবার্ট আইনস্টাইন ও স্টিফেন হকিংয়ের মতো ব্যক্তিত্ব।

.